ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ || ২২ শ্রাবণ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ যুক্তরাষ্ট্রে প্রাথমিক ট্রায়ালে সফল নোভাভক্সের ভ্যাকসিন ■ দেশে করোনায় মৃত্যু হার কমছে না ■ ভারতে করোনা হাসপাতালে আগুন, নিহত ৮ ■ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৩৫, জরুরি অবস্থা জারি ■ এমপি রমেশ চন্দ্র সেন করোনায় আক্রান্ত ■ লেবাননে ৪ বাংলাদেশি নিহত ■ প্রতি ১৫ সেকেন্ডে একজনের মৃত্যু ■ ক্ষতি কাটিয়ে ফের ঘুরে দাঁড়াচ্ছে পোশাক খাত ■ স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের গণমাধ্যমে কথা বলা নিষেধ ■ টেকনাফ থানার ওসি ক্লোজড ■ ফের লন্ডন-সিলেট ফ্লাইট চালুর সিদ্ধান্ত ■ বৈরুত বিস্ফোরণে ইসরায়েল জড়িত থাকতে পারে
নবাবগঞ্জে আশুড়ার বিলের বাঁধ কেটে দিয়েছে দখলকারীরা
গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর)
Published : Tuesday, 14 January, 2020 at 8:57 PM
Zoom In Zoom Out Original Text

নবাবগঞ্জে আশুড়ার বিলের বাঁধ কেটে দিয়েছে দখলকারীরা

নবাবগঞ্জে আশুড়ার বিলের বাঁধ কেটে দিয়েছে দখলকারীরা

নাবাবগঞ্জ আশুড়িয়া বিলের বাধঁ কাটাকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যে কোন সময় সংঘর্ষ বাধতে পারে।
   
দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী প্রস্তাবিত শেখ রাসেল জাতীয় উদ্যান আশুড়ার বিলে ২০১৯ সালে নির্মিত ১৮ লাখ টাকা বরাদ্দে ক্রস ড্যামসহ পশ্চিম থেকে পূর্ব দিক পর্যন্ত মাটির বাঁধ নির্মাণ করে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)।

ক্রস ড্যামসহ বাঁধ নির্মাণ করার কারণে আশুড়ার বিলের বর্ষা মৌসুমের পানি জমে থাকে বিলটিতে। প্রাকৃতির দৃশ্যসহ দেশী প্রজাতির মাছের অভয়াশ্রমসহ দেশী মাছ সংরক্ষনের নিরাপদ বিলে পরিণত হয়।

এ বিষয়ে বিল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাহবুব আলম জানান- মঙ্গলবার দিবাগত গভীর রাতে বিল এলাকার শতশত অবৈধ দখলকারীরা পুনরায় বিলের জমি তাদের দখলে নিয়ে জমিতে ধান চাষ করতে বাঁধটি কেটে বিলের পানি নিস্কাশন করে দেয়ার জন্য বাঁধের চারটি স্থানে কেটে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার খবর পেয়ে পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাঁধের কাটা স্থান সংষ্কার করেররা আবারো দলবল নিয়ে ধারালো অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ইউএনও পুলিশসহ প্রশসনের লোকজনকে জিম্মি করে।  পুনরায় বাঁধটি কেটে দেয়। বিষয়টি ইউএনও উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানে ঘটস্থলে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব পাঠায়। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রনে আসলে বাঁধটি পুনরায় নির্মাণ করা হয়।

ইউএনও নাজমুন নাহার জানান, হামলা এবং বাঁধ কাটার ঘটনায় মমলা করা হবে। এ ঘটনায় জড়িত প্রতিটি অপরাধীকে আইনে সোপর্দ করা হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  নবাবগঞ্জ   আশুড়া   বিল   বাঁধ   দখলকারীরা  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
দেশে করোনায় মৃত্যু হার কমছে না
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up