ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ || ১৭ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ হার্ট অ্যাটাক করেছেন সম্রাট, গুরুতর অসুস্থ ■ ইতালিতে ২৪ ঘণ্টায় ৮১২ জনের মৃত্যু ■ লন্ডনে করোনায় ১০ বাংলাদেশির মৃত্যু ■ করোনা পরীক্ষায় স্থাপন করা হবে ১৭ ল্যাব ■ টোকিও অলিম্পিকের নতুন তারিখ ঘোষণা ■ ঢামেকে ৩ ঘণ্টায় মিলবে করোনা টেস্টের ফলাফল ■ আইসোলেশনে ইসরাইলের প্রধানমন্ত্রী! ■ করোনাভাইরাসে সিরিয়ায় প্রথম মৃত্যু ■ ফিলিপাইনে টোকিওগামী বিমান বিধ্বস্ত, সব যাত্রী নিহত ■ ঢাকা ছাড়ছেন ৩৫৬ মার্কিন নাগরিক-কূটনীতিক ■ ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ মার্কিন জনগণ জীবন দিয়ে ট্রাম্পের উদাসীনতার মূল্য দিচ্ছেন
মুরাদনগরের কৃতি সন্তান পারভিনের রাষ্ট্রপতি স্বর্ণপদক অর্জন
মাহফুজুর রহমান, মুরাদনগর (কুমিল্লা)
Published : Saturday, 15 February, 2020 at 11:50 AM

মুরাদনগরের কৃতি সন্তান পারভিনের রাষ্ট্রপতি স্বর্ণপদক অর্জন

মুরাদনগরের কৃতি সন্তান পারভিনের রাষ্ট্রপতি স্বর্ণপদক অর্জন

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাবার পর এবার রাষ্ট্রপতি স্বর্ণপদক অর্জন করেছে কুমিল্লার মুরাদনগর উপজেলার কৃতী সন্তান পারভিন আক্তার। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তনে শিক্ষাজীবনে অসামান্য অবদানের জন্য চ্যান্সেলর স্বর্ণপদক পান তিনি। গত ২৭ জানুয়ারি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়টির আচার্য মোঃ আবদুল হামিদের কাছ থেকে এ স্বর্ণপদক গ্রহণ করেন।

জানা যায়, এর আগেও তিনি ২০১৬ সালে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর/সি,জি,এ প্রাপ্ত ২২৩ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে নবম স্থান লাভ করে প্রধানমন্ত্রী স্বর্ণপদকে ভূষিত হন। ২২ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে স্বর্ণপদক পরিয়ে দেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষা জীবনে পারভিন আক্তার মুরাদনগর নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০০৩ সালে অষ্টম শ্রেণীতে ট্যালেন্টপুলে বৃত্তি, ২০০৫ সালে এসএসসিতে জিপিএ-৫, মুরাদনগর কাজী নোমান আহম্মেদ ডিগ্রী কলেজ থেকে ২০০৭ সালে এইচএসসিতে জিপিএ-৫ ও অনার্সে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ৩.৯৫ আউট অফ ৪, মাষ্টার্সে আউট অফ ৪ বেষ্ট স্কোর অর্জন করেন তিনি।

বর্তমানে তিনি ইউরপিয়ন ইউনিভার্সিটি অফ বাংলাদেশ এ লেকচারার হিসেবে কর্মরত রয়েছেন। তার এই ধারাবাহিক ভাবে সাফল্য অর্জনে আনন্দিত পরিবারের সকল সদস্য আত্মীয় স্বজন, স্কুল, কলেজের শিক্ষকসহ পুরো উপজেলার মানুষ। পারভিন আক্তার মুরাদনগর উপজেলা সদরের ব্যবসায়ী মনিরুল হক সরকারের মেয়ে।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:   স্বর্ণপদক   পারভিন আক্তার  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft