ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া ■ পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় আমেরিকায় নার্সদের বিক্ষোভ ■ করোনায় পোল্ট্রি-ডেইরি শিল্পে ক্ষতি ২ হাজার কোটি টাকা ■ আসছে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা প্যাকেজ ■ উন্নয়নশীল দেশগুলোকে ১৯০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক ■ সিঙ্গাপুরের মোস্তাফা সেন্টার বন্ধ ঘোষণা ■ রাস্তায় টাকা ছিটিয়ে ডিএসসিসি কর্মকর্তার তামাশা! ■ প্রতি উপজেলার দু’জনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রী দেননি! ■ এপ্রিলের শেষে করোনা নিয়ন্ত্রণে আসবে ■ করোনার ধাক্কায় ১৫ মাসে সর্বনিম্ন রেমিট্যান্স ■ খাগড়াছড়িতে গাড়ি উল্টে ১৭ পুলিশ আহত ■ দেশে আরও ৫ জনের দেহে করোনা শনাক্ত
লিসবনে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনসহ জায়গা ক্রয়
মোঃ রাসেল আহম্মেদ, লিসবন, (পর্তুগাল)
Published : Saturday, 1 February, 2020 at 2:05 PM

লিসবনে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনসহ জায়গা ক্রয়

লিসবনে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনসহ জায়গা ক্রয়

বহুল প্রতীক্ষিত বাংলাদেশ মিশন লিসবন পর্তুগালের নিজস্ব ভবনসহ জায়গা ক্রয় প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে। গত বুধবার ২৯ জানুয়ারি মান্যবর রাষ্ট্রদূত জনাব মোঃ রুহুল আলম সিদ্দিকী বাংলাদেশ দূতাবাসের জন্য নিজস্ব ভবনসহ জমি ক্রয়ের দলিলে স্বাক্ষর করেন।

শীঘ্রই লিসবনে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনে বাংলাদেশের পতাকা উত্তোলিত হবে। দূতাবাসের জন্য ক্রয়কৃত জমিসহ ভবনটি লিসবনের কূটনৈতিকপাড়ার সুবিধাজনক স্থানে অবস্থিত হওয়ার ফলে বাংলাদেশের পতাকা আরও বেশী দৃশ্যমান হবে বলে আশা প্রকাশ করছেন রাষ্ট্রদূত।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগোপযোগী সিদ্ধান্ত এবং মাননীয় পররাষ্ট্র মন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনসহ জমি ক্রয় সম্ভব হয়েছে। এজন্য দূতাবাস ও বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

‘মুজিববর্ষে’র সূচনালগ্নে পর্তুগালে বাংলাদেশের নিজস্ব জমি ক্রয় বাংলাদেশ ও প্রবাসী বাংলাদেশীদের জন্য বিশেষ তাৎপর্যপূর্ন। লিসবনে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনসহ জমি ক্রয়ের ফলে মাননীয় প্রধানমন্ত্রীর ‘রূপকল্প ২০২১’ ও রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে একটি অগ্রবর্তী পদক্ষেপ বলেও তিনি উল্লেখ করেন।

বর্তমানে বাংলাদেশ দূতাবাস লিসবন স্থান স্বল্পতার কারণে পর্তুগাল প্রবাসী বাংলাদেশীরা নানাবিধ অসুবিধার সম্মুখীন হচ্ছেন। নিজস্ব ভবনে স্থানান্তরের পর দূতাবাসের স্থানের স্বল্পতা দূর হবে। ফলে দূতাবাস বৃহৎ পরিসরে ‘প্রবাসী বান্ধব’ সেবা প্রদানে নানামুখী পদক্ষেপ গ্রহণ এবং দ্রুততম সময়ে প্রয়োজনীয় সেবা প্রদানে সক্ষম হবে। প্রবাসীদের কাছে বাংলাদেশ দূতাবাসকে “ভরসা ও আস্থার স্থল” হিসাবে প্রতিষ্ঠা করতে দূতাবাস বদ্ধপরিকর বলে মান্যবর রাষ্ট্রদূত উল্লেখ করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  লিসবন   বাংলাদেশ   দূতাবাস   নিজস্ব   ক্রয়  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft