ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১১ এপ্রিল ২০২০ || ২৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ৫৯১১ কোটি টাকা জরুরি সহায়তা চায় বাংলাদেশ ■ ব্রিটেনজুড়ে লাশের মিছিল, ২৪ ঘন্টায় ৯৫৩ জন ■ বিশ্বব্যাপী ১ লাখ ছাড়ালো মৃতের সংখ্যা ■ লকডাউন নোয়াখালী ■ প্রস্তুত ১০ জল্লাদ ■ মাজেদের সঙ্গে সাক্ষাৎ করতে কারাগারে পরিবার ■ ১৪ ভাগ নিম্নআয়ের মানুষের ঘরে কোন খাবার নেই ■  ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে মার্কেট ■ ২৫ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ ■ কুমিল্লা লকডাউন ঘোষণা ■ পণ্যবাহী ট্রাক-অ্যাম্বুলেন্সের সঙ্গে পারাপার হচ্ছে যাত্রী ■ সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা
কলমাকান্দায় বিদ্যালয়ের জায়গায় স্থাপনা নির্মাণের অভিযোগ
ভজন দাস, নেত্রকোনা
Published : Tuesday, 11 February, 2020 at 6:45 PM

কলমাকান্দায় বিদ্যালয়ের জায়গায় স্থাপনা নির্মাণের অভিযোগ

কলমাকান্দায় বিদ্যালয়ের জায়গায় স্থাপনা নির্মাণের অভিযোগ

নেত্রকোনার কলমাকান্দা কৈলাটী ইউনিয়নের সিধলী বানিয়াপাড়া পাবলিক উচ্চ বিদ্যালয়ে জায়গায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় কিছুলোকের বিরুদ্ধে। রোববার রাতে কাজ শুরু করলে পুলিশের বাধায় বন্ধ হয়। ফের সোমবার প্রকাশ্য দিনের বেলায় কাজ শুরু করে দখল চেষ্টাকারীরা।

বিদ্যালয় ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, জেলার কলমাকান্দার সিধলী বানিয়াপাড়া পাবলিক উচ্চ বিদ্যালয় চত্বরে কিছু জায়গা নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে দীর্ঘদিন ধরে বানিয়াপাড়া গ্রামের আবুল কালাম, সেলিম মিয়া, শান্তু ও সিধলী বাজারের ব্যবসায়ী মতি মিয়ার বিরোধ চলছিল। এ নিয়ে আদালতে মামলাও চলছে। আদালত ওই জায়গায় স্থিতাবস্থা জারী করেন।

গত ১ ফেব্রুয়ারী স্থানীয় ইউনিয়ন পরিষদের সার্ভেয়ার বিরোধপূর্ন স্থানের সীমানা নির্ধারণ করতে গেলে আবুল কালাম, সেলিম মিয়া ও তাদের লোকজন বাধা দেয়। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুর রহমান তালুকদার বাচ্চু ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য উপজেলা যুবলীগের যুগ্নআহ্বায়ক মঞ্জুরুল হক পরিস্কারের সাথে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মঞ্জুরুল হক পরিস্কার ও প্রধান শিক্ষক মফিজুর রহমান তালুকদার বাচ্চুকে লাঞ্ছিত করা হয়। ফের রোববার রাতে দখল চেষ্টাকারীরা বিরোধপূর্ন জায়গায় স্থাপনা নির্মাণ করতে যায়।

এলাকাবাসী বিষয়টি নেত্রকোনার পুলিশ সুপার ও কলমাকান্দা থানার ওসিকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ কন্ধ করে। কিন্তু সোমবার ফের ওই জায়গায় স্থাপনা নির্মাণ কাজ শুরু করে দখলচেষ্টাকারীরা। এ নিয়ে বিদ্যালয়ের শিক্ষক, অভিবাবক ও এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

সিধলী বানিয়াপাড়া পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুর রহমান তালুকদার বাচ্চু বলেন,  আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও কাজ করছে। বিষয়টি স্থানীয় প্রশাসন ও পুলিশকে জানানো হয়েছে। কিন্তু আবুল কালাম, সেলিম, মতি মিয়া এলাকার কিছু ব্যক্তির সহযোগিতায় কাজ নির্মাণ কাজ আবারও শুরু করছে।
নেত্রকোনার পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী বলেন, বিদ্যালয় এলাকায় কিছু জায়গা নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে। আদালতের নির্দেশনার কোন কাগজ আমাদের হাতে নেই। রাতের বেলায় কাজ করতে গেলে পুলিশ পাঠিয়ে কাজ বন্ধ করা হয়। আবারও কাজ শুরু করেছে শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  কলমাকান্দায়   বিদ্যালয়   জায়গায়   স্থাপনা   অভিযোগ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft