ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ হোম কোয়ারেন্টিনেই থাকবেন খালেদা জিয়া ■  সরকার প্রবাসীদের পাশে আছে ■ করোনা প্রস্তুত ৬৯ বেসরকারি হাসপাতাল ■ ঢাকায় নতুন শনাক্ত ৬২, তিনদিনে আক্রান্ত ১২১ ■ মাজেদের মৃত্যুদণ্ড কার্যকরের অপেক্ষায় কারা কর্তৃপক্ষ ■ ভারতে ২৪ ঘণ্টায় ১৭ মৃত্যু! ■ দেশে নতুন করোনা শনাক্ত ১১২, মৃত্যু ১ ■ করোনা পরীক্ষার স্থান ও যোগাযোগের নম্বর ■ সৌদি আরবে ঘুমন্ত অবস্থায় ৪ বাংলাদেশির মৃত্যু ■ তীব্র সমালোচনার মুখে ট্রাম্প ■ সৌদি ঘাঁটিতে হামলা, নিহত কয়েক ডজন সেনা ■ কোয়ারেন্টাইন শেষ খালেদা জিয়ার
হবিগঞ্জের মাধবপুরে মা সমাবেশ অনুষ্ঠিত
এসএম সুরুজ আলী, হবিগঞ্জ
Published : Wednesday, 19 February, 2020 at 5:56 PM, Update: 19.02.2020 11:14:13 PM

হবিগঞ্জের মাধবপুরে মা সমাবেশ অনুষ্ঠিত

হবিগঞ্জের মাধবপুরে মা সমাবেশ অনুষ্ঠিত

হবিগঞ্জের মাধবপুরের নোয়াপাড়া ইউনিয়নে “সন্ত্রাস নারী নির্যাতন রোধ ও আদর্শ সন্তান গঠনে মায়ের ভূমিকা র্শীষক সচেতনামূলক মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে নেয়াপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বেসরকারি এনজিও সংস্থা আশার উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

ইউপি চেয়ারম্যান সৈয়দ জাবেদ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (মাধবপুর সার্কেল) মোহাম্মদ নাজিম উদ্দিন, মাধবপুর থানার ওসি ইকবাল হোসেন, ট্রাফিক ইন্সেপেক্টর ফারুক আল-মামুন ভূইয়া, আশার ডিভিশনাল ম্যানেজার সাজিদুল ইসলাম চৌধুরী, ডিস্টিক ম্যানেজার কামাল হোসেন, ইউপি সদস্য তপু মিয়া, প্রধান শিক্ষক নুরজাহান বেগম প্রমূখ।

সমাবেশে পুলিশ সুপার মোহাম্মদ উল্লা বলেন-নারীদের সংসারে বিনা যুুদ্ধে জয় লাভ করতে হবে। এক শ্রেণীর মানুষ আছে সারাদিন বাইরে কাজ করে ঘরে এসে স্ত্রীর সঙ্গে প্রভাব বিস্তার করে। এতে সংসারে অশান্তি সৃষ্টি হয়। নারী নির্যাতনের মত ঘটনা ঘটে। একজন নারী হচেছ সন্তানদের শ্রেষ্ট শিক্ষক । মা সচেতন হলে তার ছেলে মেয়েরা ভাল মানুষ হবে, শিক্ষিত হবে। তাই প্রত্যেক মা’র উচিত সন্ধ্যার পর ছেলে মেয়ে বাইরে না থাকে সে দিকে খেয়াল রাখা। সকাল বেলা সন্তানদের ঘুম থেকে উঠানো , ধর্মকর্ম শিখানো। অনেক মা’য়ের সন্তানরা আছে তাদের ছেলে মেয়েরা স্কুলের নাম করে দোকানে গিয়ে আড্ডা মারে। খারাপ ছেলে মেয়েদের সঙ্গে মিশে বিপদগামী হচ্ছে।

তিনি বলেন এক শ্রেণীর মা আছেন উঠতি বয়সের ছেলে মেয়েদের সঙ্গে দামি মোবাইল তুলে দিচ্ছেন এতে করে ছেলে মেয়েরা খেলাধুলা না করে মোবাইল ফোনে আকৃষ্ট হচ্ছে। মোবাইল ও ইন্টারনেটের কূফলে সামাজিক অবক্ষয়ে নিজের ভবিষ্যত নষ্ট করছে। সে দিকে সকল মা’দের খেয়াল রাখা প্রয়োজন। পুলিশ সুপার আরো বলেন, হবিগঞ্জ জেলা একটি বৈচিত্র্যময় ভুমি প্রকৃতি রয়েছে। এখনকার মানুষ সহজ সরল ও আবেগ প্রবন। এই আবেগ কে ভাল কাজে লাগাতে হবে। এক সময় এই জেলায় দাঙ্গা প্রবন এলাকা ছিল।

দাঙ্গার ও ঝগড়ার কারনে বহু মামলা ছিল। গত এক বছরে পুলিশের মোটিভেশন ও বিট পুলিশিংয়ের মাধ্যমে ৬ শ ৭১ টি মামলা নিষ্পিত্তি করা হয়েছে। কিন্তু নারী নির্যাতন মামলা এখনো কমছে না। এ ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতে পুলিশ কাজ করছে। তিনি অপরাধ কর্মকান্ডে ছেলে মেয়েদের উসকে না দেওয়ার আহ্বান জানান।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  মাধবপুর   মা   অনুষ্ঠিত  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft