ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ বাড়িভাড়া ও ব্যাংক লোন-সংক্রান্ত প্রচারটি গুজব ■ যুক্তরাষ্ট্রে করোনায় অর্ধশতাধিক বাংলাদেশির মৃত্যু ■ প্রধানমন্ত্রীর ৩১ জরুরি নির্দেশনা ■ করোনার নির্মম থাবায় অসহায় বিশ্ব ■ ফ্রান্সে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৩৫৫ জনের মৃত্যু ■ বাতিল হতে পারে হজ ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৪৯ ■ মালয়েশিয়ায় খাদ্য সংকটে প্রবাসী বাংলাদেশীরা ■ করোনায় মৃত্যু সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে! ■ বৃষ্টিতে করোনা ভাইরাস কমা-বাড়া নিয়ে যা বললেন চিকিৎসক ■ লকডাউন ছাড়াই করোনা মোকাবেলা করছে আইসল্যান্ড ■ যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণ গেছে ৫৩ বাংলাদেশির
বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি বরিশালে
আফরোজা বেগম, রংপুর
Published : Thursday, 20 February, 2020 at 3:24 PM

বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি বরিশালে

বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি বরিশালে

রংপুরের বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ  নবীরুল ইসলামের নামে নানান রকম  অনিয়ম দুর্নীতির অভিযোগে বদলি করা হয়েছে।  বৃহস্পতিবার  ( ২০ জানুয়ারি) সকালে জনপ্রশাসন মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে বদরগঞ্জ উপজেলা প্রশাসনের  উদাসীনতা ও  অবস্থাপনার  মধ্যে দিয়ে জাতীয় দিবস সহ প্রশাসনের সকল ধরনের প্রগ্রাম  নিজের মর্জিমত  করে চলেছেন।  তিনি কোন প্রকার নিয়োম নিতির তোয়াক্কা না করে নানান রকম অনিয়ম দুর্নীতি করে আসচ্ছে।  উলেক্ষ্য কয়েকটি  বিষয়ের বিবরণ তুলে ধরা হলো।  বর্তমান সরকার জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বেকার শিক্ষিত যুবকদের জন্য ন্যাশনাল সার্ভিস প্রজেক্ট কর্যক্রম শুরু করেন। এরাই ধারাবাহিকতায়  ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি রংপুরের আট উপজেলায় ন্যাশনাল সার্ভিস এর কাজ শুরু হয়।
    
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ বোরহান রশিদের মাধ্যমে শুরু হয় বদরগঞ্জ উপজেলায় যুব বেকার শিক্ষিতদের চাকরি দেওয়া ন্যাশনাল সার্ভিস প্রজেক্ট কার্যক্রম।

ভুক্তভোগীরা জানিয়েছেন উপজেলা  নির্বাহী কর্মকর্তা মোঃ নবীরুল ইসলাম ফাইলে স্বাক্ষর না করায় আট মাস থেকে বেতন পাই না। আমরা মানবেতর জীবন যাপন  করছি।

এবিষয়ে  উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বোরহান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নবীরুল ইসলাম স্যার ফাইলে স্বাক্ষর না করায় আমি আমার স্টাফদের আট মাস ধরে বেতন দিতে পারি নাই। কেন তিনি ফাইলে স্বাক্ষর করবেন না তা আমার জানা নেই। এই নিয়ে বার বার ইউএনও স্যার কে বলার সর্তেও  তিনি ফাইলে স্বাক্ষর  করেন নাই।  বিষয়টি  এমপি স্যারকে বলা হয়েছে।

অন্য দিকে গত ১২ ডিসেম্বর গোপিনাথপুর ইউনিয়নের সরকারি বিল থেকে তিন মন মাছ তুলে নিয়ে আসে। এবং সেই মাছ কোথায় গেছে কেউ বলতে পারে না। মাছ বিক্রি করা হলে এর টাকা সরকারি কোষাগারে জমা করেননি।

তার নামে নানান রকম অনিয়মের অভিযোগ রয়েছেন, তিনি কারো ফোন কল রিসিভ করেন না। অফিসে লোক-জনের সাথে কথা বলেন না। এবং কোন নিয়ম-নীতির তোয়াক্কা না করেই  সাধারণ মানুষের কাজ আঁটকে রাখে। সাধারণ জনগণের  নাকের ডগায় নিজ ইচ্ছে মত সকল কর্মকাণ্ড পরিচালনা করে। 

বৃহস্পতিবার সকালে তথ্যসুত্র জনপ্রশাসন মন্ত্রণালয় জানান, রংপুরের বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো নবীরুল  ইসলামের বিরুদ্ধে  অনেকগুলো  অভিযোগ  থাকায়  তাকে বদলি করা হয়েছে  বরিশালে। তার বদলির খবর পেয়ে উপজেলার  মানুষ স্বস্তির নিশ্বাস ফেলেছেন।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  বদরগঞ্জ   বদলি   বরিশাল  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft