ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ অকারণে বাইরে গেলে কঠিন ব্যবস্থা নেয়া হবে ■ চাকরি বাঁচাতে ঢাকামুখী মানুষের ঢল! ■ নিউইয়র্কে ঘণ্টায় ২৩ জনের মৃত্যু! ■ করোনায় বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ৬০ হাজার ■ কথাবার্তা ও স্বাভাবিক শ্বাসপ্রশ্বাসেও করোনা ছড়াতে পারে ■ একদিনে করোনায় আক্রান্ত একলাখ মানুষ ■ রোববার খুলছে সব পোশাক কারখানা ■ নৌযানে আইসোলেশন সেন্টার করা হচ্ছে ■ দেশে করোনায় আরো দু’জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৭০ ■ যুক্তরাষ্ট্রে মৃত্যু ৭ হাজার, আক্রান্ত ৩ লাখ ■ করোনায় আক্রান্ত র‌্যাব সদস্য, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন ■ বিশ্বে মৃতের সংখ্যা ৫৯ হাজার অতিক্রম
প্রতি উপজেলায় বিদেশে ১ হাজার কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে
সাকলাইন শুভ, নাটোর
Published : Tuesday, 28 January, 2020 at 12:20 AM, Update: 28.01.2020 10:32:07 AM

বড়াইগ্রাম উপজেলা নির্বাহি অফিসার আনোয়ার পারভেজ

বড়াইগ্রাম উপজেলা নির্বাহি অফিসার আনোয়ার পারভেজ

নাটোরের বড়াইগ্রাম উপজেলা নির্বাহি অফিসার আনোয়ার পারভেজ বলেছেন, বর্তমান সরকার নির্বাচনী ইশতেহার- ২০১৮ ঘোষণাকালে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছিলেন, 'নির্বাচনে বিজয়ী হলে আগামী ৫ বছরে ১কোটি ২৮ লক্ষ কর্মসংস্থান সৃজনের পরিকল্পনা আমাদের আছে এবং প্রতি উপজেলা হতে গড়ে এক হাজার জন দক্ষ যুব বা যুব মহিলাকে বিদেশে কর্ম সংস্থানের ব্যবস্থা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজন নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করা। এ লক্ষ্যে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় হতে কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তবে আগে প্রয়োজন জনসচেতনতা সৃষ্টি করা। জনগণকে সম্প্রিক্ত না করলে কোন উদ্যোগই সফল হয়না। দক্ষ শ্রমিক বিদেশ গমন করলে দেশের উন্নয়ন হয়। এ লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। সকলকে এগিয়ে আসতে হবে। 

সোমবার সকালে বনপাড়াস্থ বড়াইগ্রাম উপজেলা পরিষদ মিলনায়তনে 'জেনে, বুঝে বিদেশ যাই অর্থ, সম্মান দুটোই পাই' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাস্তব প্রশিক্ষণ গ্রহণে দক্ষতা অর্জনের মাধ্যমে নিরাপদ, সুশৃঙ্খল ও নিয়মিত অভিবাসন নিশ্চিতের জন্য জনসচেতনতা সৃজনের লক্ষে আয়োজিত এক প্রেসব্রিফিং ও সেমিনারে তিনি এসব কথা বলেন।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় বড়াইগ্রাম উপজেলা প্রশাসন এ আয়োজন করে। উপজেলা নির্বাহি অফিসার আনোয়ার পারভেজ এর সভাপতিত্বে ব্রিফিং ও সেমিনারে উপস্থিত ছিলেন, বনপাড়া পৌর মেয়র কে.এম জাকির হোসেন জুয়েল, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, যুগ্ম-সাধারন সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবলু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, চান্দাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন অাওয়ামী লীগের সভাপতি আনিসুর রহমান সরকার, গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম খান, নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন ডালোসহ বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি ও সুধী সমাজ।

প্রেস ব্রিফিং ও সেমিনারে উপজেলা নির্বাহি অফিসার আনোয়ার পারভেজসহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ গোলাম নবী ও ইন্সট্রাক্টর মাহবুব হোসেন বিভিন্ন তথ্য প্রদান করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  নাটোর   বড়াইগ্রাম উপজেলা নির্বাহি অফিসার আনোয়ার পারভেজ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft