ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১১ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ৫৯১১ কোটি টাকা জরুরি সহায়তা চায় বাংলাদেশ ■ ব্রিটেনজুড়ে লাশের মিছিল, ২৪ ঘন্টায় ৯৫৩ জন ■ বিশ্বব্যাপী ১ লাখ ছাড়ালো মৃতের সংখ্যা ■ লকডাউন নোয়াখালী ■ প্রস্তুত ১০ জল্লাদ ■ মাজেদের সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে পরিবার ■ ১৪ ভাগ নিম্নআয়ের মানুষের ঘরে কোন খাবার নেই ■  ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে মার্কেট ■ ২৫ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ ■ কুমিল্লা লকডাউন ঘোষণা ■ পণ্যবাহী ট্রাক-অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হচ্ছে যাত্রী ■ সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা
মুজিববর্ষের ক্ষণগণনায় সাথে যুক্ত হলো রাবি
তানভীর আহমেদ, রাবি
Published : Saturday, 11 January, 2020 at 2:35 AM, Update: 11.01.2020 2:36:20 AM

মুজিববর্ষের ক্ষণগণনায় সাথে যুক্ত হলো রাবি

মুজিববর্ষের ক্ষণগণনায় সাথে যুক্ত হলো রাবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও ‘মুজিব শতবর্ষ’ উদযাপনের ক্ষণগণনার সাথে যুক্ত হয়েছে   রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন। শুক্রবার বিকেলে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয় প্যারেড গ্রাউন্ড থেকে এই ক্ষণগণনার শুভ উদ্বোধন ঘোষণা করেন৷। রাবি প্রশসনের পক্ষ থেকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে স্থাপিত ক্ষণগণনা যন্ত্রের সাহায্যে অনুষ্ঠানটি  সরাসরি প্রদর্শন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, এ বছর বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হচ্ছে বিশেষ মর্যাদায়। সর্বকালের সেরা বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিক আনুষ্ঠানিকভাবে পালন শুরু হচ্ছে আজকের দিন থেকে। বঙ্গবন্ধু শেখ মুজিব এবং বাংলাদেশ একাত্ম হয়ে আছে এক সূত্রে। যত দিন বাংলাদেশ থাকবে সেই অনন্ত কাল পর্যন্ত শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হবে বঙ্গবন্ধুর নাম। দেশের স্বাধীনতার জন্য ভবিষ্যৎ প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য নিজেকে আত্মোৎসর্গ করেছিলেন বলেই বাঙালির পক্ষে স্বাধীন জাতি হিসেবে আত্মপ্রকাশ করা সম্ভব হয়েছিল। স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতি রইলো আমাদের অকৃত্রিম শ্রদ্ধা।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী সঞ্চালনায় এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, সাবেক উপাচর্য প্রফেসর আবদুল খালেক, সাবেক উপ-উপাচার্য প্রফেসর মুহম্মদ নূরুল্লাহ্, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী ও ক্যাম্পাসসংলগ্ন এলাকাবাসী।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ


আরও সংবাদ   বিষয়:  মুজিববর্ষ   ক্ষণগণনা   রাবি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft