ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ আমার ঘরে আমার স্কুল চালুর কারণ জানালেন শিক্ষামন্ত্রী ■ খালেদা জিয়ার বাসায় পুলিশি নিরাপত্তা চেয়ে চিঠি ■ জ্বর-কাশি, শ্বাসকষ্টে নারীর মৃত্য, পুরো গ্রাম লকডাউন ■ করোনা দুশ্চিন্তায় জার্মান মন্ত্রীর আত্মহত্যা ■ আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে স্কুলছাত্রী নিহত, আহত ১০ ■ ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৬, নতুন আক্রান্ত ১০৬ ■ ভারতে লকডাউনে লাখ লাখ মানুষ অনাহারে! ■ খুলনায় করোনা ইউনিটে থাকা রোগীর মৃত্যু ■ শিগগিরই ১৪ দিনের লকডাউনে যেতে পারে নিউইয়র্ক ■ ডিএনসিসি মার্কেট হচ্ছে করোনা হাসপাতাল ■ করোনা থেকে সুস্থ হয়েছেন জাস্টিন ট্রুডোর স্ত্রী ■ করোনার সময় ইসরাইল থেকে অস্ত্র কিনছে ভারত
ফেসবুক প্রধানের বাড়ির সামনে ব্যাপক বিক্ষোভ
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 18 February, 2020 at 6:56 PM

ফেসবুক প্রধানের বাড়ির সামনে ব্যাপক বিক্ষোভ

ফেসবুক প্রধানের বাড়ির সামনে ব্যাপক বিক্ষোভ

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের বাড়ির সামনে বিক্ষোভ করেছেন এক দল মানুষ। যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিকোতে প্রায় অর্ধশত মানুষ এই বিক্ষোভ করে।

বিক্ষোভের সময় তারা স্লোগান দিতে থাকে। জাকারবার্গকে উদ্দেশ্য করে তারা বলেন- মিথ্যায় ভরা রাজনৈতিক বিজ্ঞাপন ফেসবুকে বন্ধ করুন। তাদের সবার হাতেই রঙিন প্ল্যাকার্ড ছিলো। যেখানে লিখা ছিলো- ‘ফেসবুক গণতন্ত্রকে ভেঙে দিচ্ছে’, ‘জাকারবার্গ জেগে ওঠো’ ইত্যাদি।

প্রায় ঘণ্টাব্যাপী এভাবে বিক্ষোভ করেন তারা। আর এ ঘটনার মধ্য দিয়ে তারা বোঝাতে চাইলেন ফেসবুকের বিরুদ্ধে সমালোচনা বাড়ছে।

কিছু প্রতিবাদকারীরা ফেসবুক থেকে ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ভেঙে দেওয়ার এবং জাকারবার্গের পদত্যাগের আহ্বান জানান।

এক প্রতিবাদকারী জানিয়েছেন যে, সান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতাল থেকে যেন জাকারবার্গের নাম মুছে ফেলা হয়। আরেকজন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে জাকারবার্গের বৈঠকের জন্য ফেসবুকের সমালোচনা করেছেন।

২০২০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক বিজ্ঞাপন প্রচারের জেরে আগে থেকেই সমালোচনা হচ্ছিল। আইনপ্রণেতা থেকে শুরু করে চলচ্চিত্রাঙ্গনের অনেকেই সমালোচনা করেছেন ফেসবুকের।

বিক্ষোভকারীদের দাবি, ফেসবুকে নির্দিষ্ট গোষ্ঠী টার্গেট করে দেওয়া রাজনীতিবিদদের বিজ্ঞাপনের বন্ধ করে দেওয়া হোক। এদিকে ফেসবুক তাদের রাজনৈতিক বিজ্ঞাপন নীতিতে পরিবর্তন আনতে যাচ্ছে।

দেশসংবাদ/আইএফ/এসকে


আরও সংবাদ   বিষয়:  ফেসবুক   মার্ক জাকারবার্গের  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft