ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ || ২২ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ যুক্তরাষ্ট্রে প্রাথমিক ট্রায়ালে সফল নোভাভক্সের ভ্যাকসিন ■ দেশে করোনায় মৃত্যু হার কমছে না ■ ভারতে করোনা হাসপাতালে আগুন, নিহত ৮ ■ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৩৫, জরুরি অবস্থা জারি ■ এমপি রমেশ চন্দ্র সেন করোনায় আক্রান্ত ■ লেবাননে ৪ বাংলাদেশি নিহত ■ প্রতি ১৫ সেকেন্ডে একজনের মৃত্যু ■ ক্ষতি কাটিয়ে ফের ঘুরে দাঁড়াচ্ছে পোশাক খাত ■ স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের গণমাধ্যমে কথা বলা নিষেধ ■ টেকনাফ থানার ওসি ক্লোজড ■ ফের লন্ডন-সিলেট ফ্লাইট চালুর সিদ্ধান্ত ■ বৈরুত বিস্ফোরণে ইসরায়েল জড়িত থাকতে পারে
শেরপুরে দিশেহারা অর্ধশতাধিক কৃষক
জাহিদুল খান সৌরভ, শেরপুর
Published : Monday, 13 January, 2020 at 9:14 PM
Zoom In Zoom Out Original Text

শেরপুরে দিশেহারা অর্ধশতাধিক কৃষক

শেরপুরে দিশেহারা অর্ধশতাধিক কৃষক

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় সেচ কমিটির অনুমতি না পাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন গভীর নলকুপ স্থাপনের জন্য আবেদনকারী প্রায় অর্ধশতাধিক কৃষক। আবেদনকারী কৃষকদর সাথে কথা বলে জানা গেছে, বোরো মৌসুমের ২/৩মাস পূর্বে সেচ কমিটির অনুমতি পেতে তারা আবেদন করেছেন। অথচ বোরো মৌসুম শুরু হয়ে গেলেও আজও তারা অনুমতি পাননি। ফলে বোরো আবাদ ব্যাহত হবার আশঙ্কায় পড়েছেন কৃষকরা। জানা গেছে, গভীর নলকুপ স্থাপন ও বিদ্যুৎ সংযোগে পেতে উপজেলা সেচ কমিটির অনুমতি এবং ছাড়পত্রের প্রয়োজন হয়।

সেচ কমিটির সভাপতির কাছে আবেদন করলে। প্রথমে বিএডিসি’র মাঠ কর্মকর্তা সরেজমিনে এক নলকুপ থেকে অপর নলকূপের দূরত্বসহ সঠিকতা যাচাই-বাছাই শেষে তা অনুমতির জন্য সুপারিশ করে। পরে উপজেলা নির্বাহী অফিসার ২য় দফায় মাঠ পরিদর্শন শেষে কৃষকদের ছাড়পত্র দেন। ওই ছাড়পত্রের ভিত্তিতে বিদ্যুৎ সংযোগে নিয়ে চালাতে হয় গভীর নলকুপ। কাংশা গ্রামের কৃষক আঃ কাদর, আঃ লতিফ, আঃআওয়াল, মোহাম্মদ আলী, তাওয়াকাচা গ্রামের হাজ্বী নূর উদ্দিন, আহাম্মদ আলী, দুপুরীয়া গ্রামর আনোয়ার হোসেন, সাহেব আলী, আলী মিয়া,আনিছ মিয়া, পানবর গ্রামের মোশারফ হাসান ও হাছেন আলীসহ আরোও অনেকেই জানান, চলতি মৌসুম বোরো আবাদের লক্ষ্যে তারা প্রায় ৩মাস পূর্বে আবেদন করেছেন।

কিন্তু আদৌ ছাড়পত্র না পাওয়ায় বোরো আবাদ না করতে পারার আশঙ্কায় তারা এখন দিশেহারা হয়ে পড়েছেন। বিএডিসি’র মাঠ কর্মকর্তা ফজলুল হকের সাথে কথা হলে তিনি বলেন, মাঠ পরিদর্শণ করে আবেদনগুলো সেচ কমিটির সভাপতির নিকট পাঠানো হয়েছে। সেচ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদের সাথ কথা বলতে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

দেশসংবাদ/জেএন/আইশি


আরও সংবাদ   বিষয়:  শেরপুর   দিশেহারা   অর্ধশতাধিক   কৃষক  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
দেশে করোনায় মৃত্যু হার কমছে না
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up