ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ মার্চ ২০২০ || ১৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল ■ রোববার থেকে সীমিত আকারে ব্যাংক চালু থাকবে ■ করোনার গুজব নিয়ে যে সতর্কবার্তা দিলো সরকার ■ সময় ফুরাবার আগেই চিন্তা করতে হবে কোন পথে হাঁটবো? ■ করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী ■ ব্রিটেনে ২৪ ঘণ্টায় ২৬০ জনের মৃত্যু ■ করোনা পরীক্ষার কিট তৈরি করলেন ভারতীয় নারী! ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু
বরগুনায় করোনাভাইরাসে সন্দেহে চীন ফেরত শিক্ষার্থীর নমুনা সংগ্রহ
মো: সাগর আকন, বরগুনা
Published : Monday, 17 February, 2020 at 6:45 PM

বরগুনায় করোনাভাইরাসে সন্দেহে চীন ফেরত শিক্ষার্থীর নমুনা সংগ্রহ

বরগুনায় করোনাভাইরাসে সন্দেহে চীন ফেরত শিক্ষার্থীর নমুনা সংগ্রহ

বরগুনা জেলা সদর হাসপাতালে করোনা ভাইরাস সন্দেহে চিকিৎসাধীন চীন ফেরত শিক্ষার্থী ইমরানের নমুনা (রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ) সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইসিডিআর) ল্যাবে পাঠানো হয়েছে।

এদিকে এ ঘটনায় সংবাদ সম্মেলনের মাধ্যমে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান।

সোমবার (১৭ ফেব্রুয়ারি)  বরগুনার সিভিল সার্জন মিলনায়তনে করোনা ভাইরাস নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। এর আগে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রতিনিধিরা ইমরানের নমুনা সংগ্রহ করেন।

সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন বলেন, বরগুনায় চীন থেকে ফেরত আসা চার জন সুস্থ আছেন। এদের মধ্যে সম্প্রতি ফেরা ইমরান নামের একজনের জ্বর হলেও, করোনা ভাইরাস আক্রান্ত হলে যে সব লক্ষণ দেখা দেয় তা তার মধ্যে নেই। তারপরও উন্নত পরীক্ষার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইসিডিআর) প্রতিনিধিরা ইমরানের শরীরের বিভিন্ন নমুনা সংগ্রহ করেছেন। পরীক্ষার পর আসল তথ্য জানা যাবে।

এসময় তিনি আরও বলেন, করোনা ভাইরাস সন্দেহে একজন চীন ফেরত শিক্ষার্থী হাসপাতালে ভর্তির পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হচ্ছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন। তিনি মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

হাসপাতাল কর্তৃপক্ষ ও ইমরানের পরিবার সূত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার চালিতাতলী গ্রামের মো. মোখলেছুর রহমানের ছেলে ইমরান। মাস তিনেক আগে সে বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বৃত্তি পেয়ে চীনের শানডং প্রদেশের রিজাউ শানডং ইউনিভার্সিটিতে পড়তে গিয়েছিলেন। সম্প্রতি চীনে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হলে ১২ তারিখ তিনি দেশের উদ্দেশে রওনা হন। চীনের গুরাংজু এয়ারপোর্ট থেকে তাকে করোনা ভাইরাসমুক্ত ছাড়পত্র দিলে তিনি ১৫ তারিখ বাংলাদেশে পৌঁছান। সেখান থেকে ১৬ তারিখ গ্রামের বাড়ি বরগুনায় পৌঁছালে শরীরে জ্বর আসে। পরে তাকে বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:   করোনা ভাইরাস সন্দেহে   চীন ফেরত শিক্ষার্থী   রক্ত   নাক ও গলা থেকে সোয়াপ   ল্যাবে পাঠানো হয়েছে  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft