ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৫ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ অবশষে পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু ■ ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান ■ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা বন্ধ থাকবে ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ অকারণে বাইরে গেলে কঠিন ব্যবস্থা নেয়া হবে
করোনা ভাইরাস
চীন ফেরত শিক্ষার্থীকে নিয়ে হবিগঞ্জ স্বাস্থ্য বিভাগের লুকোচুরি
এসএম সুরুজ আলী, হবিগঞ্জ
Published : Tuesday, 18 February, 2020 at 6:21 PM, Update: 20.02.2020 11:16:19 PM

চীন ফেরত শিক্ষার্থীকে নিয়ে হবিগঞ্জ স্বাস্থ্য বিভাগের লুকোচুরি

চীন ফেরত শিক্ষার্থীকে নিয়ে হবিগঞ্জ স্বাস্থ্য বিভাগের লুকোচুরি

মরণব্যাধি ‘করোনা ভাইরাস’ আক্রান্ত সন্দেহে হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন চীন ফেরত মেডিকেল শিক্ষার্থী মো. রায়হান আহমেদের পরিক্ষা নিরিক্ষা শেষ হলেও রিপোর্ট নিয়ে লুকোচুরি করছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সোমবার সকালে সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান জানিয়েছিলেন রাতে তার পরিক্ষা নিরিক্ষার ফলাফল পাওয়া যাবে। তখনই এ বিষয়ে বিস্তারিত জানাবেন। কিন্তু রাতে রিপোর্ট পাওয়ার কথা জানালেও কি পেয়েছেন তা তিনি জানাতে চাননি। এ নিয়ে সংবাদকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, রায়হান আহমেদ হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার বাসিন্দা আব্দুন নূরের ছেলে। তিনি চীনের জিয়াংসু শহরে একটি মেডিকেল কলেজে পড়াশোনা করতেন। ৮ ফেব্রুয়ারী তিনি দেশে আসেন। ১৪ ফেব্রুয়ারী জর, কাশি ও ঘাড় ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হহলেও দু’দফায় হাসপাতাল ছেড়ে পালিয়ে যান তিনি। কিন্তু পুলিশের মাধ্যমে খোঁজে এনে তাকে ১৬ ফেব্রুয়ারী সদর হাসপাতালের ৫ম তলায় আইসোলেশন ওয়ার্ডে তালাবদ্ধ করে রাখা হয়েছে।

নির্ধারিত চিকিৎসক-নার্স ব্যতিত অন্য কেউ রোগীর পাশে যাওয়ার বিষয়ে বিধিনিষেধ থাকলেও নিরাপত্তার অভাবে যেকেউ সেখানে যাতায়াত করতে পারছেন।

সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান জানান, তার পরিক্ষা নিরিক্ষা সম্পন্ন হয়েছে। রিপোর্ট টেলিফোনে জানানো হয়েছে। আপাতত তার যে জর তাতে মনে হচ্ছেনা করোনা ভাইরাস। তবুও তাকে তত্ত্বাবধানে রাখতে হবে। সে বাড়িতে থাকবে। তবে তার খাবার জিনিসপত্র, ঘুমানোর স্থান এবং টয়লেট সবকিছুই আলাদা করে রাখতে হবে। অন্তত তার অবজারভেশন পিরিয়ড পর্যন্ত তার সবকিছু আলাদা থাকবে। তবে পরিক্ষার ফলাফল সম্পর্কে তিনি কিছু বলতে রাজি হননি।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  মরণব্যাধি   করোনা ভাইরাস   রিপোর্ট নিয়ে লুকোচুরি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft