ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ || ৯ আশ্বিন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ বসুন্ধরা করোনা হাসপাতাল বন্ধের নির্দেশ ■ ৭ হাজার ৯৯৫ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত ■ ২০২১ সালেই পদ্মাসেতুতে ট্রেন চলবে ■ মোদির কারণে বাংলাদেশের সঙ্গে সম্পর্কের অবনতি ■ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা ■ কক্সবাজারের ৩৪ পুলিশ ইন্সপেক্টরকে একযোগে বদলি ■ সৌদি ভাল করেই জানে রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক ■ বিস্ফোরণে হতাহতদের পৌনে ২ কোটি টাকা সহায়তা ■ ২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মুত্যু, আক্রান্ত ১৫৪০ ■ পদ্মা সেতুর নকশার ত্রুটি, একে অন্যকে দোষারোপ ■ পাপিয়া দম্পতির যাবজ্জীবন চায় রাষ্ট্রপক্ষ ■ অবশেষে টিকিট বিক্রি শুরু সৌদি এয়ারলাইন্সের
ঝালকাঠিতে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৭ জনকে জেল
আরিফ খান, ঝালকাঠির
Published : Friday, 17 January, 2020 at 8:45 PM
Zoom In Zoom Out Original Text

ঝালকাঠিতে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৭ জনকে জেল

ঝালকাঠিতে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৭ জনকে জেল

ঝালকাঠির রাজাপুরে পৃথক অভিযান চালিয়ে বিষখালি নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৭ জনকে অর্থদন্ড ও  বিভিন্ন মেয়াদে সাঁজা প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকালে ৩ জনকে ১ বছর ও ১ জনকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মোঃ সোহাগ হাওলাদার। সাঁজা প্রাপ্তরা হলেন- উপজেলার কৈবর্তখালী গ্রামের জলিল সিকদার (৪২), দক্ষিণ বড়ইয়া গ্রামের শুক্কুর খান (২৫) ও পিরোজপুর জেলার স্বরুপকাঠী উপজেলার সোহাগদল গ্রামের মাহাবুব বাহাদুর (৩৯) ও নলছিটি উপজেলার রাজাবাড়িয়া এলাকার জয়নাল আকনের ছেলে শহীদ আকন (৫৫)।

সূত্র জানায়, বৃহস্পতিবার ভোর ৫ টায় উপজেলার বড়ইয়া ইউনিয়নের বিষখালী নদীতে অভিযান চালিয়ে ৩জন বালু শ্রমিককে বালু উত্তোলনের সময় আটক করা হয় এবং ২ টি বালু উত্তোলনের ড্রেজার ও ২ টি বালু বহনকারী ভলগেট জব্দ করা হয়।

আর শহীদ আকনকে নদীতে অবৈধ জাল ব্যবহার করে মাছ আহরোনের দায়ে তাকে আটক করা হয়। এ সময়ে নদী থেকে জব্দকৃত ৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১ হাজার মিটার সিনথেটিক নাইলন ফাইবারের তৈরী মনোফিলামেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে।  এছাড়াও বুধবার (১৫ জানুয়ারী) সন্ধ্যায় উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বাদুরতলা এলাকা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে একই ভ্রাম্যমান আদালত। এরা হলেন উপজেলার পুখরীজনা এলাকার জুলফিকার শরীফের পুত্র মোঃ রাজিব শরীফ (১৮), আবুবকর শরীফের পুত্র কামাল শরীফ (৪০) ও ঝালকাঠি দপদপিয়া গ্রামের মৃত আশ্রাব আলী হাং পুত্র জসিম হাওলাদার (৪০)।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, যেহেতু বিষখালী নদী ঝালকাঠি জেলার ৫৫ কিলোমিটার অংশে কোন বালু মহাল নেই কাজেই জেলার যেখান থেকেই বালু উত্তোলন করা হোক তাই অবৈধ। আমারা প্রতিনিয়ত এ অবৈধ কাজ থেকে বিরত রাখার চেস্টা করছি। এর আগেও এই নদী থেকে বালু উত্তোলনকারীদের ধরে জেল জরিমানা করা হয়েছে। জব্দকৃত ২ টি বালু উত্তোলনের ড্রেজার ও ২ টি বালু বহনকারী ভলগেট আংশিক ধ্বংস করে নিলামে তোলা হবে। তবে এটা বন্ধ করতে হলে জনগনকে আরো সচেতন ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।
 
দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  ঝালকাঠি   বালু উত্তোলন   জেল   




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
বসুন্ধরা করোনা হাসপাতাল বন্ধের নির্দেশ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up