ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ অকারণে বাইরে গেলে কঠিন ব্যবস্থা নেয়া হবে ■ চাকরি বাঁচাতে ঢাকামুখী মানুষের ঢল! ■ নিউইয়র্কে ঘণ্টায় ২৩ জনের মৃত্যু! ■ করোনায় বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ৬০ হাজার ■ কথাবার্তা ও স্বাভাবিক শ্বাসপ্রশ্বাসেও করোনা ছড়াতে পারে ■ একদিনে করোনায় আক্রান্ত একলাখ মানুষ ■ রোববার খুলছে সব পোশাক কারখানা
বিসিবি পরিচালক মাহবুবকে জিজ্ঞাসাবাদ করছে দুদক
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 13 February, 2020 at 4:33 PM

মাহবুব আনাম

মাহবুব আনাম

টেন্ডার, নিয়োগবাণিজ্য ও অবৈধ সম্পদের অভিযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক মাহবুব আনামকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে দুদক কার্যালয়ে সংস্থাটির উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মো. মনজুর আলম তাকে জিজ্ঞাসাবাদ করছেন।

গেল ২৮ নভেম্বর মাহবুব ও তার পরিবারের লোকজনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আরোপ করা হয়। সেই চিঠিতে বলা হয়, বিসিবি এ পরিচালকের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনসহ বিদেশে অর্থপাচারের অভিযোগ রয়েছে। এ বিষয়ে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তার দেশ ছেড়ে অন্য দেশে যাওয়ার তথ্য থাকায় এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

দুদকের প্রাথমিক অনুসন্ধানে মাহবুবের বিরুদ্ধে মোট সাড়ে ৬২ কোটি টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে। গেল ২৫ সেপ্টেম্বর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিশ দেয় সংস্থাটি।

দুদক সূত্র জানায়, মাহবুবের ৪ কোটি ৭৭ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর এবং ৫৬ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৯৪৪ টাকার অস্থাবরসহ মোট ৬২ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে।

অভিযোগে বলা হয়, অনিয়মের মাধ্যমে পছন্দের ঠিকাদারকে কাজ দিয়ে কোটি কোটি টাকা আয় করেন মাহবুব। পাশাপাশি নিয়োগবাণিজ্য, স্পন্সর নির্বাচনে অবৈধ প্রভাব খাটিয়ে কোটি কোটি টাকা আয়, অর্থপাচার ও জ্ঞাত আয় সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  মাহবুব আনাম   দুদক  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft