ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ২৬ মে ২০২০ || ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
Desh Sangbad
শিরোনাম: ■ অর্ধশতাধিক যাত্রী নিয়ে যমুনায় নৌকাডুবি, নিহত ২ ■  মৃত্যুর মিছিলে আরও ২১ জন, আক্রান্ত ১১৬৬ ■ প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই ■ ডেপুটি স্পিকারের স্ত্রীর মৃত্যু ■ ২১ জুন থেকে কারফিউ তুলে নিচ্ছে সৌদি আরব ■ করোনায় মঞ্জুর এলাহীর স্ত্রী নিলুফারের মৃত্যু ■ গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিতের নির্দেশ ■ আসছে করোনার ২য় ভয়াবহ প্রকোপ ■ কলকাতা পুলিশে বিদ্রোহ ■ লকডাউনে সম্পদ বিপুল পরিমাণে বেড়েছে জাকারবার্গের ■ করোনা চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন দিতে নিষেধ! ■ বিপজ্জনক চেহারা নিচ্ছে চীন-মার্কিন বৈরিতা
অস্বাভাবিক রাজনীতি ছেড়ে
বিএনপিকে জনগণের কাছে যাওয়ার আহ্বান
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 2 February, 2020 at 9:56 PM, Update: 03.02.2020 10:05:44 AM
Zoom In Zoom Out Original Text

বিএনপিকে জনগণের কাছে যাওয়ার আহ্বান

বিএনপিকে জনগণের কাছে যাওয়ার আহ্বান

বিএনপিকে অস্বাভাবিক রাজনীতি ছেড়ে জনগণের কাছে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগসহ ১৪ দলের সংসদ সদস্যরা।

হরতালের সমালোচনা করে তারা বলেছেন, অগ্নিসন্ত্রাসী-গ্রেনেড হামলাকারী-সাম্পদায়িক জঙ্গিগোষ্ঠীর পৃষ্ঠপোষক বিএনপিকে দেশের জনগণ আবারও প্রত্যাখ্যান করেছে। বিএনপি-জামায়াতকে জনগণ কখনও মেনে নেবে না বলে সিটি নির্বাচনে প্রমাণিত হয়েছে।

রোববার জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাব নিয়ে সাধারণ আলোচনায় তারা এ সব কথা বলেন।

স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে.কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, সরকারি দলের ইকবাল হোসেন অপু, সুবর্ণা মোস্তাফা, বেগম রত্না আহমেদ, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, বেগম আদিবা আনজুম মিতা ও গ্লোরিয়া ঝর্ণা সরকার।

সাবেক মন্ত্রী মুহাম্মদ ফারুক খান বলেন, '৭৫-এর খুনিরা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যা করে তার নাম বাঙালির হৃদয় থেকে মুছে ফেলবে। কিন্তু খুনিদের এই ষড়যন্ত্র যে কত ভুল ছিল এই মুজিববর্ষে প্রমাণ হয়েছে। কারণ বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অভিন্ন।

তিনি বলেন, সব ষড়যন্ত্র ও রক্তচক্ষুকে উপেক্ষা করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দৃঢ় প্রত্যয় নিয়ে দেশকে দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন উন্নয়নের মহাসড়ক দিয়ে। পিতা দিয়েছেন স্বাধীনতা, কন্যা শেখ হাসিনা দিচ্ছেন দেশের অর্থনৈতিক মুক্তি।

ফারুক খান আরও বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের ভয়াল অগ্নিসন্ত্রাস, নাশকতা, দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টা এবং পাঁচবার দুর্নীতিতে দেশকে চ্যাম্পিয়ন করার দুঃশাসন দেশের মানুষ কোনো দিন ভুলে যাবে না। বিএনপি একদিকে বলে অবৈধ সরকার, অন্যদিকে সংসদে বসে সব সুযোগ-সুবিধা গ্রহণ করছে। জনবিচ্ছিন্ন হয়ে বিদেশি দূতাবাসে গিয়ে বিএনপি দেশের বিরুদ্ধে মিথ্যাচার করছে। বিএনপির উচিত বিদেশিদের কাছে মিথ্যা নালিশ না করে অতীত কৃতকর্মের জন্য দুঃখপ্রকাশ করে জনগণের কাছে যাওয়া।

সুবর্ণা মোস্তাফা বলেন, মুজিববর্ষে সংসদে বসে যারা বঙ্গবন্ধুকে খাটো করার দুঃসাহস দেখায়, তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেও দেশে অনেক নারী এখনও নিরাপদ নয়। নারী ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। মুজিবর্ষ হোক আমাদের সব গ্লানি মুছে ফেলার বছর।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  বিএনপি   অস্বাভাবিক   রাজনীতি   যাওয়ার   আহ্বান   




আপনার মতামত দিন
করোনা আপডেট
ভাইস প্রেসিডেন্টসহ করোনায় আক্রান্ত ১০ মন্ত্রী
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft
logo
up