ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ স্পেনে ২৪ ঘণ্টায় ৯৩২ জনের মৃত্যু ■ প্রধানমন্ত্রীর ৩১ দফা অক্ষরে অক্ষরে পালন করার আহ্বান ■ আল্লাহর পক্ষ থেকে সতর্কবার্তা ■ হাসপাতাল-ক্লিনিক-চেম্বার বন্ধ থাকলে ব্যবস্থা ■ করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া ■ পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় আমেরিকায় নার্সদের বিক্ষোভ ■ করোনায় পোল্ট্রি-ডেইরি শিল্পে ক্ষতি ২ হাজার কোটি টাকা ■ আসছে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা প্যাকেজ ■ উন্নয়নশীল দেশগুলোকে বিশ্বব্যাংকের ১৯০ কোটি ডলার ■ সিঙ্গাপুরের মোস্তাফা সেন্টার বন্ধ ঘোষণা ■ রাস্তায় টাকা ছিটিয়ে ডিএসসিসি কর্মকর্তার তামাশা! ■ প্রতি উপজেলার দু’জনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রী দেননি!
হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ
প্রবীর চক্রবর্তী, চাঁদপুর
Published : Sunday, 16 February, 2020 at 5:18 PM

হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

ভুমি দখলের অভিযোগে চাঁদপুরের হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীরা মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে। রোববার সকালে পৌরসভাধীন কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের বলাখাল বাজারে বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের শিক্ষার্থীরা মানবনবন্ধন ও সড়ক অবরোধের এই ঘটনা ঘটে।

দুই ঘন্টা ব্যাপি অবরোধের ফলে প্রায় সহস্রাধীক যানবাহন আটকা পড়ে। এতে করে দূর্ভোগ পড়েছে যাত্রীসহ পথচারীরা।

জানা গেছে, র বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের নিজস্ব ভূমি দখলের অভিযোগ এনে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা। কিন্তু মানববন্ধন শুরুতেই বিদ্যালয়ের শিক্ষক সরোয়ার হোসেনকে মারধর করে বিল্লাল হোসেন নামক স্থানীয় এক যুবকএরপর শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে উঠে সড়ক অবরোধ করে। তারা শিক্ষকের গায়ে হাত তোলার বিচার দাবী করে শ্লোগান দিতে থাকে। এ সময় তাদের সাথে যোগ দেয় শিক্ষকসহ এলাকাবাসী। খবর পেয়ে থানা পুলিশ পরিদর্শক (এসআই) সেলিমের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে শিক্ষার্থীদের সাথে কথা বলে। কিন্তু শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যায়নি।

হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ


পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনএ) বৈশাখী বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন রনি ঘটনাস্থলে এসে শিক্ষক, এলাকাবাসী ও শিক্ষার্থীদের সাথে কথা অপরাধীকে বিচারের আশ^াস দিলে অবরোধকারীরা সড়ক থেকে সরে আসে। সকাল ১১টা থেকে দুপর ১টা পর্যন্ত টানা ২ ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের একটি দোকান স্থানীয় আবুল খায়ের ভাড়া নেয়। স্কুলের নতুন ভবনের অনুমোদন আসলে সেই দোকানটি ছেড়ে দেয়ার জন্য নির্দেশ দেয় স্কুল কর্তৃপক্ষ। ভাড়াটিয়া আবুল খায়ের দোকান ছেড়ে না দিয়ে উল্টো স্কুলের বিরুদ্ধে মামলা করে এ নিয়ে কয়েক দিন ধরে শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা চলছিল।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  চাঁদপুর   হাজীগঞ্জ   মানববন্ধন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft