ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৩০ মার্চ ২০২০ || ১৬ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু ■ এবার করোনায় স্পেনের রাজকুমারীর মৃত্যু ■ আমার ঘরে আমার স্কুল চালুর কারণ জানালেন শিক্ষামন্ত্রী ■ খালেদা জিয়ার বাসায় পুলিশি নিরাপত্তা চেয়ে চিঠি ■ জ্বর-কাশি, শ্বাসকষ্টে নারীর মৃত্য, পুরো গ্রাম লকডাউন ■ করোনা দুশ্চিন্তায় জার্মান মন্ত্রীর আত্মহত্যা ■ আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে স্কুলছাত্রী নিহত, আহত ১০ ■ ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৬, নতুন আক্রান্ত ১০৬ ■ ভারতে লকডাউনে লাখ লাখ মানুষ অনাহারে! ■ খুলনায় করোনা ইউনিটে থাকা রোগীর মৃত্যু ■ শিগগিরই ১৪ দিনের লকডাউনে যেতে পারে নিউইয়র্ক ■ ডিএনসিসি মার্কেট হচ্ছে করোনা হাসপাতাল
শিক্ষকের সাথে অসাদারচণের প্রতিবাদে
শশীভূষণ থানার ওসির অপসারনের দাবিতে মানববন্ধন
নিজস্ব প্রতিনিধি
Published : Thursday, 13 February, 2020 at 11:22 PM

শশীভূষণ থানার ওসির অপসারনের দাবিতে মানববন্ধন

শশীভূষণ থানার ওসির অপসারনের দাবিতে মানববন্ধন

চরফ্যাশনের শশীভূষণ আঞ্জুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষকের সাথে অসাদারচণের প্রতিবাদে শশীভূষণ থানার ওসি মনিরুল ইসলামের অপসারন ও বিচারের দাবীতে ক্লাস বর্জন করে মানববন্ধন করেছেন মাদ্রাসার শিক্ষক ছাত্র/ছাত্রী, কর্মচারী ও অভিভাবকবৃন্দ।  

বৃহস্পতিবার (১৩ফেব্রুয়ারী) সকালে শশীভূষণ-আঞ্জুরহাট সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ছাত্র/ছাত্রীরা ব্যানার ও বিভিন্ন রকম হাতে লেখা ব্যানার নিয়ে মানববন্ধন করেন। তাদের হাতে ব্যানারে লিখা ছিল শিক্ষকের অপমানের বিচার চাই ইত্যাদি।

শিক্ষার্থীরা জানান, গত বুধবার শশীভূষণ থানার ওসি মনিরুল ইসলাম আঞ্জুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষার্থী শিক্ষকদের সামনে মাদ্রাসার হলরুমে শিক্ষক মহিবুল্যাহ সাথে চরম অসাদাচরণর করেন। ওসির উত্ত্যতপূর্ণ অসাদারচণের জন্য তার অপসারন ও বিচারের বাদীতে তাদের এই মানবন্ধন।

তারা বলেন, শশীভূষণ থানার ওসি মনিরুল ইসলামের অপসারন ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। তারা আরো বলেন শিক্ষক অপমানের সঠিক বিচার চাই, ওসির অপসারন ও বিচার না হওয়া পযর্ন্ত ক্লাস বর্জন করে আরো কঠিন আন্দোলনে নামার ঘোষনা দেন।

সাধারন শিক্ষার্থীরা অভিযোগ করেন, শিক্ষার্থীদের সভায় শিক্ষক সম্পর্কে ওসির লাগামহীন আপত্তিকর কথা-বার্তা তাঁর (ওসি) পদ-পদবীর সাথে সঙ্গতিপূর্ণ ছিল না।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষক আবুল হাসেম অভিযোগ করেন, যেখানে বিবাহ,সেখানেই পুলিশ-এই শশীভূষণ থানা এলাকার অঘোষিত নিয়মে পরিনত হয়েছে। বিবাহ বাড়িতে গিয়ে বাল্যবিয়ের অজুহাতে হুমকী-ধামকী দিয়ে টাকা নেয়া পুলিশের অন্যতম অপকর্মে পরিনত হয়েছে। শশীভূষণ থানা পুলিশ এখন মাসিক বিবাহের সংখ্যা অনুসারে কাজির (নিকাহ রেজিস্টার) কাছে মাসোহারা ধার্য করতে চায়। এতে সাড়া না পেয়ে মাদ্রাসায় এসে কাজি (নিকাহ রেজিস্টার) পরিচয় পেয়েই শিক্ষার্থীদের সামনে শিক্ষক মহিবুল্যাহর উপর চড়াও হয়েছেন। যা গ্রহনযোগ্য নয়।

উল্লেখ্যঃ গত বুধবার দুপুরে আনজুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদক বিরোধী সচেতনতামূলক সভা করতে যান শশীভূষণ থানার ওসি মনিরুল ইসলাম। মাদ্রাসার হলরুমে সভা শুরুর আগে মাদ্রাসার সহকারী শিক্ষক মহিবুল্যাহকে গালমন্দ এবং গ্রেফতারের হুমকী দেন ওসি।

মহিবুল্যাহ জানান, তিনি চর কলমী ইউনিয়নের নিকাহ রেজিস্টার। পাশাপাশি তিনি আনজুরহাট সিনিয়র মাদ্রাসায় সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। নিকাহ রেজিস্টারের পরিচয় জানার সাথে সাথে ওসি তার উপর আরো চড়াও হন। মারধর করতে উদ্যত হন এবং গ্রেফতারের হুমকী দেন। পরে হলরুমে পূর্বনির্ধারিত সচেতনতামূলক সভায় বক্তব্য দিতে গিয়ে ওসি শিক্ষক মহিবুল্যাহর নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলে তার কাছে পড়ে শিক্ষার্থীরা মানুষ হবে না বলেও আপত্তিকর মন্তব্য করেন। শিক্ষক ও নিকাহ রেজিস্টার মহিবুল্যাহ বলেন, ওসি তার বিরুদ্ধে বাল্যবিবাহের অভিযোগ তোলেন। বিবাহ রেজিস্টেশনের ক্ষেত্রে জম্মনিবন্ধন গ্রহযোগ্য নয় বলে দাবী করেন ওসি। ইহার জবাবে  ‘জম্ম নিবন্ধন গ্রহনযোগ্য বলে গেজেট আছে’ দাবী করায় ওসি তার উপর চাড়াও হন  এবং শিক্ষার্থীদেরও বিভ্রান্ত করেন,যা গ্রহযোগ্য নয়।

ওসি মনিরুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেছেন, নিকাহ রেজিস্টারের বিরুদ্ধে বাল্য বিয়ের অভিযোগ আছে। তাঁকে (নিকাহ রেজিস্টার) কাগজপত্র যাচাই করে বিয়ে নিবন্ধন করতে বলায় তিনি ক্ষুদ্ধ হয়েছেন। পাশাপাশি থানা পুলিশ বিয়ে বাড়িতে টাকা নেয়ার কথা তিনি অস্বীকার করেছেন।

শিক্ষক-পুলিশের পাল্টাপাল্টি অভিযোগ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন বলেছেন, উদ্ভুত ঘটনার জন্য দু’পক্ষের দায় আছে। ঘটনার প্রতিকার চেয়ে কোন পক্ষই লিখিত অভিযোগ করেননি।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  ভোলা   শশীভূষণ   ওসি   মনিরুল ইসলাম   মানববন্ধন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft