ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ || ১৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ দলীয় নেতাদের ওপর ক্ষুব্ধ খালেদা জিয়া! ■ করোনার মধ্যেই চীনে দাবানল, নিহত ১৯ ■ কাবা শরীফে আবারও তাওয়াফ চালু ■ সামনের দিনগুলো আমাদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ ■ করোনা মোকাবেলায় জাতীয় কমিটি চান ফখরুল ■ দিল্লিতে করোনায় তাবলিগের ৭ জনের মৃত্যু ■ দেশে আরও দু’জনের শরীরে করোনা সংক্রমণ ■ ভারতে একদিনে করোনায় আক্রান্ত ২২৭ ■ কারাগারগুলোতে সর্বোচ্চ সতর্কতা ■ পেছাচ্ছে এসএসসি পরীক্ষার ফল! ■ করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর ■ করোনা মহামারী শেষ হতে অনেক দেরি
ইরানের সঙ্গে সম্পর্ক আরো শক্তিশালী করতে হবে
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 10 February, 2020 at 2:43 PM, Update: 10.02.2020 6:11:12 PM

প্রধানমন্ত্রী ইমরান খান

প্রধানমন্ত্রী ইমরান খান

ইরানের সঙ্গে দীর্ঘদিনের ভ্রাতৃপ্রতীম সম্পর্ক আরো শক্তিশালী করার ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, সামাজিক, সাংস্কৃতিক ও ঐতিহাসিক দিক দিয়ে ইরান ও পাকিস্তানের মধ্যে যে ঘনিষ্ঠতা রয়েছে তা আরো জোরদার করতে তিনি বদ্ধপরিকর।

তেহরানে নবনিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত রহিম হায়াত কোরেশি ইরান সফরে আসার আগে ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে পাক প্রধানমন্ত্রী তার এ সংকল্পের কথা জানান। কোরেশি গতকাল রোববার নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে প্রধানমন্ত্রীর সঙ্গে তার সাক্ষাতের উদ্ধৃতি দিয়ে একথা জানান।
 
তিনি লিখেছেন, ইমরান খান সকল ক্ষেত্রে তেহরানের সঙ্গে ইসলামাবাদের সম্পর্ক শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

তেহরানে নবনিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত বলেন, তিনি প্রধামন্ত্রীর এ আকাঙ্ক্ষা বাস্তবায়নে তার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা চালাবেন। রহিম হায়াত কোরেশি ইরান আসার আগে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গেও সাক্ষাৎ করেন। সাক্ষাতে আগামী বছরগুলোতে ইরানে দায়িত্ব পালনের সময় করণীয় নিয়ে কোরেশিকে পরামর্শ দেন প্রেসিডেন্ট আলভি।

রহিম হায়াত কোরেশি এর আগে দক্ষিণ কোরিয়ায় পাকিস্তানের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি তেহরানে বিদায়ী পাকিস্তানি রাষ্ট্রদূত মিসেস রাফাত মাসুদের স্থলাভিষিক্ত হবেন। আগামী ১৪ ফেব্রুয়ারি পাকিস্তানের নয়া রাষ্ট্রদূতের তেহরান আসার কথা রয়েছে। নিউইয়র্কে জাতিসংঘের সদরদপ্তর এবং ইসলামি সহযোগিতা সংস্থা- ওআইসিতে কূটনীতিক হিসেবে দায়িত্ব পালন করেছেন কোরেশি। এছাড়া, প্যারিস, রোম ও নয়াদিল্লির পাকিস্তান দূতাবাসেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে ৫০ বছর বয়সি এই অভিজ্ঞ কূটনীতিকের। পার্সটুডে।

দেশসংবাদ/এনডি/এসকে


আরও সংবাদ   বিষয়:  ইরান   সম্পর্ক   শক্তিশালী   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft