ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ বাড়িভাড়া ও ব্যাংক লোন-সংক্রান্ত প্রচারটি গুজব ■ যুক্তরাষ্ট্রে করোনায় অর্ধশতাধিক বাংলাদেশির মৃত্যু ■ প্রধানমন্ত্রীর ৩১ জরুরি নির্দেশনা ■ করোনার নির্মম থাবায় অসহায় বিশ্ব ■ ফ্রান্সে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৩৫৫ জনের মৃত্যু ■ বাতিল হতে পারে হজ ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৪৯ ■ মালয়েশিয়ায় খাদ্য সংকটে প্রবাসী বাংলাদেশীরা ■ করোনায় মৃত্যু সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে! ■ বৃষ্টিতে করোনা ভাইরাস কমা-বাড়া নিয়ে যা বললেন চিকিৎসক ■ লকডাউন ছাড়াই করোনা মোকাবেলা করছে আইসল্যান্ড ■ যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণ গেছে ৫৩ বাংলাদেশির
তাপসের আসনে আ’লীগের মনোনয়ন নিলেন ১০ জন
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 14 February, 2020 at 8:48 PM, Update: 14.02.2020 11:24:36 PM

তাপসের আসনে আ’লীগের মনোনয়ন নিলেন ১০ জন

তাপসের আসনে আ’লীগের মনোনয়ন নিলেন ১০ জন

ঢাকা-১০ সংসদীয় আসনের উপনির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ১০ জন। আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপসের ছেড়ে দেওয়া আসনটিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন ও এফবিসিসিআই-এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনসহ মোট ১০ জন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিতরণ ও জমাদান শেষে ফরম বিতরণ ও জমাগ্রহণ সংশ্লিষ্টরা এসব তথ্য জানান। এর আগে গত ৮ ফেব্রুয়ারি থেকে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিতরণ শুরু ও জমা প্রদানের আহ্বান করে আওয়ামী লীগ।

মো. সাঈদ খোকন ও মো. শফিউল ইসলাম মহিউদ্দিন ছাড়া ঢাকা-১০ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী অন্যরা হলেন-অ্যাডভোকেট বশির আহমেদ, ইয়াদ আলী ফকির, আদম তমিজী হক, ড. আব্দুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, মো. কুদ্দুসুর রহমান, এ এস এম কামরুল আহসান ও কাজী মোর্শেদ হোসেন কামাল।

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন বিজিএমইএ-এর সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান। এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনসহ আরও দুটি সংসদীয় উপনির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ফরম বিতরণ শুরু করে আওয়ামী লীগ।

একাদশ জাতীয় সংসদে শূন্য হওয়া তিনটি আসনের উপনির্বাচনের গত ৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ মার্চ গাইবান্ধা-৩, বাগেরহাট-৪ ও ঢাকা-১০ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

আসন তিনটিতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৩ ফেব্রুয়ারি। প্রার্থীদের আপিল দায়ের ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি। প্রার্থীদের প্রতীক বরাদ্দ ১ মার্চ।

আগামীকাল শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শুরু হবে বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

দেশসংবাদ/জেআর/আইশি


আরও সংবাদ   বিষয়:  ঢাকা-১০ আসনের উপনির্বাচনে   নৌকার মনোনয়ন প্রত্যাশী ১০ জন   ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft