ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৫ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ অবশষে পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু ■ ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান ■ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা বন্ধ থাকবে ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ অকারণে বাইরে গেলে কঠিন ব্যবস্থা নেয়া হবে
বেনাপোল থেকে ৮ লাখ টাকার ঔষুধ ও মোবাইল উদ্ধার
আহম্মদ আলী শাহিন, বেনাপোল
Published : Wednesday, 12 February, 2020 at 4:01 PM

বেনাপোল থেকে ৮ লাখ টাকার ঔষুধ ও মোবাইল উদ্ধার

বেনাপোল থেকে ৮ লাখ টাকার ঔষুধ ও মোবাইল উদ্ধার

বেনাপোল চেকপোষ্ট কাষ্টমস তল্লাশি কেন্দ্র থেকে কাস্টমস ও কাস্টমস শুল্ক গোয়েন্দারা যৌথভাবে  ভারত থেকে আসা বাংলাদেশী পাসপোর্ট যাত্রীর নিকট থেকে ৮ লাখ টাকার বিপুল পরিমান ঔষুধ ও মোবাইল ফোন উদ্ধার করেছে। বুধবার সকাল ১১ টার সময় এ পন্য উদ্ধার হয়।

বেনাপোল কস্টমস সুত্র জানায় স্কানিং মেশিনে বড় বড়  তিনটি ল্যাগেজে ঔষুধের এ চালান ধরা পড়ে। এরপর ল্যাগেজ খুলে দেখা যায় তার মধ্যে ভারতীয় উন্নত মানের  পেনিটন সোডিয়াম ইনজেকশন ইউএসপি ও থ্রমবোফোপ জেল রয়েছে। এসময় ওই পাসপোর্ট যাত্রী তার ল্যাগেজ ফেলে পালিয়ে যায়।

অপরদিকে ভারত থেকে আসা বাংলাদেশী পাসপোর্টযাত্রী রত্না খাতুন ( পাসপোর্ট নং ইএ০৭৩৮২২১) ও আবিদ হাসানকে  ( পাসপোর্ট নং বিএল ০৩৫১৪৫৬) কাস্টমস স্কানিং থেকে বের হলে সন্দেহ বশত শুল্ক গোয়েন্দারা বেনাপোল স্থল বন্দর টার্মিনালের মধ্যে বাথরুমে মহিলা দিয়ে তল্লাশি করালে রত্নার নিকট থেকে অভিনব কায়দায় লুকানো থাকা ১৬ পিছ রেডমি -৮ প্র মোবাইল ফোন উদ্ধার হয়। শুল্ক গোয়েন্দা মনোয়ার হোসেন ও সাইফুল ইসলাম বলেন, ওই মহিলার বোরখার নীচে জীন্সের প্যান্টের মধ্যে বিশেষ কায়দায়  ১৬ টি পকেট বানিয়ে লুকিয়ে আনা ১৬ টি মোবাইল উদ্ধার হয়। এবং তার সাথে থাকা আবিদের নিকট থেকে ৩টি সহ মোট ১৯ টি মোবাইল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইলের মুল্য ২ লাখ ৮৫ হাজার টাকা বলে প্রাথমিক ভাবে তিনি জানান। পাসপোর্ট যাত্রী রত্না ঢাকার গুলশান বাড্ডা এলাকার মোজাম্মেল এর স্ত্রী ও আবিদ হাসান একই এলাকার আব্দুর রহমান এর ছেলে।

চেকপোষ্ট কাস্টমস সুপার এম এ হান্নান বলেন এ আরও আমিনুল ইসলাম, আনিছুর রহমান ও শুল্ক গোয়েন্দারা যৌথবাবে মোবাইল ফোন ঔষুধ উদ্ধার করে। ঔষুধ ও মোবাইল ফোনের মোট মুল্য ৭ লাখ ৮৫ হাজার টাকা। তবে ঔষুধের মালিক না পাওয়ায় মালিক বিহীন জব্দ করা হয়েছে। অপর দিকে সরকারী রাজস্ব দেওয়ার জন্য মোবাইলের ডিএম স্লিপ ওই যাত্রীদের দেওয়া হয়েছে। উদ্ধারকৃত পন্য বেনাপোল শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  বেনাপোল   লাখ   টাকা   ঔষুধ   মোবাইল   উদ্ধার  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft