ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় পোল্ট্রি-ডেইরি শিল্পে ক্ষতি ২ হাজার কোটি টাকা ■ আসছে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা প্যাকেজ ■ উন্নয়নশীল দেশগুলোকে ১৯০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক ■ সিঙ্গাপুরের মোস্তাফা সেন্টার বন্ধ ঘোষণা ■ রাস্তায় টাকা ছিটিয়ে ডিএসসিসি কর্মকর্তার তামাশা! ■ প্রতি উপজেলার দু’জনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রী দেননি! ■ এপ্রিলের শেষে করোনা নিয়ন্ত্রণে আসবে ■ করোনার ধাক্কায় ১৫ মাসে সর্বনিম্ন রেমিট্যান্স ■ খাগড়াছড়িতে গাড়ি উল্টে ১৭ পুলিশ আহত ■ দেশে আরও ৫ জনের দেহে করোনা শনাক্ত ■ বাংলাদেশ ছেড়ে যাবে না চীনা কূটনীতিকরা ■ ইরানি পার্লামেন্টের স্পিকার করোনায় আক্রান্ত
ঢাকা সিটি নির্বাচন বাতিলের কোনো সুযোগ নেই
দেশসংবাদ ডেস্ক
Published : Wednesday, 5 February, 2020 at 5:37 PM, Update: 05.02.2020 9:19:33 PM

ইসির সিনিয়র সচিব মো. আলমগীর

ইসির সিনিয়র সচিব মো. আলমগীর

ঢাকার দুই সিটি নির্বাচনের ফল গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। এখন এই নির্বাচন বাতিলের কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

বিএনপির নির্বাচন বাতিল করার দাবির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে ইসি সচিব বলেন, নির্বাচন কমিশন গেজেট প্রকাশ করেছে। নির্বাচন বাতিলের কোনো সুযোগ নেই। তবে আদালত চাইলে নির্বাচন বাতিল করতে পারেন। কেউ যদি চায়, আদালত পর্যন্ত যেতে পারে। পরে আদালত যদি নির্বাচন কমিশনকে কোনো আদেশ দেন, তখন ইসি সেটা দেখবে।

নির্বাচনে ইভিএম কারচুপির অভিযোগের বিষয়ে এক প্রশ্নে তিনি বলেন, ইভিএমে অতিরিক্ত ভোট দেয়ার কোনো সুযোগ নেই। আঙুলের ছাপ ও আইডি কার্ড ছাড়া ভোট দেয়ার কোনো সুযোগ নেই। তাই ভোটারকে অবশ্যই ফিজিক্যালি (স্বশরীরে) ভোটকেন্দ্রে উপস্থিত হতে হবে। অন্যথায় ভোট দেয়ার কোনো সুযোগ নেই।

উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। ইভিএম বিভ্রাট, সাংবাদিক মারধর, কোথাও কোথাও সংঘর্ষ, বিরোধী দলের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগসহ নানা ঘটনার মধ্য দিয়ে সম্পন্ন হয় এই দুই সিটির ভোটগ্রহণ।

ফলাফলে ঢাকা উত্তর সিটির মেয়র নির্বাচিত হন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মো. আতিকুল ইসলাম। আর দক্ষিণ সিটির মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

পরে মঙ্গলবার দুই সিটির ফল গেজেট আকারে প্রকাশ করে ইসি। এ ছাড়া অনিয়মের অভিযোগে দক্ষিণ সিটির ৩১ নম্বর ওয়ার্ডের ফল সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা স্থগিত করায় সেই ওয়ার্ডের ফল গেজেটে প্রকাশ করা হয়নি।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  ঢাকা   সিটি নির্বাচন   বাতিল  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft