ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৫ জুলাই ২০২০ || ৩০ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ ঈদুল আজহার নামাজ আদায়ে ১৪ নির্দেশনা ■ বিমানকে ৪ লাখ রিয়াল জরিমানা সৌদির ■ স্থানীয় সরকারকে ঢেলে সাজানো প্রয়োজন ■ মাশরাফি এখন করোনামুক্ত, স্ত্রী পজিটিভ ■ পুরান ঢাকার বাল্ব কারখানায় আগুন ■ ডিজির অনুরোধে রিজেন্টের সঙ্গে চুক্তির অনুষ্ঠানে ছিলাম ■ এনু-রূপনের ৯১টি ব্যাংক অ্যাকাউন্ট! ■ রিজেন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ গ্রেফতার ■ তিন দেশের পানিতে বন্যা, প্লাবিত হবে ২৩ জেলা ■ চট্টগ্রামে করোনায় এবার নারী চিকিৎসকের মৃত্যু ■ আগস্টেই বাজারে মিলবে করোনার ভ্যাকসিন! ■ এক লাখ আধুনিক দাসত্বের দেশ ব্রিটেন
সাংবাদিককে কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকি, আটক ১
এসএম সুরুজ আলী, হবিগঞ্জ
Published : Saturday, 11 January, 2020 at 7:57 PM, Update: 11.01.2020 9:48:38 PM
Zoom In Zoom Out Original Text

সাংবাদিককে কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকি, আটক ১

সাংবাদিককে কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকি, আটক ১

বানিয়াচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক ইমদাদুল হোসেন খানকে কাফনের কাপড় ও চিঠি পাঠিয়ে মৃত্যুর জন্য প্রস্তুত থাকার হুমকি দেয়ার ঘটনায় নজিম উদ্দিন (৩০) নামে একজনকে পুলিশ গ্রেফতার করেছে।

সে উপজেলার পুকড়া গ্রামের হাফেজ মস্তোফা মিয়ার ছেলে। গত শুক্রবার দিবাগত রাত ১ টায় হবিগঞ্জ পৌর এলাকার উমেদনগরের নিমরাজ মিয়ার বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। নিমরাজ মিয়া তার শ্বশুর। ঘটনার সাথে জড়িত আরও অপরাধী রয়েছে উল্লেখ করে তাদেরকে আইনের আওতায় আনতে গ্রেফতারকৃত নজিমকে রিমান্ডে আনার দাবী জানালেও পুলিশ রিমান্ডের আবেদন ছাড়াই কোর্টে চালান করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাংবাদিকরা।

জানা যায়, বড়বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির যুগ্ম সম্পাদক এস.এম সাইফুল ইসলাম সেলিম গত ৩০ জুলাই ফেসবুকে একটি পোস্ট দেন। পোস্টটি হচ্ছে, “বানিয়াচং সাবরেজিস্ট্রি অফিস কি চলছে দুর্নীতি মুক্ত? সাংবাদিক ও স্থানীয় জনসাধারণের একটু দৃষ্টি আকর্ষণ করছি।” এই পোস্টের সূত্র ধরে সাংবাদিক ইমদাদ অনুসন্ধান চালান। অনুসন্ধানকালে তিনি তথ্য-প্রমাণ পান, স্বাধীনতার পূর্বে ভারত চলে যাওয়া সংখ্যালঘু হরিচরণ রায়ের পুকড়া মৌজার ২৩৯ খতিয়ানের ৬৪১ দাগের ফেলে যাওয়া ৪৫ শতক ভূমি ভুলবশত অর্পিত সম্পত্তি বা খাস খতিয়ানভূক্ত হয়নি।

এ সুবাদে এলাকার একটি প্রভাবশালী চক্র সাবরেজিস্টার শংকর কুমার ধরের যোগসাজসে ভূয়া দাতা সাজিয়ে  জাল জাতীয় পরিচয়পত্র ও জাল ওয়ারিশান সনদ তৈরী করে জালিয়াতির মাধ্যমে ওই ভূমি আত্মসাত করেছে।  

এই অনুসন্ধ্যানী সংবাদের তথ্য-প্রমাণ সংগ্রহকালে গত ৯ ডিসেম্বর মনির নামে জনৈক সিএনজি চালকের মাধ্যমে দুবৃত্তরা একটি ব্যাগের ভেতর কাফনের কাপড় ও চিঠি পাঠিয়ে সাংবাদিক ইমদাদকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকার হুমকি দেয়।

এ ঘটনায় তিনি পরদিন বানিয়াচং থানায় একটি জিডি করেন (নং-৪২৭)। এর সূত্রধরে গত পুলিশ সিএনজি চালককে নিয়ে তদন্ত শুরু করে। তদন্তকালে সিএনজি চালক মনির পুকড়া গ্রামের নজিম উদ্দিনকে  কাফনের ব্যাগ প্রেরণকারী হিসেবে সনাক্ত করলে পুলিশ অভিযান চালিয়ে গত শুক্রবার দিবাগত গভীর রাতে গ্রেফতার করে গতকাল শনিবার কোর্টে চালান করে।

গ্রেফতারের পর ঘটনার সাথে আরও লোক জড়িত আছে দাবী করে ডিজি’র বাদী সাংবাদিক ইমদাদসহ এলাকাবাসী তাকে রিমান্ডে এনে তাদেরকেও আইনের আওতায় নিয়ে আসার দাবী জানান। কিন্তু প্রভাবশালী মহলের চাপে রিমান্ড আবেদন ছাড়াই চালান করায় ক্ষোভ প্রকাশ করছেন তারা।

এব্যাপারে তদন্ত কর্মকর্তা এস.আই গৌতম সরকার বলেন, ওসি স্যারের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  সাংবাদিক   কাফন   পাঠিয়ে   হত্যা   হুমকি  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
মাশরাফি এখন করোনামুক্ত, স্ত্রী পজিটিভ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up