ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ অকারণে বাইরে গেলে কঠিন ব্যবস্থা নেয়া হবে ■ চাকরি বাঁচাতে ঢাকামুখী মানুষের ঢল! ■ নিউইয়র্কে ঘণ্টায় ২৩ জনের মৃত্যু! ■ করোনায় বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ৬০ হাজার ■ কথাবার্তা ও স্বাভাবিক শ্বাসপ্রশ্বাসেও করোনা ছড়াতে পারে ■ একদিনে করোনায় আক্রান্ত একলাখ মানুষ
দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি
এম আর মিলন, দিনাজপুর
Published : Tuesday, 18 February, 2020 at 6:05 PM

দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

দিনাজপুরে ৯ বছর পূর্বে চা ল্যকর ওয়াকিল উদ্দীন মন্ডল হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ও ১ জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ প্রদান করেছেন দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। অপরাধ প্রমানিত না হওয়ায় মামলার  ১ জনকে বিচারক খালাস প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারী) বিকেল ৪টায় দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ মোঃ আনোয়ারুল হক এই রায় প্রদান করেন।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী ৩ জন হলেন দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার খয়েরবাড়ী (মির্জাপুর) গ্রামের মৃত সাহেব উদ্দীনের ছেলে মোঃ মোসলেম উদ্দিন (৪৫), একই এলাকার মোঃ জাফর উদ্দিনের  ছেলে মোস্তাফিজুর রহমান ওরফে বুলবুল (৩৯) ও মোঃ মামুনুর রশিদ ওরফে মিলন (৩৫)।

মামলার যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামী হলেন- একই এলাকার মোঃ মজিবর রহমানের ছেলে সোহেল রানা ওরফে বাবু (২৫)। মামলায় বেকসুর খালাস পাওয়া ১ জন হলেন ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী মোঃ মোসলেম উদ্দিনের স্ত্রী মোছাঃ মেহেরুন (৩০)।

মামলা সূত্রে জানা যায়, বিরামপুর উপজেলার মির্জাপুর খয়েরবাড়ী মৌজার ১টি পুকুর নিয়ে দীর্ঘদিন  যাবত নিহত ওয়াকিল উদ্দীন মন্ডলের ভগ্নিপতি মনজের আলীর সাথে আসামীদের বিরোধ চলে আসছিল। ঘটনার দিন ২০১১ সালের ২৫ জুন সকাল সাড়ে ৭টায় আসামীরা ওই পুকুরে বেআইনীভাবে প্রবেশ করে। এসময় নিহত ওয়াকিল উদ্দীন মন্ডল আসামীদের সাথে কথা বলতে গেলে আসামীরা রামদা, কুড়াল, হাসুয়া ও ছোড়া দিয়ে ওয়াকিল উদ্দীন মন্ডলকে এলোপাথারিভাবে হামলা করে এবং ঘটনাস্থলে ওয়াকিল উদ্দীন মারা যান।

এই ঘটনায় নিহতের স্ত্রী মোছাঃ বিলকিছ বানু পরদিন ২৬ জুন বিরামপুর থানায় ৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। যার বিরামপুর থানার মামলা নং- ২০, জিআর নং- ১২৯/১১। পরবর্তীতে বিরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আব্দুর রাজ্জাক মামলাটি তদন্ত করে আদালতে ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। মামলা চলাকালীন সময়ে মামলার ৫নং আসামী মোঃ ময়েজ উদ্দীন মারা গেলে বিচারক তার নাম চার্জশীট থেকে বাদ দেন।

মামলাটি রাষ্ট্রপক্ষে পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মোঃ আজিজুর রহমান ও আসামী পক্ষে এ্যাডঃ মাজহারুল ইসলাম সরকার।

দেশসংবাদ/প্রতিনিধি/এসকে


আরও সংবাদ   বিষয়:  দিনাজপুর   ফাঁসি   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft