ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১ জুন ২০২০ || ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ গণপরিবহনে মানতে হবে যেসব নির্দেশনা ■ ২৯ জুন পর্যন্ত বাড়ল আয়কর জমার মেয়াদ ■ দিল্লির সীমানা বন্ধ ঘোষণা ■ বিপজ্জনক খেলায় সৌদি রাজপরিবার ■ বুরকিনা ফাসোতে সশস্ত্র হামলা, নিহত ৫০ ■ কাজে ফিরেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ■ তিন জোনে ভাগ হবে দেশ ■ ১৫ জুনের মধ্যে হজের সিদ্ধান্ত ■ ভারতের দিকে ধেয়ে আসছে ‘নিসর্গ’ ■ নিউইয়র্ক সিটি মেয়রের মেয়ে গ্রেফতার ■ অ্যাকর্ডের ঢাকা কার্যালয় বন্ধের আনুষ্ঠানিক ঘোষণা ■ পরিস্থিতির অবনতি হলে ফের কঠিন সিদ্ধান্ত নেয়া হবে
আশুলিয়ায় ড্রেন মেরামতে বাধা, সুইপারদের মারধর
আব্দুল কাইয়ুম, সাভার (ঢাকা)
Published : Tuesday, 14 January, 2020 at 10:45 PM
Zoom In Zoom Out Original Text

ময়না মোল্লা

ময়না মোল্লা

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের মোল্লাপাড়া এলাকায় চায়না মালিকানাধীন হুইজু বাইজিয়া গ্লভস কারখানার ময়লার ড্রেন মেরামত ও পরিস্কার করার সময় লেবার ও সুইপারদের মারধরের অভিযোগ পাওয়া গেছে ময়না মোল্লা (৩৩) নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

মঙ্গলবার (১৪জানুয়ারি) বিকালে ইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড এলাকার মোল্লা বাজার সড়কে এই হামলা ও মারধরের ঘটনা ঘটে।

হামলার শিকার সুইপার লতিফ জানায়, চায়না মালিকানাধীন গ্লভস তৈরী কারখানার ময়লার ড্রেনে ময়লা পানি পাস হচ্ছিলো না তাই ওই ড্রেন আজ সকাল থেকে আমি সহ কয়েকজন সুইপার মিলে মোল্লাপাড়া রাস্তায় কাজ করছিলাম হঠাৎ করে মোল্লাবাজার এলাকার জালাল মোল্লার ছেলে ময়না মোল্লাসহ কয়েকজন এসে কেন এই ড্রেনে কাজ করছি বলে গালমন্দ দিয়ে আমাদের উপর হামলা চালায় আমিসহ আমাদের চার জনকে কিল ঘুষি লাথি মারতে থাকে মার খেয়ে আমরা কারখানার দিকে দৌড়ে পালিয়ে যাই কারখানার কর্মকর্তাদের ঘটনাটি জানালে তারা ঘটনা স্থলে আসলে তাদেরকে ও বিভিন্ন হুমকি দেয় ও মারতে আসে ময়না মোল্লা। ময়না মোল্লা চিৎকার করে বলতে থাকে আমাকে না জানিয়ে কার এত বড় সাহস এই ড্রেনে কাজ করে। এই ড্রেন আমার আমি ঠিক করবো এই ড্রেন দিয়ে কার পনি যাবে আর কারটা যাবেনা তোরা এই ড্রেনে হাত দেওয়ারর কে এই কথা বলে উপস্থিত সবাইকে স্বাসিয়ে চলে যায়।

ওই সুইপার আরও বলেন  আমরা সুইপার ড্রেন পরিস্কার করে দিন মুজুরিতে কাজ করে সংসার চালাই আমাদের কি দোষ আমি এই হামলা ও মারধরের বিচার চাই!

চায়না মালিকানাধীন ওই গ্লভস কারখানার কর্মকর্তারা বলেন, আমাদের এই কারখানার জমির মালিক  সাদেক সাহেব গত ১৫/১৬ বছর আগে কারখানার ময়লা পানি পাস হওয়ার জন্য তার নিজ খরচে ড্রেনটি নির্মান করেন। এটা ময়না মোল্লার ড্রেন না সে এই এলাকার প্রভাবশালী তাই তার বিরুদ্ধে কেউ কথা বলতে পারে না। আমরা জমির মালিক সাদেক সাহেবকে বিষয়টি জানিয়েছি সে আমাদের জানিয়েছে এই ঘটনার বিরুদ্ধে সে ব্যাবস্থা নিবেন।

ড্রেনের মালিকানার বিষয়ে ইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেস্বার আনোয়ার মৃধা বলেন, এই ড্রেন কারও একক ব্যাক্তির না এটা সকল এলাকাবাসী সম্মলিত ভাবে করা ড্রেন বা ড্রেনটি কারখানার ও হতে পারে একটু খোঁজ নিয়ে দেখতে হবে তবে কেউ যদি ড্রেন মেরামত ও পরিস্কারে বাধা দিয়ে থাকে এটা ঠিক করে নাই  বাধা বা মারামারির ঘটনা আমার যানা নাই এলাকাবাসী বা কারখানার কেউ আমাকে জানালে বিষয়টি ক্ষতিয়ে দেখে সকলকে সাথে নিয়ে যে ব্যাবস্থা নেওয়া লাগে তাই করবো।

এলাকায় খোঁজ নিয়ে জানাযায়, মোল্লাবাজার এলাকার জালাল মোল্লার ছেলে ময়না মোল্লা এই এলাকার ডিস ব্যাবসা করেন এবং নিজের কোন দলীয় পদ পদবি না থাকলে ও বিভিন্ন নেতার নাম ভাঙ্গিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেওয়া থেকে শুরু করে এই এলাকার ড্রেন লাইন দিয়ে ময়লা পানি পাস করতে হলে বাড়ির মালিকদের মাসিক হারে তারে টাকা দিতে হয় টাকা না দিলে বিভিন্ন বাড়ির ড্রেন বন্ধ করে দেওয়া এবং এই এলাকায় নতুন কোন বাড়ি নির্মান করতে হলে তার কাছ থেকে রড,সিমেন্ট,বালু নিতে হয় যতি কেউ না নিতে চায় তাহলে হুমকি দিয়ে বাড়ির কাজ বন্ধ করে দেয়।

মানিকগঞ্জপাড়ার এক বাড়ির মালিক বলেন কয়েক দিন আগে সে এই এলাকায় একটি জমি ক্রয় করে বাড়ি নির্মান শুরু করে অন্য জায়গা থেকে বালু আনার সময় সে তার বালুর ট্রাক আটকে দেয় এবং তার কাছ থেকে বালু নেওয়ার জন্য হুমকি দেয়।পরে বাধ্য হয়ে তার কাছ থেকে বালু নিতে হয়।

সুইপারকে মারধর ও তার বিরুদ্ধে এলকাবাসীর অভিযোগের বিষয়ে যান্তে ময়না মোল্লার বাড়িতে ও তার অফিসে গিয়ে তাকে না পেয়ে তার ব্যাবহিত মুঠু ফোনে একাধীক বার ফোন দিলেও সে ফোন রিসিভ করে নাই।

এই ঘটনার বিষয়ে আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি অপারেশন) জিয়াউল ইসলাম বলেন, ড্রেন মেরামতের সময় সুইপারদের মারধরের ঘটনা শুনেছি এই বিষয়ে এখনও কেউ অভিয়োগ দেয় নি অভিয়োগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  আশুলিয়া   ড্রেন মেরামত   সুইপার   মারধর  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
আপনি কি করোনা আক্রান্ত? তাহলে যা করবেন
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up