ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ বাতিল হতে পারে হজ ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৪৯ ■ মালয়েশিয়ায় খাদ্য সংকটে প্রবাসী বাংলাদেশীরা ■ করোনায় মৃত্যু সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে! ■ বৃষ্টিতে করোনা ভাইরাস কমা-বাড়া নিয়ে যা বললেন চিকিৎসক ■ লকডাউন ছাড়াই করোনা মোকাবেলা করছে আইসল্যান্ড ■ যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণ গেছে ৫৩ বাংলাদেশির ■ মক্কা-মদিনায় কারফিউ জারি! ■ মাঠ পর্যায়ের কর্মকর্তাদের যে বার্তা দিলেন আইজিপি ■ করোনা নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন ■ নিত্যপণ্যের মজুত ও সরবরাহ ঠিক রাখার নির্দেশ ■ সরকারি কর্মকর্তাদের মাস্ক ব্যবহারের নির্দেশ
নোয়াখালীতে ৪ সন্তান জন্ম দিলেন এক তরুণী
আরেফিন শাকিল, নোয়াখালী
Published : Sunday, 9 February, 2020 at 2:38 PM

নোয়াখালীতে ৪ সন্তান জন্ম দিলেন এক তরুণী

নোয়াখালীতে ৪ সন্তান জন্ম দিলেন এক তরুণী

নোয়াখালী শহরের মাইজদীতে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন নাছরিন আক্তার বৃষ্টি (২৬) নামের এক নারী। সন্ধ্যায় শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালের অপারেশন কক্ষে নরমাল ডেলিভারির মাধ্যমে ওই চার সন্তানের জন্ম দেন বৃষ্টি। তিনি নোয়াখালী পৌরসভার উজ্জ্বলপুর এলাকার কাতার প্রবাসী মো. মোহনের স্ত্রী।

এদিকে এক সঙ্গে চার সন্তানের জন্ম দেওয়ায় বৃষ্টির পরিবার ও আত্মীয়স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে। তার ভগ্নিপতী ইউছুফ সুমন ও বড় ভাই মো. আজাদ জানান, দুপুরে প্রসবযন্ত্রণা উঠলে দ্রুত বৃষ্টিকে গুডহিল কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেই সন্ধ্যার দিকে ডা. লুৎফুন নাহারের তত্ত্বাবধানে নরমাল ডেলিভারির মাধ্যমে চার সন্তান প্রসব করেন তিনি। প্রথমে এক কন্যা সন্তানের জন্ম হয়। এরপর একে একে তিন ছেলের জন্ম দেন বৃষ্টি।

বৃষ্টির মা নাছরিন আক্তার বলেন, ওর প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে। সে বেজায় খুশি। আল্লাহ যেন এই সন্তানদের সুস্থ রাখে সে জন্য সবার কাছে দোয়া চেয়েছে সে।  

এদিকে চিকিৎসকরা জানিয়েছেন, সদ্যজাত ওই চার শিশু স্বাভাবিক সময়ের আগে জন্ম নেওয়ায় ওজন তুলনামূলক কম।
হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার জানান, নবজাতকদের স্বাভাবিক ওজন হলো আড়াই কেজি। কিন্তু এই চার নবজাতকের ওজন স্বাভাবিকের তুলনায় কম হওয়ায় তাদের কিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছে। বিশেষ করে শ্বাসকষ্টে ভুগছে শিশুগুলো।

‘নবজাতকদের ওজন ১ কেজি আড়াইশ গ্রাম থেকে দেড় কেজির মধ্যে হওয়ায় তাদের স্বাস্থ্যঝুঁকি রয়েছে। তাদের বর্তমানে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য এ শিশুদের ঢাকা শিশু হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।’

বৃষ্টি-মোহন দম্পতির মুন নামে পাঁচ বছর বয়সী আরও এক মেয়ে রয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  নোয়াখালী   সন্তান   জন্ম   তরুণী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft