ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ প্রতি জেলায় ৩ যানবাহন প্রস্তুতের নির্দেশ ■ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন ■ অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয় লকডাউন ■ ২০ জেলায় করোনা শনাক্ত ■ করোনায় বেকার হওয়ার আশঙ্কায় ৩৩০ কোটি মানুষ ■ ফ্রান্সে ১ দিনে করোনায় মারা গেল ১৪১৭ ■ ত্রাণের ছবি তোলার পর প্যাকেট কেড়ে নিল যুবলীগ নেতা! ■ বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ট্রাম্পের হুমকি ■ র‌্যাবের নতুন ডিজি আবদুল্লাহ আল মামুন ■ ঢাকা জেলা জজ আদালতের ছুটি বাতিল ■ বাংলাদেশের যেসব ওষুধ করোনা চিকিৎসায় কার্যকর ■ পুলিশের নতুন আইজি বেনজীর আহমেদ
ইসরাইলি সেনাদের ফাঁদে ফেলছে হামাস
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 18 February, 2020 at 10:51 AM

ইসরাইলি সেনাদের ফাঁদে ফেলছে হামাস

ইসরাইলি সেনাদের ফাঁদে ফেলছে হামাস

সুন্দরী নারীদের ছবি পাঠিয়ে ইসরাইলি সেনাদের স্মার্টফোন হ্যাকড করছে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস।

দখলদার সেনাদের মোবাইলে লাস্যময়ী তরুণীদের ভুয়া ছবি পোস্ট করে তা ডাউনলোডে তাদের প্রলুব্ধ করা হচ্ছে। এভাবে সেনাদের অজ্ঞাতেই তাদের মোবাইল হ্যাকড করা হচ্ছে।-খবর বিবিসি অনলাইনের

অবৈধ রাষ্ট্রটির সেনাবাহিনী বলছে, তাদের কয়েক ডজন সেনা সদস্যের মোবাইল ফোন হ্যাকড হয়েছে। সেনা মুখপাত্র বলছেন, তবে এতে বড় ধরনের তথ্য হাতিয়ে নিতে পারেনি তারা। হামাসের এই চেষ্টা ব্যর্থ করে দেয়া হয়েছে।

অবরুদ্ধ গাজা উপত্যকার নিয়ন্ত্রণ করছে ইসরাইলের প্রাণের শত্রু হামাস।

সম্প্রতি কয়েকবছরে হামাস তৃতীয়বারের মতো ইসরাইলি সেনাদের ফোনে ঢুকে তাদেরকে ফাঁদে ফেলার এমন চেষ্টা নিয়েছে। তবে এবার তারা অনেক বেশি চাতুর্যের সঙ্গে একাজ করেছে।

ইসরাইলি বাহিনীর লেফটেন্যান্ট কর্নেল জোনাথন কনরিকাস বলেন, ইসরাইলের ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) কয়েকমাস আগেই হামাসের এই চক্রান্ত ধরতে পেরেছিল। তারপরই বিষয়টি নজরদারিতে রাখা হয় এবং পরে বন্ধ করা হয়।

তিনি বলেন, সুন্দরী তরুণীর ছদ্মবেশে ত্রুটিপূর্ণ হিব্রুতে নিজেদের অভিবাসী কিংবা দৃষ্টি ও শ্রবণ প্রতিবন্ধী দাবি করে হ্যাকাররা। সেনাদের প্রলুব্ধ করতে তারা এমন ছলনার আশ্রয় নিচ্ছে।

এরপর বন্ধুত্ব হয়ে গেলে ওই তরুণী তাদের বিভিন্ন লিংক পাঠায়, যাতে তারা ছবি আদান-প্রদান করতে পারেন। এতে সেনারা ম্যালওয়্যার ডাউন করে বসেন।

কনরিকাস বলেন, সেই লিংক খোলার পর প্রোগ্রামটি একটি ভাইরাস ইনস্টল করে। এভাবে তাদের স্মার্টফোন হ্যাকড করছে হামাস। এতে ইসরাইলি সেনাদের ফোন কাজে লাগিয়ে তাদের অজ্ঞাতসারেই ছবি ও রেকর্ড ধারন করতে পারে প্রতিরোধ আন্দোলনটি।

দেশসংবাদ/জেআর/এনকে


আরও সংবাদ   বিষয়:  ইসরাইলি সেনা   ফিলিস্তিনি   হামাস  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft