ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ বরিস জনসনের অসু্স্থতায় যেভাবে চলছে ব্রিটেন ■ করোনা থেকে মুক্তি পেতে মদ্যপানে ৬০০ জনের মৃত্যু ■ সৌদিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়ে যাবে ■ দেশজুড়ে করোনা আতঙ্ক ■ গণস্বাস্থ্যকে করোনার কিট তৈরির চূড়ান্ত অনুমোদন ■ এবার গাজীপুর জেলা লকডাউন ■ লকডাউন নারায়ণগঞ্জ জেলা ■ ১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের নির্দেশ ■ মাজেদের সর্বশেষ পথ রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া ■ প্রবাসে করোনায় প্রাণ হারালেন ১২৭ বাংলাদেশি ■ ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন ■ মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু
শেরপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কর্তনের অভিযোগ
এসআই বাবলু, শেরপুর (বগুড়া)
Published : Tuesday, 11 February, 2020 at 3:00 PM

শেরপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কর্তনের অভিযোগ

শেরপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কর্তনের অভিযোগ

বগুড়ার শেরপুরে টেন্ডার ছাড়াই গাছ কেটে নেয়া ও শিক্ষক নিয়োগের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা আত্মসাতসহ নানা অনিয়ম ও দুর্নীতি অভিযোগ উঠেছে খানপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইসমাইল হোসেন ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে।

এ ঘটনায়  গত সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন সচেতন এলাকাবাসি। এদিকে একই প্রতিষ্ঠানে ছেলে প্রধান শিক্ষক ও পিতা ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ায় নানা অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েছে বলে সচেতনমহল ধারণা করছে।

অভিযোগে জানা যায়, উপজেলার খানপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইসমাইল হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুনীর্তির অভিযোগ পাওয়া গেছে। প্রধান শিক্ষক ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যদের সিদ্ধান্ত ও অনুমতি ছাড়াই সম্প্রতি বিদ্যালয় চত্বরে অবস্থিত ৩ লাখ টাকা মূল্যের ৭টি মেহগনি গাছ কেটে নেয়। ওই গাছ গুলো দিয়ে স্কুলের নামমাত্র কাজ দেখিয়ে নিজের বাড়ির আসবাবপত্র তৈরী করছেন। তাছাড়া ওই বিদ্যালয়ের সভাপতি গাজিউর রহমান বিদ্যালয়ের নামে সম্পত্তি দান করলেও নিজেরাই ভোগদখল করে অর্থ আত্মসাত করছেন বলে স্থানীয় এলাকাবাসীরা জানিয়েছেন।

অন্যদিকে একই প্রতিষ্ঠানে বিভিন্ন পদে ৭জন শিক্ষক/কর্মচারী নিয়োগে জনপ্রতি ১০ লাখ টাকা গ্রহন করে নিয়োগ সম্পন্ন করেছে বলে এলাকাবাসীর দেয়া অভিযোগে জানা গেছে। এ ঘটনায় খানপুর মধ্যপাড়া গ্রামের মোজাহার আলী ও মো. মূসা মন্ডল বাদি হয়ে ১০ ফেব্রুয়ারি সোমবার উপজেলা নির্বাহি কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন বলেন, পারিবারিক দ্বন্দের কারণেই প্রতিপক্ষরা অভিযোগ দায়ের করেছে। তবে গাছ কাটার কথা স্বীকার করলেও পরিমান অত নয় বলে জানান। অন্যদিকে শিক্ষক নিয়োগ বিষয়ে ২০১৩/১৪ সালে তৎকালীন সভাপতি চুড়ান্ত করেছে, আমি শুধু বিধি সম্মতভাবে নিয়োগ দিয়েছি মাত্র। তাছাড়া অভিযোগটি নিছক মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট।

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, বিদ্যালয়ের গাছ কাটা সংক্রান্ত অভিযোগ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  শেরপুর   প্রধান   শিক্ষক   গাছ কর্তন   অভিযোগ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft