ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ স্পেনে ২৪ ঘণ্টায় ৯৩২ জনের মৃত্যু ■ প্রধানমন্ত্রীর ৩১ দফা অক্ষরে অক্ষরে পালন করার আহ্বান ■ আল্লাহর পক্ষ থেকে সতর্কবার্তা ■ হাসপাতাল-ক্লিনিক-চেম্বার বন্ধ থাকলে ব্যবস্থা ■ করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া ■ পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় আমেরিকায় নার্সদের বিক্ষোভ ■ করোনায় পোল্ট্রি-ডেইরি শিল্পে ক্ষতি ২ হাজার কোটি টাকা ■ আসছে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা প্যাকেজ ■ উন্নয়নশীল দেশগুলোকে বিশ্বব্যাংকের ১৯০ কোটি ডলার ■ সিঙ্গাপুরের মোস্তাফা সেন্টার বন্ধ ঘোষণা ■ রাস্তায় টাকা ছিটিয়ে ডিএসসিসি কর্মকর্তার তামাশা! ■ প্রতি উপজেলার দু’জনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রী দেননি!
ইতালির মিলানে বিট ফেয়ার ২০২০ অনুষ্ঠিত
কাওছার হাওলাদার, ইউরোপ ব্যুরো চিফ
Published : Tuesday, 11 February, 2020 at 1:46 AM

ইতালির মিলানে বিট ফেয়ার ২০২০ অনুষ্ঠিত

ইতালির মিলানে বিট ফেয়ার ২০২০ অনুষ্ঠিত

ইতালির মিলানে ৩দিনব্যাপী হয়ে গেলো বর্ছা ইন্টারন্যাশনাল ফেয়ার বা বিট ফেয়ার ২০২০। গত ৯, ১০ এবং ১১ ফেব্রুয়ারী তিন দিনব্যাপী এই মেলায় বিশ্বের ১০০ টি দেশের প্রায় কয়েক শতাধীক স্টল প্রদর্শিত হয়, যেখানে স্বদেশীয় প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি শিল্প ও সংস্কৃতি তুলে ধরা হয়। এবছর বাংলাদেশের কোন প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহণ করেনি।

ইতালির মিলানে বিট ফেয়ার ২০২০ অনুষ্ঠিত

ইতালির মিলানে বিট ফেয়ার ২০২০ অনুষ্ঠিত


প্রথম দিনে উদবধনী অনুষ্ঠানে অংশ নেয় ইতালীয় প্রশাসনের উর্ধতন কর্মকর্ত এবং কমুনে দি মিলানোর কর্মকর্তা সহ মিলানোস্থ বিভিন্ন দেশের কনসালগণ এবং বিভিন্ন দেশের প্রতিনিধিরা। মেলায় এবার বাংলাদেশের প্যাভিলিয়ন না থাকলেও আগামীতে অংশ নিতে আহবান জানিয়েছেন ইতালি প্রবাসীরা।

ইতালির মিলানে বিট ফেয়ার ২০২০ অনুষ্ঠিত

ইতালির মিলানে বিট ফেয়ার ২০২০ অনুষ্ঠিত


মেলায় প্রতি বছর বাংলাদেশ প্যাভিলিয়নে তুলে ধরা হতো সুন্দরবন, কুয়াকাটা, কক্সবাজার সমুদ্র সৈকতসহ বাংলাদেশের সংস্কৃতি। কয়েক বছর ধারাবাহিক ভাবে অংশ নেওয়ায় বাংলাদেশের পর্যটন খাতে প্রত্যাশা প্রাপ্তিতে পরিনত হয়েছিলো আশানোরুপ। তাই আন্তর্জাতিক এই মেলায় বাংলাদেশের অংশ গ্রহন জরুরী বলে মন্তব্য করেন প্রবাসী দর্শনার্থীরা। মেলায় বিভিন্নদেশের নারী পুরুষের সমাগম ছিলো চোখে পরার মতোই। মেলার উদ্বোধনী দিনে অন্যান্যদের সাথে অংশ নেয় মিলান মিলান বাঙলা প্রেস ক্লাব ইতালির সাংবাদিক নেতৃবৃন্দ সহ প্রবাসী বাংলাদেশীরা।

এবার এশিয়ান দেশ গুলোর মধ্যে ইন্ডিয়া শ্রিলঙ্কা প্যাভিলিয়নে স্বদেশীয় সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে এবং পর্যটকদের আগ্রহের জন্য প্রদর্শন করা হয় বিভিন্ন স্থাপনা। এ মেলায় অংশ গ্রহনের মধ্য দিয়ে বিশ্বের পর্যটন শিল্প এগিয়ে যাবে আরো এক ধাপ এমনটি প্রত্যাশা আয়োজকদের।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ইতালি   মিলান   বিট ফেয়ার  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft