ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনা থেকে সুস্থ সাড়ে ৩ লাখ মানুষ! ■ প্রস্তুত মঞ্চ, রোববারের মধ্যে ফাঁসি! ■ শনিবার সরকারের কাছে গণস্বাস্থ্য কেন্দ্রের কিট হস্তান্তর ■ বাংলাদেশ ব্যাংকের বিশেষ ছাড় ■ মসজিদে নয় বাসায় শবে বরাতের আমল ■ নারায়ণগঞ্জ থেকেই ছড়িয়েছে করোনা! ■ চীনের অভিজ্ঞতা থেকে শিখছে বাংলাদেশ ■ ফের ব্যাংক লেনদেনের সময় কমল ■ গুজব ছড়ালেই কঠোর ব্যবস্থা ■ চীনের আরেকটি শহর লকডাউন ■ সরকার প্রবাসীদের পাশে আছে ■ করোনা চিকিৎসায় প্রস্তুত ৬৯ বেসরকারি হাসপাতাল
চীন-বাংলাদেশ বাণিজ্যে প্রভাব পড়বে না
দেশসংবাদ, রংপুর:
Published : Friday, 31 January, 2020 at 6:13 PM, Update: 31.01.2020 10:08:37 PM

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি,

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি,

করোনা ভাইরাস চীনের সঙ্গে বাণিজ্যের ক্ষেত্রে এখন পর্যন্ত কোনো প্রভাব ফেলেনি বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তবে পরিস্থিতির উপর নির্ভর করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। শুক্রবার রংপুর সফরে এসে নিজ বাড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন মন্ত্রী।

বাণিজ্য মন্ত্রী বলেন, করোনা ভাইরাস আতঙ্ক ছড়ালেও বাংলাদেশ যথেষ্ট সচেতনতা অবলম্বন করছে। এই ভাইরাসের ফলে বাংলাদেশ-চীন বাণিজ্যে এখনো তেমন কোনো প্রভাব পড়েনি। তবে পরিস্থিতির উপর নির্ভর করে আমাদেরকে পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে।

এবার রমজানে কোনো সিন্ডিকেট বরদাশত করা হবে না হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, রমজান মাসে টিসিবির মাধ্যমে পর্যাপ্ত তেল, ছোলা, চিনি, পেঁয়াজসহ বিভিন্ন উপকরণ সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

ঢাকা সিটি নির্বাচনে কূটনৈতিকদের পর্যবেক্ষণ নিয়ে তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। নিয়ম নীতি অনুযায়ী প্রত্যেকের অবস্থান বিবেচনা করে এদেশের যেকোনো বিষয় নিয়ে তাদের কথা বলা উচিত। চালের দাম বৃদ্ধির কারণ জানতে চাইলে মন্ত্রী বলেন, এটি খাদ্য মন্ত্রণালয়ের বিষয়। সম্প্রতি পেঁয়াজের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে প্রশ্নে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, আমদানিকৃত পেঁয়াজের দাম বাড়েনি, তবে দেশি পেঁয়াজের দাম কিছুটা বেড়েছে।

দেশসংবাদ/জেআর/এসআই


আরও সংবাদ   বিষয়:  বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি   করোনা ভাইরাস   চীন   বাংলাদেশ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft