ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৩ জুন ২০২০ || ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সুস্থ আছেন প্রধান বিচারপতি ■ দক্ষ বাংলাদেশিদের জন্য আয়ারল্যান্ডের ভিসা সহজ করার অনুরোধ ■ বিশ্বের যে সব শীর্ষ নেতা করোনায় আক্রান্ত! ■ ২৬ বাংলাদেশি হত্যার ঘটনায় ঢাকায় মামলা ■ ট্যাংক নামানোর কথা ভাবছেন ট্রাম্প ■ বিডিআরের ৬ বেসামরিক কর্মচারীর জামিন আবেদন ■ শুরুতে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে পর্যাপ্ত তথ্য দেয়নি চীন ■ কৃষকের প্রণোদনার অর্থ মোবাইল অ্যাকাউন্টে দেয়ার নির্দেশ ■ লাদাখে শনিবার চীন-ভারত সামরিক বৈঠক ■ ঝুঁকিপ্রবণ এলাকার কর্মচারীদের অফিসে আসতে হবে না ■ বসুন্ধরা করোনা হাসপাতালে সেবা প্রদান শুরু ■ ভারতে অপ্রতিরোধ্য হয়ে ওঠেছে করোনা!
ফুলবাড়ীতে শামসুল হক সরকার স্মৃতি টুর্ণামেন্ট অনুষ্ঠিত
এজি লাভলু, কুড়িগ্রাম
Published : Sunday, 26 January, 2020 at 3:20 PM
Zoom In Zoom Out Original Text

ফুলবাড়ীতে শামসুল হক সরকার স্মৃতি টুর্ণামেন্ট অনুষ্ঠিত

ফুলবাড়ীতে শামসুল হক সরকার স্মৃতি টুর্ণামেন্ট অনুষ্ঠিত

কুড়িগ্রামের ফুলবাড়ীতে গতকাল ২৫ জানুয়ারি শনিবার রাত সাড়ে ৭ টায় মরহুম শামসুল হক সরকার স্মুতি হাডুডু, ভলিবল ও ব্যাডমিন্টন টুর্ণামেন্ট ২০২০ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

কাছারী মাঠে পক্ষকাল ব্যাপী রাত্রিকালীন এ টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। শামসুল হক সরকার ছিলেন ফুলবাড়ী সদর ইউনিয়নের তিনবারের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধের সংগঠক। মুক্তিযুদ্ধ চলাকালীন তিনি ছিলেন তৎকালীন ফুলবাড়ী থানা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক। ফুলবাড়ীকে মুক্তাঞ্চল রাখার পেছনে তার অসামান্য অবদান ছিল।

টুর্ণামেন্টের ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ জাফর আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি চাষী এম এ করিম, জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব রুহুল আমিন দুলাল, নাগেশ্বরী উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামান, ডিএসবি’র ওসি খন্দকার ফুয়াদ রুহানী, ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ বাবুল, সাবেক সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান, জেলা পরিষদ সদস্য লাভলী বেগম ও কাজী নাজমুল হুদা লাল প্রমূখ।

টুর্ণামেন্টের সফল আয়োজন সম্পর্কে প্রধান পৃষ্ঠপোষক মরহুম শামসুল হক সরকারের বড় ছেলে ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার বলেন, আমার বাবা ছিলেন একজন ক্রীড়ামোদী মানুষ। বিশেষ করে হাডুডু খেলার প্রতি তার ছিল প্রবল টান। তিনি ছিলেন মুজিবের সৈনিক। তাই মুজিব বর্ষের প্রাক্কালে তার স্মরণে জনপ্রিয় এ খেলার আয়োজন।

এর সফল সমাপ্তিতে তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। ফাইনাল খেলা দেখতে বিকেলের মধ্যে কাছারী মাঠ হাজার হাজার দর্শকে পরিপূর্ণ হয়ে যায়। তাদের আগ্রহের কেন্দ্র বিন্দু ছিল যশোর ও নীলফামারী থেকে আসা হাডুডু খেলোয়াড়দের ক্রীড়াশৈলী দেখা। সেই সাথে ছিল বগুড়া, কুড়িগ্রাম ও নাগেশ্বরী থেকে আসা ভলিবল ও ব্যাডমিন্টন খেলোয়াড়দের খেলা।

ফাইনালে হাডুডু খেলায় পানিমাছকুটি দল দাসিয়ারছড়া দলকে, ভলিবল খেলায় নাগেশ্বরী দল বড়ভিটা গেটের বাজার শান্ত ক্লাবকে এবং ব্যাডমিন্টন খেলায় কুড়িগ্রাম দল শাহবাজার স্বতন্ত্র ক্লাব দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

ফাইনাল খেলার আগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  ফুলবাড়ী   শামসুল হক সরকার   স্মৃতি   টুর্ণামেন্ট   




আপনার মতামত দিন
করোনা আপডেট
বিশ্বের যে সব শীর্ষ নেতা করোনায় আক্রান্ত!
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up