ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৫ এপ্রিল ২০২০ || ২২ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ছুটির মধ্যেই অনলাইনে এনআইডি সেবা শুরু ■ করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৬৪ হাজার ■ ফতুল্লায় করোনায় হোসিয়ারি ব্যবসায়ীর মৃত্যু ■ অবশষে পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু ■ ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান ■ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা বন্ধ থাকবে ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত
ইবিতে তিন ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ
বিপ্লব খন্দকার, ইবি
Published : Sunday, 9 February, 2020 at 5:54 PM

ইবিতে তিন ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ

ইবিতে তিন ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিনটি ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণের উদ্বোধন করা হয়েছে। ভবনগুলো হলো মীর মশাররফ হোসেন একাডেমিক ভবন, কেন্দ্রীয় চিকিৎসা কেন্দ্র ও ডরমেটরি ভবন। রোববার বিকাল সাড়ে ৩ টার দিকে পৃতকভাবে ভবন গুলোর উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

এসময় প্রো- ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। সৌন্দর্য বর্ধন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. জাকারিয়া রহমান, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণ, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) আলিমুজ্জামান টুটুলসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, বিশ^বিদ্যালয়ের উন্নয়নের জন্য ৫৩৭ কোটি ৭ লক্ষ টাকার মেগা প্রকল্প থেকে এসব ভবনের সম্প্রসারণের কাজ করা হচ্ছে। যেখানে মীর মশাররফ হোসেন ভবনের সম্প্রসারণের জন্য বরাদ্দ ছিল ৫ কোটি ৪১ লক্ষ টাকা। ভবনটির কাজের জন্য রুপালী কন্সট্রাকশনের সাথে ৫ কোটি ৯ লক্ষ টাকায় চুক্তি হয়েছে। আগামী দুই বছরের মধ্যে এ কাজ শেষ হবে। এর ফলে তিন তলা ভবনটি চার তলায় উন্নিত হবে।

এদিকে ইবি চিকিৎসা কেন্দ্রের ঊর্ধ্বমুখী এক তলা সম্প্রসারণের জন্য প্রকৌশল ও নির্মাতা কোম্পানীর সাথে ১ কোটি ৮৮ লক্ষ টাকায় চুক্তি হয়। যার জন্য মেগা প্রকল্পে বাজেট ছিল ২ কোটি ৯ লক্ষ টাকা। এছাড়াও ডরমেটরি ভবনে সম্প্রসারণের উদ্বোধন করা হয়। ২ কোটি ২৮ লক্ষ টাকা বরাদ্দ থেকে কাজের জন্য ২ কোটি ৫ লক্ষ টাকায় চুক্তি সম্পন্ন হয়। আগামী দেড় বছরের মধ্যে কাজটি সম্পন্ন করবে গ্যালাক্সি কন্সট্রাকশন। সম্প্রসারনের ফলে ভবনটি দুই তলা বৃদ্ধি পাবে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  ইবি   তিন   ভবন   ঊর্ধ্বমুখী   সম্প্রসারণ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft