ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ || ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ রাজধানীমুখী মানুষের উপচেপড়া ভিড়! ■ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১৫ জুন পর্যন্ত ■ ইউনাইটেডে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু ■ ইউনাইটেডে আগুন, পুড়লো করোনা ইউনিট ■ গণপরিবহন চালুর সিদ্ধান্ত ■ গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ ■ দিনাজপুরে মদ পানে নারীসহ ৫ জনের মৃত্যু ■ হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স! ■ বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, ৩ জনের মৃত্যু ■ সিলেটে পানিবন্দি ৩০ হাজার মানুষ ■ চীন-ভারত সীমান্তে তীব্র উত্তেজনা, দু’পক্ষের যুদ্ধ প্রস্তুতি ■ বাংলাদেশে সাংবাদিক নিপীড়ন বন্ধের আহ্বান
গত ১০০ বছরেও এমন ভোট হয়নি
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 1 February, 2020 at 10:29 PM
Zoom In Zoom Out Original Text

গত ১০০ বছরেও এমন ভোট হয়নি

গত ১০০ বছরেও এমন ভোট হয়নি

ঢাকার দুই সিটি নির্বাচনে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, বাংলাদেশের গত ১০০ বছরেও এমন নির্বাচন হয়নি। শনিবার সন্ধ্যায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়।

হানিফ বলেন, আজকে যে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, আমার মনে হয়, এমন নির্বাচন আর কখনো দেখা গেছে কিনা এটা আমার সাংবাদিক বন্ধুরা ভালো বলতে পারবেন। তিনি বলেন, সামরিক শাসক জিয়াউর রহমান অবৈধ উপায়ে ক্ষমতা গ্রহণের মাধ্যমে এ দেশের মানুষের ভোটাধিকার বুটের তলায় পিষ্ট করেছিলেন। বিএনপি কখনোই জনগণের ভোটাধিকারে বিশ্বাস করে না। তারা মনে করে বন্দুকের নলই ক্ষমতার উৎস। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার  নেতৃত্বে এ অপশক্তির বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে ভোটাধিকার নিশ্চিত করা হয়েছে।

হানিফ বলেন, আপনারা লক্ষ্য করেছেন যে, ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই বিএনপির পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কিছু অভিযোগ উত্থাপন করেছেন। এ অভিযোগগুলো দেখে আমার বিশ্বাস সবার মধ্যে এটা ধারণা হয়েছে মির্জা ফখরুল এগুলো আগেই লিখে রেখেছিলেন। তিনি কয়েকটি অভিযোগ উত্থাপন করলেন, যেগুলো হাস্যকরের মতো। বিএনপির সব অভিযোগই মিথ্যাচারে ভরা। এর কোনো ভিত্তি নেই। শান্তিপূর্ণ, উৎসবমুখর পরিবেশে নির্বাচন পরিচালনা করে আজকে যখন ভোট হয়েছে, সে  ভোটের পরে বিএনপি তাদের পরাজয়ের আশঙ্কা করে আগেভাগে কিছু অভিযোগ করার জন্য নির্লজ্জ মিথ্যাচার করেছে।

তিনি বলেন, কোথায় বিএনপির পোলিং এজেন্টদের মারধর করা হয়েছে? কোথায় বের করে  দেওয়া হয়েছে। একটা জায়গায় এমন কোনো অভিযোগ পাওয়া যায়নি যে, কাউকে মারধর করে বের করে দেওয়া হয়েছে। বিএনপির সাংগঠনিক দুর্বলতার কারণে কোনো কোনো জায়গায় তাদের এজেন্টরা আসেনি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/বিডি/এসকে


আরও সংবাদ   বিষয়:   ভোট   ঢাকা   নিবাচন  




আপনার মতামত দিন
আরো খবর
করোনা আপডেট
টিকা না আসা পর্যন্ত করোনাকে সঙ্গী করেই বাঁচতে হবে
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up