ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ || ২২ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ যুক্তরাষ্ট্রে প্রাথমিক ট্রায়ালে সফল নোভাভক্সের ভ্যাকসিন ■ দেশে করোনায় মৃত্যু হার কমছে না ■ ভারতে করোনা হাসপাতালে আগুন, নিহত ৮ ■ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৩৫, জরুরি অবস্থা জারি ■ এমপি রমেশ চন্দ্র সেন করোনায় আক্রান্ত ■ লেবাননে ৪ বাংলাদেশি নিহত ■ প্রতি ১৫ সেকেন্ডে একজনের মৃত্যু ■ ক্ষতি কাটিয়ে ফের ঘুরে দাঁড়াচ্ছে পোশাক খাত ■ স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের গণমাধ্যমে কথা বলা নিষেধ ■ টেকনাফ থানার ওসি ক্লোজড ■ ফের লন্ডন-সিলেট ফ্লাইট চালুর সিদ্ধান্ত ■ বৈরুত বিস্ফোরণে ইসরায়েল জড়িত থাকতে পারে
রৌমারীতে ঢাকাগামী পরিবহন বন্ধে চরম ভোগান্তিতে যাত্রীরা
মোস্তাফিজুর রহমান তারা, রৌমারী (কুড়িগ্রাম)
Published : Monday, 13 January, 2020 at 8:21 PM
Zoom In Zoom Out Original Text

রৌমারীতে ঢাকাগামী পরিবহন বন্ধে চরম ভোগান্তিতে যাত্রীরা

রৌমারীতে ঢাকাগামী পরিবহন বন্ধে চরম ভোগান্তিতে যাত্রীরা

রৌমারীতে ঢাকাগামী যাত্রীবাহী বাস পরিবহন সপ্তাহ ব্যাপি বন্ধ থাকায় রৌমারী রাজিবপুরের হাজার হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। রৌমারী মটর শ্রমিক ইউনিয়ন, মালিক সমিতি ও রাজিবপুর মটর শ্রমিক ইউনিয়নের সাথে ঢাকা শ্রমিক ফেডারেশনের  অভ্যন্তরীন কলহের জেরে এমন জন দূর্ভোগ তৈরী হয়েছে। তবে ধারনা করা হচ্ছে উভয়ের স্বার্থ সংশ্লিষ্ট কারণে জনগন চরম ভোগান্তিতে। সপ্তাহ ব্যাপি পরিবহন মালিক ও সংগঠন গুলোর শান্তিপুর্ণ আলোচনা ছাড়াই পেশী শক্তি ও জেদের বশিভুত হয়ে এমন সংকট সৃষ্টি করছে। জিম্মি হয়ে পড়েছে, পথযাত্রী অসহায় নিরিহ মানুষগুলো।

সুত্রে জানাযায় সুকৌশলে ঢাকা শ্রমিক ফেডারেশন ও মালিকদের  ইশারায় যাত্রী পরিবহন গুলি রৌমারী ও রাজিবপুর সীমানা থেকে জামালপুর এরিয়ায় কদমতলী এলাকায় নেওয়া হয়।  রৌমারী রাজিবপুরে প্রতিনিয়ত ৪০ থেকে ৫০টি পরিবহন আসা যাওয়া করে থাকে। যেহেতু পরিবহনের মালিক ২/৪টি ছাড়া সকলই টাঙ্গাইল, জামালপুর ও ঢাকা অঞ্চলের। তাই পান থেকে চুন খসলেই বাঁকা হয়ে বসে। কারো পৌষমাস, কারো সর্বনাশ। কনকনে শীতে শিশুসহ নানা বযসের মানুষ পড়েছে হতাশায়। বাস গুলি কদমতলী থেকে ঢাকা আসা যাওয়া করছে। কিন্ত কদমতলী থেকে রৌমারীর দূরত্ব ২০ কিলোমিটার। রাত্রি বেলায় দূর্গম পথে অটো রিক্সা, ভ্যান নানা উপায়ে টাকা কড়ি, জানমালসহ জীবনের ঝুকি নিয়ে  আসা যাওয়া করতে হচ্ছে।

বিভিন্ন সুত্রে পরিবহন হতে অতিরিক্ত টোল আদায় বিষয় ও পরিবহন বন্ধ ব্যাপারে রৌমারী মটর শ্রমিক ইউনিয়ন সভাপতি আব্দুল মতিন, যুগ্ন সম্পাদক শাহআলম, রাজিবপুর মটর শ্রমিক ইউনিয়ন সভাপতি কবির হোসেন, সাধারন সম্পাদক ওছমান বলেন, হঠাৎ করে  ঢাকা শ্রমিক ফেডারেশন ও মালিক পক্ষ রৌমারী রাজিবপুর মটর শ্রমিক ইউনিয়নকে অযৌক্তিক দোষারোপ করে মালিক পক্ষ একত্রিত হয়ে পরিবহন গুলো কুড়িগ্রাম জেলা সীমান্ত পার করে জামালপুর সীমান্তের কদমতলীতে জমায়েত করে।

যার ফলে যাত্রাপথে জনজীবনের চরম দূর্দশা শুরু হয়। শ্রমিক সংগঠন অতিরিক্ত কোন টোল আদায় করেনা। এমন সংকট বিষয়ে জামালপুর মটর শ্রমিক ইউনিয়ন সভাপতি মোঃ বাবলা জানান, জনদূর্ভোগ লাঘবে আজ সোমবার সকল পরিবহন রৌমারী রাজিবপুরে যায়াতের জন্য উন্মুক্ত করে দেওয়ার কথা থাকলেও কৌশলগত কারনে এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি। ফলে রৌমারী ও রাজিবপুর বাসি  হতাশায় ভোগছেন। এ বিষয়ে এলাকাবাসি যানবাহন চলাচলে সরকারের কাছে হস্তক্ষেপ কামনা করছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  রৌমারী   ঢাকাগামী   পরিবহন   বন্ধ  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
দেশে করোনায় মৃত্যু হার কমছে না
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up