ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ || ১৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ দেশের ক্ষতি হবে ৩ বিলিয়ন ডলার ■ দলীয় নেতাদের ওপর ক্ষুব্ধ খালেদা জিয়া! ■ করোনার মধ্যেই চীনে দাবানল, নিহত ১৯ ■ কাবা শরীফে আবারও তাওয়াফ চালু ■ সামনের দিনগুলো আমাদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ ■ করোনা মোকাবেলায় জাতীয় কমিটি চান ফখরুল ■ দিল্লিতে করোনায় তাবলিগের ৭ জনের মৃত্যু ■ দেশে আরও দু’জনের শরীরে করোনা সংক্রমণ ■ ভারতে একদিনে করোনায় আক্রান্ত ২২৭ ■ কারাগারগুলোতে সর্বোচ্চ সতর্কতা ■ পেছাচ্ছে এসএসসি পরীক্ষার ফল! ■ করোনা পরিস্থিতি এখন বেশি ভয়ঙ্কর
মধ্যপ্রাচ্যের বীরদের সন্ত্রাসী বললে এ অঞ্চলে স্থান হবে না
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 11 February, 2020 at 11:24 AM

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ বলেছেন, আমেরিকার সঙ্গে সুর মিলিয়ে যারা মধ্যপ্রাচ্যের বীর সেনানীদের সন্ত্রাসী বলবে এ অঞ্চলে তাদের কোনো স্থান নেই।

তেহরানে নিযুক্ত বিদেশি কূটনীতিকদের এক সমাবেশে সোমবার বক্তব্য দেয়ার সময় তিনি এ মন্তব্য করেন। খবর পার্সটুডের।

ইসলামী বিপ্লবের ৪১তম বিজয়বার্ষিকী উপলক্ষে বিদেশি কূটনীতিকরা প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে সাক্ষাৎ করতে আসেন এবং এ সময় তাদের উদ্দেশে জারিফও বক্তব্য রাখেন।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ৪১ বছর ধরে অনেকে ইসলামী প্রজাতন্ত্রের পতন কামনা করে এসেছে এবং ইরানের ব্যাপারে নিজের ভুল ও অন্যায় নীতিতে অটল রয়েছে।

ইরান সম্পর্কে আংশিক বা পুরোপুরি ভুল ধারণার কারণে কিছু দেশ যে নীতি গ্রহণ করেছে, তাকে ‘ভয়ঙ্কর’ উল্লেখ করে জারিফ বলেন, মার্কিন হামলায় নিহত ইরানি জেনারেল কাসেম সোলাইমানি ও তার সহযোদ্ধাদের জানাজায় লাখ লাখ মানুষের উপস্থিতি প্রমাণ করে আমেরিকার প্রতি মধ্যপ্রাচ্যের জনগণের মনে কী পরিমাণ ঘৃণা ও ক্ষোভের আগুন দাউ দাউ করে জ্বলছে।

পররাষ্ট্রমন্ত্রী জারিফ বিদেশি কূটনীতিকদের উদ্দেশে আরও বলেন, পশ্চিমা দেশগুলোকে ইরানের ব্যাপারে ভুল ধারণা থেকে সরে আসতে হবে।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  মধ্যপ্রাচ্যের বীর   সন্ত্রাসী   মোহাম্মদ জাভেদ জারিফ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft