ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ অকারণে বাইরে গেলে কঠিন ব্যবস্থা নেয়া হবে ■ চাকরি বাঁচাতে ঢাকামুখী মানুষের ঢল! ■ নিউইয়র্কে ঘণ্টায় ২৩ জনের মৃত্যু! ■ করোনায় বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ৬০ হাজার ■ কথাবার্তা ও স্বাভাবিক শ্বাসপ্রশ্বাসেও করোনা ছড়াতে পারে ■ একদিনে করোনায় আক্রান্ত একলাখ মানুষ ■ রোববার খুলছে সব পোশাক কারখানা ■ নৌযানে আইসোলেশন সেন্টার করা হচ্ছে ■ দেশে করোনায় আরো দু’জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৭০ ■ যুক্তরাষ্ট্রে মৃত্যু ৭ হাজার, আক্রান্ত ৩ লাখ
সন্তানকে অপহরণ করে মায়ের কাছে মুক্তিপণ দাবি বাবার!
মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ
Published : Sunday, 16 February, 2020 at 10:13 AM

সন্তানকে অপহরণ করে মায়ের কাছে মুক্তিপণ দাবি বাবার!

সন্তানকে অপহরণ করে মায়ের কাছে মুক্তিপণ দাবি বাবার!

ময়মনসিংহের হালুয়াঘাটে শরিফুল ইসলাম জুনায়েদ (৫) নামে শিশু সন্তানকে অপহরণ করে তার মায়ের কাছে মুক্তিপণ দাবির অভিযোগ উঠেছে সৎ বাবা নুর মোহাম্মদ রিপনের বিরুদ্ধে।

পরে এ ঘটনায় মামলার পর পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার প্রত্যন্ত গ্রামা ল ডহরপাচুরিয়ার একটি বাড়ি থেকে অপহৃত শিশু জুনায়েদকে অক্ষত অবস্থায় উদ্ধার এবং ওই বাড়ির মালিক স্বামী-স্ত্রী দু’জনকে আটক করতে সক্ষম হয়। তবে এ ঘটনার মূল অপহরণকারী হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের চাঁদশ্রী গ্রামের ফজলুল করিমের ছেলে নুর মোহাম্মদ রিপন পুলিশের উপস্থিতি বুঝতে পেরে দ্রুত পালিয়ে যায়।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার ডহরপাচুরিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সালামের বাড়ি থেকে অপহৃত শিশু জুনায়েদকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এ সময় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ডহরপাচুরিয়া গ্রমের নুরুল ইসলামের ছেলে সালাম (৪০) ও তার স্ত্রী সুফিয়া খাতুন (৩৫)কে আটক করে পুলিশ।

শিশুটির মা শরিফা খাতুন বলেন, গত ৯ ফেব্রুয়ারি রোববার দুপুরে উপজেলার ঠেংগাবর এলাকায় ইসলামী সভা শুনার কথা বলে হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের চাঁদশ্রী গ্রামের ফজলুল করিমের ছেলে নূর মোহাম্মদ রিপন নিজ বাড়ি থেকে সৎ ছেলে শরিফুল ইসলাম জুনাইদকে সাথে করে নিয়ে যায়। এর পর থেকে নুর মোহাম্মদ রিপন ও শিশু সন্তান জুনায়েদের কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে তার স্বামী নুর মোহাম্মদ রিপন মোবাইল ফোনে শিশুকে ফেরত পেতে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। এ অবস্থায় কোন কোল কিণারা না পেয়ে ঘটনার দুই দিন পর গত ১১ ফেব্রুয়ারি শরিফা খাতুন নিজে বাদী হয়ে স্বামী নূর মোহাম্মদ রিপনের নামে হালুয়াঘাট থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। পরে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার ডহরপাচুরিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সালামের বাড়ি থেকে অপহৃত শিশু জুনায়েদকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

তিনি আরও বলেন, গত চার মাস পূর্বে পাঁচ লক্ষ টাকা কাবিন মূলে ইসলামী শরিয়ত মোতাবেক নুর মোহাম্মদ রিপনের সাথে তার নিকাহ সম্পন্ন হয়। বর্তমানে তার গর্ভে নুর মোহাম্মদ রিপনের সন্তান রয়েছে। এর আগে প্রায় সাত বছর পূর্বে ফুলপুর উপজেলার আমুয়াকান্দা গ্রামের আব্দুস সালামের ছেলে আজিজুলের সাথে তার বিয়ে হয়েছিল। কিন্তু আগের স্বামী (আজিজুল)’র পরকিয়ার কারণে সংসার করবে না বলে সে তাকে তালাক দেয়।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, ‘তথ্যপ্রযুক্তি ব্যবহার করে রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার ডহরপাচুরিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে সালামের বাড়ি থেকে অপহৃত শিশু জুনায়েদকে অক্ষত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এ সময় ওই বাড়ির মালিক স্বামী-স্ত্রী দু’জনকে আটক করা হয়। তবে পুলিশের উপস্থিতি টেরপেয়ে অপহরণকারী নূর মোহাম্মদ রিপন পালিয়ে যায় গেছে বলেও তিনি জানান। পরে উদ্ধার করা শিশুটিকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়। এঘটনায় মূল অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।’

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  ময়মনসিংহ   হালুয়াঘাট   শিশু   অপহরণ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft