ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৩০ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু ■ এবার করোনায় স্পেনের রাজকুমারীর মৃত্যু ■ আমার ঘরে আমার স্কুল চালুর কারণ জানালেন শিক্ষামন্ত্রী ■ খালেদা জিয়ার বাসায় পুলিশি নিরাপত্তা চেয়ে চিঠি ■ জ্বর-কাশি, শ্বাসকষ্টে নারীর মৃত্য, পুরো গ্রাম লকডাউন ■ করোনা দুশ্চিন্তায় জার্মান মন্ত্রীর আত্মহত্যা ■ আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে স্কুলছাত্রী নিহত, আহত ১০ ■ ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৬, নতুন আক্রান্ত ১০৬ ■ ভারতে লকডাউনে লাখ লাখ মানুষ অনাহারে! ■ খুলনায় করোনা ইউনিটে থাকা রোগীর মৃত্যু ■ শিগগিরই ১৪ দিনের লকডাউনে যেতে পারে নিউইয়র্ক ■ ডিএনসিসি মার্কেট হচ্ছে করোনা হাসপাতাল
শতভাগ ভোট না পড়াই নির্বাচনের বড় অর্জন
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 1 February, 2020 at 8:39 PM

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, ইভিএম ব্যবহার করে এই নির্বাচনের সবচেয়ে বড় অর্জন হচ্ছে কোনও কেন্দ্রে শতকরা একশত ভাগ ভোট পড়েনি এবং নির্বাচনের আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করার সুযোগ ছিল না। রাতে ব্যালট বক্সে ভোট পড়া এবং কেন্দ্রে শতভাগ ভোট পড়ার অপবাদ থেকে আমরা মুক্ত।

শনিবার রাতে ঢাকা উত্তর ও দক্ষিন সিটির নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা জানান মাহবুব তালুকদার।

তিনি বলেন, ঢাকা উত্তর দক্ষিণ সিটি নির্বাচনে শেষ খবর পাওয়া পর্যন্ত শতকরা পঁচিশ ভাগ ভোট পড়েছে। তাতে কি ফলাফলের কিছু আসে যায়! নির্বাচন খুবই শান্তিপূর্ণ হয়েছে। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া কোন মারামারি বা রক্তক্ষয় হয়নি। ভোটের মাঠে একপক্ষ ব্যতীত অন্য পক্ষগুলোকে দেখা যায়নি। ভোটের মাঠে অন্য পক্ষের অনুপস্থিতির কারণ আমার অজ্ঞাত।

মাহবুব তালুকদার আরও বলেন, সকালে সাংবাদিকরা আমাদের জানান, বিরোধী দলের এজেন্টদের ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। সাংবাদিকদের এই অভিযোগগুলোর সত্যতা যাচাইয়ের সুযোগ ছিল না। আনারস প্রতীকের মহিলা প্রার্থী আমাকে জানিয়েছেন যে তার এজেন্ট কে ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। আমি তাকে লিখিত অভিযোগ জানাতে বলেছি।

নির্বাচনের নানা অনিয়ম নিয়ে তিনি বলেন, আমি সকাল সাড়ে দশটা থেকে বেলা ১২টা পর্যন্ত মোট মোট দশটি কেন্দ্র পরিদর্শন করি। সরকারি দল সমর্থিত মেয়র প্রার্থীর এজেন্ট ছাড়া আর কোন এজেন্ট দেখতে পাইনি। সকাল আটটা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এই কেন্দ্রগুলোতে প্রায় দশ শতাংশ ভোট পড়েছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের যে চিত্র দেখা গেছে তাতে আমি মর্মাহত। আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে ব্যবস্থা না নিলে আচরণ বিধি থাকা না থাকায় কোন পার্থক্য থাকে না।
 
দেশসংবাদ/আইএফ/এসকে


আরও সংবাদ   বিষয়:  শতভাগ   নির্বাচন   নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft