ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ উহান থেকে লকডাউন প্রত্যাহার ■ যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়াল ■ রাজধানীর ৫২ এলাকা লকডাউন ■ ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো ■ বরিস জনসনের অসু্স্থতায় যেভাবে চলছে ব্রিটেন ■ করোনা থেকে মুক্তি পেতে মদ্যপানে ৬০০ জনের মৃত্যু ■ সৌদিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়ে যাবে ■ দেশজুড়ে করোনা আতঙ্ক ■ গণস্বাস্থ্যকে করোনার কিট তৈরির চূড়ান্ত অনুমোদন ■ এবার গাজীপুর জেলা লকডাউন ■ লকডাউন নারায়ণগঞ্জ জেলা ■ ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের নির্দেশ
গাংনীতে গুদামে ধান সিন্ডিকেটের মাথায় হাত
প্রকৃত চাষীদের ধান ক্রয় করতে ম্যাজিস্ট্রেট নিয়োগ
মেহেরপুর প্রতিনিধি
Published : Friday, 31 January, 2020 at 1:40 AM

প্রকৃত চাষীদের ধান ক্রয় করতে ম্যাজিস্ট্রেট নিয়োগ

প্রকৃত চাষীদের ধান ক্রয় করতে ম্যাজিস্ট্রেট নিয়োগ

মেহেরপুরের গাংনীতে খাদ্য গুদামে ধান (বিক্রেতা চক্র) ব্যবসায়ী সিন্ডিকেটের মাথায় হাত উঠেছে। ক্ষমতাসীন দলের  কতিপয় প্রভাবশালী কর্মীরা সিন্ডিকেট করে প্রকৃত চাষীদের ধান বিক্রয় করতে বাধা দিচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসকের নির্দেশে গুদামে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার গুদাম চত্বরে র‌্যাব ও পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। গাংনীতে চলতি মৌসুমে আভ্যন্তরীণ আমন ধান ক্রয়ের ধান চাষীদের লটারী  সম্পন্ন হয়। সুষ্ঠুভাবে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে ধান ক্রয় চলছিল। অফিস সূত্রে জানা গেছে, এ পর্যন্ত  ৮শ’ ৭৫ মে. টন ধান ক্রয় করা হয়েছে। প্রকৃত লটারী কার্ডধারী চাষীদের ঘরে আমন ধান না থাকায় কতিপয় অসাধু ব্যবসায়ী ২ থেকে সাড়ে ৩ হাজার টাকায় কার্ড ক্রয় করে ধান বিক্রয় করছে বলে অভিযোগ উঠেছে।অনেক ধান চাষী অভিযোগ করে বলেন, গুদামে প্রকৃত ধান চাষীদের সংখ্যা হাতে গোনা কয়েকজন। বেশীরভাগ কার্ডসংগ্রহকারী রাজনৈতিক দলের নেতা ও অসাধু ব্যবসায়ী।

উপজেলা ওসিএলএসডি মতিয়ার রহমান জানান,আমরা কার্ডের বিপরীতে সরকারী নির্দেশনানুযায়ী ধান ক্রয় করছি। তবে এখন থেকে প্রকৃত ধান চাষীদের সরেজমিনে না পেলে তাদের ধান ক্রয় করবো না।

দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান জানান,সরকারী নির্দেশনা মোতাবেক প্রকৃত চাষীদের নিকট থেকে ধান ক্রয় করা হবে। এর কোন ব্যত্যয় হবে না। আগামী দিনগুলোতে প্রতিদিন প্রশাসনিক নজর দারি থাকবে। র‌্যাব ও পুলিশ সদস্যরা টহল  দেবেন ।এক্ষেত্রে তিনি সাংবাদিকদেরও সহযোগিতা কামনা করেন।

এব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান জানান, আমরা সরকারী নির্দেশনা মোতাবেক ফেয়ার লটারীর মাধ্যমে ধান ক্রয় করার চেষ্টা করছি। প্রকৃত চাষীরা ধান বিক্রয় করবে আমরা সেটাই চাই। অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে উদ্যোগ নেয়া হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  গাংনী   গুদাম   ধান  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft