ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ || ১৫ আশ্বিন ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ মিন্নিসহ ৬ জনের মৃত্যুদণ্ড ■ রিফাত শরীফ হত্যা মামলার রায় পড়া শুরু ■ শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ ■ ট্রাম্প-বাইডেনের হ-য-ব-র-ল বাকযুদ্ধ! (ভিডিও) ■ ২৪ ঘণ্টায় ৬ হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ৩ লাখ ■ লাইফ সাপোর্টে আবুল হাসানাত আবদুল্লাহ ■ সাভারের সুজন চেয়ারম্যান গ্রেফতার ■ কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ ■ ৫৪ মেট্রিক টন পেঁয়াজ এলো চট্টগ্রাম বন্দরে ■ থানার পাশেই বোমা ফাটিয়ে ছিনতাই ■ করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব ■ চুল দাড়ি গোঁফ কেটেও রেহাই পেল না তারেক
সুস্থভাবে জীবন-যাপন করতে শিক্ষার পাশাপাশি খেলাধুলার বিকল্প নাই
মো: তামিম সরদার, পিরোজপুর
Published : Friday, 24 January, 2020 at 11:16 AM
Zoom In Zoom Out Original Text

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, সু-নাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। তাই ভালভাবে লেখা পড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দর পরিবেশ রাখতে হবে।

মন্ত্রী গতকাল বৃহস্পতিবার সকালে জেলার নেছারাবাদ উপজেলার আকলম মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, শিক্ষার্থীরা যদি লেখা পড়ার সাথে খেলাধুলায় মগ্ন থাকে তাহলে অনৈতিক কর্মকান্ড, সন্ত্রাস, মাদক তাদেরকে স্পর্শ করতে পারবে না। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধ মূলক কর্মকান্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশিপাশি খেলাধুলা চালিয়ে যাবে। খেলাধুলা শিক্ষার্থীদের মনকে উৎফুল্ল করে। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হারও। মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, শিক্ষার্থীরা দেশের ভবিষৎ। তাই মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দুরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে তাদেরও অগ্রনী ভূমিকা রাখতে হবে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, সহকারী পুলিশ সুপার (নেছারাবাদ সার্কেল) মো. রিয়াজ হোসেন প্রমুখ।

পরে মন্ত্রী পিরোজপুর সদর উপজেলার মোট ৭৮০ জন কৃষককে সার ও বীজ এবং ৩০ টি গ্রুপে ভাগ করে ৯০০জন কৃষকে ক্ষুদ্রাকার কৃষি যন্ত্রপাতি বিতরন করেন। বিতরন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, ভারপ্রপ্ত জেলা প্রশাসক নাহিদ ফারজানা সিদ্দিকী, সাবেক মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম রায় চৌধুরী, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, সহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা এবং আওয়ামীলীগের নেতৃবিন্দ।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম   খেলাধুলা   মানুষ   সচেতন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় ৬ হাজার মৃত্যু, শনাক্ত প্রায় ৩ লাখ
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
ব্যবস্থাপনা সম্পাদক : এম. এ হান্নান
যুগ্ম-সম্পাদক : মোহাম্মদ রুবাইয়াত আনোয়ার
যোগাযোগ
টেলিফোন : ০২ ৪৮৩১১১০১-২
সেলফোন : ০১৭১৩ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up