ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৫ জুলাই ২০২০ || ৩১ আষাঢ় ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ সাহেদ বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে ■ মুখোশের আড়ালে থাকা লোকজন ধরা পড়বেই ■ ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৩৩, মৃত্যু ৩৩ ■ ঈদে ৯ দিন গণপরিবহন বন্ধ ■ আমাকে ছয় মাসের বেশি আটকে রাখা যাবে না ■ সাহেদকে নিয়ে উত্তরায় অভিযান ■ কাতারের কাছে হেরে গেল সৌদি জোট ■ মোটা হওয়ায় দৌড়াতে পারেননি সাহেদ ■ লিবিয়ায় মুখোমুখি তুরস্ক-মিসর, সংঘাতের আশঙ্কা ■ পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম নিউইয়র্কে খুন ■ ফু‌লে ফু‌লে সিক্ত হলেন এন্ড্রু কি‌শোর ■ যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত ৬১ হাজার
৪ মাস ধরে হাসপাতালে অজ্ঞাত এক অন্তঃসত্ত্বা নারী
মোঃ ইউনুস আলী, লালমনিরহাট
Published : Sunday, 26 January, 2020 at 8:01 PM, Update: 26.01.2020 9:59:54 PM
Zoom In Zoom Out Original Text

৪ মাস ধরে হাসপাতালে অজ্ঞাত এক অন্তঃসত্ত্বা নারী

৪ মাস ধরে হাসপাতালে অজ্ঞাত এক অন্তঃসত্ত্বা নারী

কখনও হাসে আবার কখনও কাদে এমনি এক পরিচয়হীন অন্তঃসত্ত্বা নারী গত চার মাস ধরে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।নাম ঠিকানা কিছুই বলতে না পারায় হাসপাতাল কর্তৃপক্ষ খুঁজে পাচ্ছেনা তার আত্মীয়স্বজনকে।

লালমনিরহাট সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের মূল ফটকের সামনে অসুস্থ শরীর নিয়ে একটি পলিথিনের ওপর শুয়ে থাকতেন অজ্ঞাত ওই নারী। পরে সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স চামেলী বেগম ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে সদর হাসপাতালের দ্বিতীয় তলার গাইনি ওয়ার্ডে তার চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ অনেক চেষ্টা করেও ওই নারীর পরিচয় জানতে পারেনি। খুঁজে পায়নি তার কোনো আত্মীয়স্বজনকেও।

এদিকে, হাসপাতাল কর্তৃপক্ষ শারীরিক পরীক্ষা করে জানতে পেরেছেন ওই নারী অন্তঃসত্ত্বা। আগামী মার্চ মাসে ওই নারী সন্তান প্রসব করতে পারেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ওই নারী ভয়ে কাউকে কিছু বলতে পাচ্ছে না। কখনো হাসেন আবার কখনো কান্না করছেন। দিনদিন ওই নারী মানসিকভাবে দুর্বল হয়ে পড়ছেন। চিকিৎসকদের ধারণা পরিবারের পরিচয় পাওয়া গেলেই মানসিকভাবে তাকে সুস্থ করা যাবে। অন্তঃসত্ত্বা ওই নারী অবিবাহিত অথবা সদ্য বিবাহিত বলে ধারণা করছে হাসপাতাল কর্তৃপক্ষের।

সদর হাসপাতালের গাইনি ওয়ার্ডের ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স চামেলী বেগম বলেন, ‘প্রায় চার মাস আগে সদর হাসপাতালের মূল ফটকে শরীর খারাপ নিয়ে শুয়ে ছিল সে। পরে অন্তঃসত্ত্বা নারীকে হাসপাতালে এনে ভর্তি করেছি। তার পরিচয় শনাক্তের চেষ্টা করা হচ্ছে। কেউ তাকে চিনে থাকলে হাসপাতালে অথবা ০১৭০৮৪১৪৬৯৩ এই নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করেন তিনি।

লালমনিরহাট সদর হাসপাতালের সমাজসেবা অফিসার এরশাদ আলী বলেন, ‘বড় ধরনের মানসিক আঘাতের কারণে ওই নারীর এ অবস্থা হতে পারে। আমরা নারী সমাজকর্মী দিয়ে কাউন্সিলিং করে তার পরিচয় বের করার চেষ্টা করছি।’

লালমনিরহাট সিভিল সার্জন ডা. কাসেম আলী বলেন, ‘অন্তঃসত্ত্বা নারীকে হাসপাতাল কর্তৃপক্ষ শারীরিক পরীক্ষা-নিরীক্ষাসহ সব ধরনের সহযোগিতা করছে। যতদিন হাসপাতালে চিকিৎসা চলবে ততদিন তাকে সহায়তা করবে হাসপাতাল কর্তৃপক্ষ।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/বি


আরও সংবাদ   বিষয়:  পরিচয়হীন   অন্তঃসত্ত্বা   নারী   হাসপাতাল   ভর্তি  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৩৩, মৃত্যু ৩৩
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
ফাতেমা হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up