ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৩০ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু ■ এবার করোনায় স্পেনের রাজকুমারীর মৃত্যু ■ আমার ঘরে আমার স্কুল চালুর কারণ জানালেন শিক্ষামন্ত্রী ■ খালেদা জিয়ার বাসায় পুলিশি নিরাপত্তা চেয়ে চিঠি ■ জ্বর-কাশি, শ্বাসকষ্টে নারীর মৃত্য, পুরো গ্রাম লকডাউন ■ করোনা দুশ্চিন্তায় জার্মান মন্ত্রীর আত্মহত্যা ■ আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে স্কুলছাত্রী নিহত, আহত ১০ ■ ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৬, নতুন আক্রান্ত ১০৬ ■ ভারতে লকডাউনে লাখ লাখ মানুষ অনাহারে! ■ খুলনায় করোনা ইউনিটে থাকা রোগীর মৃত্যু ■ শিগগিরই ১৪ দিনের লকডাউনে যেতে পারে নিউইয়র্ক ■ ডিএনসিসি মার্কেট হচ্ছে করোনা হাসপাতাল
হাজীগঞ্জে পুলিশি বাধায় বিএনপি’র গোপন সম্মেলন পণ্ড
প্রবীর চক্রবর্তী, চাঁদপুর
Published : Friday, 14 February, 2020 at 5:23 PM

হাজীগঞ্জে পুলিশি বাধায় বিএনপি’র গোপন সম্মেলন পণ্ড

হাজীগঞ্জে পুলিশি বাধায় বিএনপি’র গোপন সম্মেলন পণ্ড

চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশি বাধায় পন্ড হয়ে গেছে হাজীগঞ্জ ও শাহারাস্তি উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন। শুক্রবার সকালে হাজীগঞ্জে জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হকের বাসভবনে হাজীগঞ্জ উপজেলা ও পৌর এবং শাহারাস্তি উপজেলা ও পৌর বিএনপির কমিটি হওয়ার কথা ছিল।

সকালে কাউন্সিলরদের আসার আগেই সম্মেলন স্থলের আশ-পাশের এলাকায় এবং সম্মলেন স্থলের প্রবেশ পথে পুলিশ অবস্থান নেয়। পরে কাউন্সিলরসহ সংবাদকর্মীদের ঢুকতে পুলিশ বাধা দেয়। যার ফলে সম্মেলন পন্ড হয়ে যায়।

এদিকে কাউন্সিলর স্থলে অবস্থান করছেন, সম্মেলনের প্রধান অতিথি, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় নেতৃবৃন্দ।

ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানের সভাপতি ও হাজীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক মোজাম্মল হক মোহন চৌধুরী বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ আমরা ভিতরে আছি। সম্মেলন স্থলের চারদিকে পুলিশ ঘিরে আছে।

পরিচয় গোপন রাখার শর্তে উপজেলা বিএনপি’র শীর্ষ পর্যায়ের এক নেতা বাংলাদেশের খবরকে বলেন, “জেলা বিএনপি’র সাবেক সভাপতি মমিনুল হক তার বাড়ির আঙ্গিনায় প্যান্ডল করে শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলা এবং পৌর বিএনপি’র সম্মেলনের আয়োজন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তবে মমিনুল হক পুলিশের অনুমতি নেননি। জেলা বিএনপিকেও জানাননি।”

তিনি অভিযোগ করেন, “এর আগেও কয়েকবার মমিনুল হক জেলা বিএনপি’র নেতাকর্মীদের বিভক্ত করে ফেলেছিলেন।”

সম্মেলন প্রসঙ্গে চাঁদপুর জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, “মমিনুল হক আমাদের না জানিয়ে তার বাড়িতে সম্মেলনের আয়োজন করায় অনেক নেতাকর্মী বিভ্রান্ত হয়েছেন। আমরা বিষয়টি দলের শীর্ষ পর্যায়ে জানিয়েছি।”

এ বিষয়ে মমিনুল হক বলেন, “আমি ঘরোয়া পরিবেশে বাড়ির আঙ্গনায় সম্মেলনের আয়োজন করেছি বলে পুলিশকে বিষয়টি জানাইনি। তবে জেলা বিএনপিকে লিখিতভাবে জানিয়েছি। জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদকে বিশেষ অতিথি ও উদ্বোধক হিসেবে রেখেছি।”

এর আগে বৃহস্পতিবার বিএনপির পক্ষ থেকে সংবাদকর্মীদের জানানো হয়েছে, বসন্তবরণ ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে শুক্রবার বিএনপির মিলন মেলা হবে। ঘরোয়া পরিবেশে জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হকের বাসভবনে আয়োজিত মিলন মেলায় হাজীগঞ্জ উপজেলা ও পৌর এবং শাহারাস্তি উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘটনের সম্ভাবনা রয়েছে।

বিএনপি'র সম্মেলনের বিষয়ে অবগত নন বলে জানিয়েছেন হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন। তিনি বলেন, “এ ধরনের বিষয় আমার জানা নেই। অনুমতি ছাড়া এ সম্মেলন কেউ করতেও পারে না, পারবেও না।”

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন বলেন, “আমরা শুনেছি অনুমতি ছাড়া মমিনুল হক একটি সম্মেলনের আয়োজন করেছেন। যে কারণে সম্মেলন বন্ধ করতে সেখানে পুলিশ পাঠানো হয়েছে।”

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  চাঁদপুর   হাজীগঞ্জ   বিএনপি   সম্মেলন   পণ্ড  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft