ঢাকা, বাংলাদেশ || শনিবার, ৪ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ দেশে করোনায় আরো দু’জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৭০ ■ যুক্তরাষ্ট্রে মৃত্যু ৭ হাজার, আক্রান্ত ৩ লাখ ■ করোনায় আক্রান্ত র‌্যাব সদস্য, টেকনাফে ১৫ বাড়ি-দোকান লকডাউন ■ বিশ্বে মৃতের সংখ্যা ৫৯ হাজার অতিক্রম ■ করোনার ভয়াল থাবায় লন্ডভন্ড যুক্তরাষ্ট্র ■ বিশ্বে প্রতি মিনিটে ৪ জনের মৃত্যু ■ ইতালিতে আজও মৃত্যুর মিছিলে ৭৬৬ জন ■ সর্দি জ্বরে বৃদ্ধের মৃত্যু, আতঙ্কে জনশূন্য গ্রাম ■ করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হলে বিশ্বব্যাপী খাদ্য সংকট ■ দুইদিনে তাবলিগ জামাতের ৬৪৭ জন আক্রান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘন্টায় ৫৬২ জনের মৃত্যু ■ যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় রেকর্ড ৬৮৪ জনের মৃত্যু
শেষ হচ্ছে হ্যারি- মেগানের রাজকীয় জীবন
দেশসংবাদ ডেস্ক
Published : Thursday, 20 February, 2020 at 11:11 AM

প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল

প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল

ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল আগামী ৩১ মার্চ থেকে জ্যেষ্ঠ রাজপরিবারের দায়িত্বে থাকছেন না। হ্যারি- মেগানের মুখপাত্রের বরাত দিয়ে এমনটি জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, রানীর পক্ষ থেকে হ্যারি-মেগান আর কোন দায়িত্ব পালন করবে না। তবে পদত্যাগপত্র জমা দেয়ার পর ১২ মাস সেগুলো পর্যবেক্ষণ করা হবে।জানা গেছে, চলতি মাসের শেষের দিকে যুক্তরাজ্যে আসবেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। ফেব্রুয়ারি এবং মার্চে যুক্তরাজ্যে ছয়টি অনুষ্ঠানে হ্যারি- মেগানের অংশ নেয়ার কথা রয়েছে ।

এই বছরের শুরুর দিকে ব্রিটিশ প্রিন্স হ্যারি ও মেগান ঘোষণা দেন, তারা রয়্যাল হাইনেস (এইচআরএইচ) উপাধি আর ব্যবহার করবেন না এবং রাজকীয় দায়িত্ব পালনের জন্য সরকারি অর্থও গ্রহণ করবেন না। তখন মেগান-হ্যারি এক বিবৃতিতে জানান, অনেক ভেবেচিন্তেই তারা এ সিদ্ধান্ত নিয়েছেন। কিছু সময় তারা ব্রিটেন, বাকি সময় উত্তর আমেরিকায় কাটাবেন। তাদের এ সিদ্ধান্তে রীতিমতো হতাশ হয় ব্রিটিশ রাজপরিবার।

দেশসংবাদ/আইএফ/এনকে


আরও সংবাদ   বিষয়:  প্রিন্স হ্যারি   মেগান মার্কেল  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft