ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ করোনা থেকে সুস্থ সাড়ে ৩ লাখ মানুষ! ■ প্রস্তুত মঞ্চ, রোববারের মধ্যে ফাঁসি! ■ শনিবার সরকারের কাছে গণস্বাস্থ্য কেন্দ্রের কিট হস্তান্তর ■ বাংলাদেশ ব্যাংকের বিশেষ ছাড় ■ মসজিদে নয় বাসায় শবে বরাতের আমল ■ নারায়ণগঞ্জ থেকেই ছড়িয়েছে করোনা! ■ চীনের অভিজ্ঞতা থেকে শিখছে বাংলাদেশ ■ ফের ব্যাংক লেনদেনের সময় কমল ■ গুজব ছড়ালেই কঠোর ব্যবস্থা ■ চীনের আরেকটি শহর লকডাউন ■ সরকার প্রবাসীদের পাশে আছে ■ করোনা চিকিৎসায় প্রস্তুত ৬৯ বেসরকারি হাসপাতাল
অপরাধ দমনে আন্তরিকভাবে কাজ করছে পুলিশ
এস এম সুরুজ আলী, হবিগঞ্জ
Published : Thursday, 20 February, 2020 at 9:15 PM, Update: 20.02.2020 11:01:17 PM

অপরাধ দমনে আন্তরিকভাবে কাজ করছে পুলিশ

অপরাধ দমনে আন্তরিকভাবে কাজ করছে পুলিশ

মুজিববর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার স্লোগানকে সামনে মুজিববর্ষ উপলক্ষে হবিগঞ্জে সম্প্রাসারিত বিট পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে দাঙ্গা, চুরি, ডাকাতি, মাদক, নারী নির্যাতন, বাল্য বিবাহ, ইভটিজিং প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের কাকিয়ার আব্দা হাজী ছুরত আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান আনু মিয়ার সভাপতিত্বে এবং সাংবাদিক মোঃ ছানু মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা (বিপিএম-পিপিএম)। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলা (পিপিএম), হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলী, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এসএম সুরুজ আলী, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কাজল আহমেদ, ইউপি সদস্য কোরবান আলী লিটন, ব্যবসায়ী কবির আহমেদ, হাবিবুর রহমান সবুজ, তারা মিয়া প্রমূখ।

সভায় প্রধান অতিথি’র বক্তব্যে পুলিশ সুপার বলেন-, চুরি, ডাকাতি, মাদক, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধ দমনে সকলকে পুলিশকে সহযোগিতা করতে হবে। পুলিশ অপরাধ দমনে আন্তরিক ভাবে কাজ করছে। তিনি বলেন-নারী নির্যাতন প্রতিরোধ করতে হবে। মোবাইল ও ইন্টারনেটের কূফলে সামাজিক অবক্ষয়ে নিজেদের ভবিষ্যত নষ্ট করছে। সে দিকে সকল অভিভাবকদের খেয়াল রাখতে হবে। ১৮ বছরের নিচে কোন ছেলে-মেয়েদের মোবাইল ফোন ব্যবহার করতে দেয়া যাবে না। তিনি আরো বলেন, হবিগঞ্জ জেলায় বৈচিত্র্যময় ভুমি প্রকৃতি রয়েছে। এখনকার মানুষ সহজ সরল ও আবেগ প্রবন। এই আবেগ কে ভাল কাজে লাগাতে হবে। এক সময় এই জেলায় দাঙ্গা প্রবণ এলাকা হিসেবে পরিচিত ছিল। দাঙ্গার ও ঝগড়ার কারনে মানুষ মামলা মোকাদ্দমা জড়িয়ে যেতেন। গত এক বছরে পুলিশের মোটিভেশন ও বিট পুলিশিংয়ের মাধ্যমে সামাজিক কার্যক্রমের ফলে জেলায় ৬ শ ৭১ টি মামলা কমেছে। কিন্তু নারী নির্যাতন মামলা এখনো কমছে না। এ ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে পুলিশ।

অপরাধ কর্মকান্ডে ছেলে মেয়েদের উসকে না দেওয়ার আহ্বান জানান তিনি। তিনি দাঙ্গা মুক্ত হলে হবিগঞ্জ একটি আদর্শ জেলা হিসেবে প্রতিষ্ঠিত হবে। তিনি আরো বলেন-পুলিশ আন্তরিক ভাবে দায়িত্ব পালন করায় হবিগঞ্জের একটি চা লকর হত্যা মামলা রহস্য তাৎক্ষণিক উদ্ধার করতে সক্ষম হয়েছে। কাকিয়ার আব্দা এলাকার শিশু বিদয় হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  মুজিববর্ষ   হবিগঞ্জ   পুলিশ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft