ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল ■ রোববার থেকে সীমিত আকারে ব্যাংক চালু থাকবে ■ করোনার গুজব নিয়ে যে সতর্কবার্তা দিলো সরকার ■ সময় ফুরাবার আগেই চিন্তা করতে হবে কোন পথে হাঁটবো? ■ করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী ■ ব্রিটেনে ২৪ ঘণ্টায় ২৬০ জনের মৃত্যু ■ করোনা পরীক্ষার কিট তৈরি করলেন ভারতীয় নারী! ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু
হাসপাতাল চত্বরে মাকে রেখে সন্তানেরা উধাও
রফিকুল আলম, ধুনট (বগুড়া)
Published : Sunday, 16 February, 2020 at 9:54 PM, Update: 16.02.2020 10:41:49 PM

হাসপাতাল চত্বরে মাকে রেখে সন্তানেরা উধাও

হাসপাতাল চত্বরে মাকে রেখে সন্তানেরা উধাও

যে মা গর্ভে ধারণ করে সন্তানদের পৃথিবীর আলো দেখিয়েছেন। শিশুকাল থেকে লালন-পালন করে সন্তানদের বড় করে তুলেছেন। অসুস্থ বৃদ্ধা সেই মমতাময়ী মাকে পরিবারের বোঝা মনে করে হাসপাতাল চত্বরে ফেলে রেখে গেছেন তার সন্তানেরা।

রোববার সকাল ১১টার দিকে এমন এক হৃদয় বিদারক দৃশ্য চোখে পড়ে বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (হাসপাতাল) চত্বরে। অশীতিপর বৃদ্ধার নাম জরিনা বেগম। তিনি বগুড়ার শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের শিবপুর গ্রামের বছির উদ্দিনের স্ত্রী।

সরেজমিন দেখা যায়, বয়সের ভারে ন্যুব্জ হয়ে পড়েছেন জরিনা বেগম। তার শরীরে বাসা বেঁধেছে নানা রোগ। এরমধ্যে প্রকট হয়ে দেখা দিয়েছে শ্বাস কষ্টজনিত রোগ (হাঁপানি)। হাসপাতাল চত্বরে নির্বাক হয়ে শুয়ে আছেন তিনি। পাশে পড়ে আছে ইনহেলার। তার দুই চোখ আকাশের দিকে। চোখে মুখে তার কষ্টের ছাপ। কিছু জানতে চাইলে শুধু ইশারা করেন। মুখ ফুটে কিছু বলতে পারছেন না তিনি।

তবে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে গিয়ে জরিনা বেগমের বিষয়ে কিছু  তথ্য পাওয়া যায়। জরুরী বিভাগের চিকিৎসকের সহকারী জাহাঙ্গীর আলম বলেন, গত রোববার সকালের দিকে জরিনা বেগমকে অজ্ঞাত এক নারী জরুরী বিভাগে নিয়ে আসেন। তিনি শ্বাস কষ্টসহ নানা রোগে আক্রান্ত। অজ্ঞাত ওই নারীর কথায় জরিনা বেগমকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা ইনচার্জ মুক্তি পারভিন বলেন, গত ৯ ফেব্রুয়ারী (রোববার) থেকে জরিনা বেগমকে ভর্তি রেখে চিকিৎসাসেবা দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় একদিনও তার স্বজনরা কেউ খোঁজ খবর নিতে আসেননি। ঔষধ সেবনের সময় তিনি পারিবারিক নানা কষ্টের কথা বলেছেন।

জরিনা সেবিকাকে জানান, তার স্বামী অনেক দিন আগে মারা গেছেন।  তার দুই ছেলে ও ছেলে বউ রয়েছেন। তারা কেউ তার খোঁজ খবর নেন না। দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছেন তিনি। ছেলেরা তাকে চিকিৎসা করাতে চান না। তাকে পরিবারের বোঝা মনে করে হাসপাতালে রেখে গেছেন। তবে ভর্তির সময় তার সাথে একজন ছেলে বউ এসেছিলেন। রোববার সকালের দিকে হাসপাতাল ছেড়ে চলে যেতে ব্যকুল হয়ে পড়ে জরিনা। তাই তাকে ছাড়পত্র দেওয়া হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  ধুনট   হাসপাতাল   মা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft