ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ || ১৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ হার্ট অ্যাটাক করেছেন সম্রাট, গুরুতর অসুস্থ ■ ইতালিতে ২৪ ঘণ্টায় ৮১২ জনের মৃত্যু ■ লন্ডনে করোনায় ১০ বাংলাদেশির মৃত্যু ■ করোনা পরীক্ষায় স্থাপন করা হবে ১৭ ল্যাব ■ টোকিও অলিম্পিকের নতুন তারিখ ঘোষণা ■ ঢামেকে ৩ ঘণ্টায় মিলবে করোনা টেস্টের ফলাফল ■ আইসোলেশনে ইসরাইলের প্রধানমন্ত্রী! ■ করোনাভাইরাসে সিরিয়ায় প্রথম মৃত্যু ■ ফিলিপাইনে টোকিওগামী বিমান বিধ্বস্ত, সব যাত্রী নিহত ■ ঢাকা ছাড়ছেন ৩৫৬ মার্কিন নাগরিক-কূটনীতিক ■ ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ মার্কিন জনগণ জীবন দিয়ে ট্রাম্পের উদাসীনতার মূল্য দিচ্ছেন
আদালতের আপিলকে অমান্য করে জোরপূর্বক জমি দখলের চেষ্টা
শেখ রাজীব হাসান, টঙ্গী
Published : Monday, 10 February, 2020 at 5:38 PM

আদালতের আপিলকে অমান্য করে জোরপূর্বক জমি দখলের চেষ্টা

আদালতের আপিলকে অমান্য করে জোরপূর্বক জমি দখলের চেষ্টা

গাজীপুরের টঙ্গীতে পশ্চিম থানাধীন বড় দেওড়া এলাকার বাসিন্দা রজবআলীর ছেলে জুলহাস হোসেন জানান, আমি আমার পৈত্রিক সম্পত্তিতে দীর্ঘদিন যাবত দোকানপাট ভাড়া দিয়ে ও শান্তিপূর্ণভাবে ব্যবসা বাণিজ্য করে ভোগদখল সত্তবান থাকিয়া আসিতেছি।

উক্ত দখলীয় সম্পত্তিতে কিছু অংশ পাওনা দাবী করিয়া মো: শফিকুল ইসলাম বকুলগং পক্ষদ্বয়ের সাথে দীর্ঘদিন যাবত আদালতে মামলা চলমান থাকা অবস্থায় আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকিয়া মামলার চলমান পক্রিয়া সার্বিক সহযোগিতা করিয়া আসিয়াছি।

বিগত ৫ ফেব্রুয়ারি আদালতে আমাদের বিপক্ষে ডিক্রি সত্তবান হয়। সে মোতাবেক আমি উক্ত ডিক্রি ন্যায় বিচার পাইনি বলে এই মর্মে উচ্চ আদালতে আপিল করি। যাহার নোটিশ বিবাদী পক্ষদ্বয়কে অবগত করিয়াছি। নোটিশ প্রাপ্তি হইয়া বিবাদীগণ আমার উপর ক্ষিপ্ত হইয়া গত ৯ ফেব্রুয়ারি বেআইনি জনতাবদ্ধ ভাবে আমার দখলীয় ভূমি উচ্ছেদের চেষ্টা করে। ইহাতে আমি ন্যায়সঙ্গতভাবে প্রতিবাদ জানাইলে আমার উপর ক্ষিপ্ত হইয়া আমাকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে।  

আমি আহত অবস্থায় টঙ্গী সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসাসেবা গ্রহণ করি এবং ঘটনার বিষয়ে টঙ্গী পশ্চিম থানায় অভিযোগ দায়ের করি। উক্ত ঘটনার তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

উল্লেখিত ঘটনায় আইন অমান্যকারী ভূমিদস্যু লাটিয়াল বাহিনী সন্ত্রাসী কার্যকলাপ থেকে আমি ও আমার পরিবার যেন রক্ষা পাই। একজন সাধারণ নাগরিক হিসেবে রাষ্ট্রের ন্যায়বিচার থেকে যেন বঞ্চিত না হই। এমনটাই ভুক্তভোগী পরিবারের দাবী।

অভিযোগের সূত্র ধরে ঘটনা বিষয় শফিকুল ইসলাম বকুলের সাথে কথা হলে তিনি জানান, আমরা এই জমি সংক্রান্ত বিষয় দীর্ঘদিন মামলা চলমান প্রক্রিয়া থাকার পর গত ৫ ফেব্রুয়ারি ২০২০ আদালত আমাদের পক্ষে ডিক্রি প্রদান করে। আমরা আইন অনুযায়ী আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে আদালতে দখল উচ্ছেদের মামলা রুজু করে আইনানুগভাবে দখল সত্তবান হওয়ার চেষ্টা করবো। গত ৯ ফেব্রুয়ারি ২০২০ বেআইনিভাবে দখলের অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন ও বানোয়াট। আমাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির চেষ্টা করিতেছে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসন শান্তিশৃঙ্খলা রক্ষার্তে তাদের ভূমিকা কামনা করছি। যে কোন মুহুর্তে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানার এস আই নাজমুলের সাথে কথা হলে তিনি জানান, জুলহাস হোসেন মারপিট সংক্রান্ত বিষয়ে টঙ্গী পশ্চিম থানায় একটি ফৌজদারী মামলা দায়ের করেছেন। আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করিব।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  গাজীপুর   টঙ্গী   আদালত   আপিল   জোরপূর্বক জমি দখল  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft