ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ || ২৬ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ দেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা ■ চীনের আরেকটি শহর লকডাউন ■ হোম কোয়ারেন্টিনেই থাকবেন খালেদা জিয়া ■  সরকার প্রবাসীদের পাশে আছে ■ করোনা প্রস্তুত ৬৯ বেসরকারি হাসপাতাল ■ ঢাকায় নতুন শনাক্ত ৬২, তিনদিনে আক্রান্ত ১২১ ■ মাজেদের মৃত্যুদণ্ড কার্যকরের অপেক্ষায় কারা কর্তৃপক্ষ ■ ভারতে ২৪ ঘণ্টায় ১৭ মৃত্যু! ■ দেশে নতুন করোনা শনাক্ত ১১২, মৃত্যু ১ ■ করোনা পরীক্ষার স্থান ও যোগাযোগের নম্বর ■ সৌদি আরবে ঘুমন্ত অবস্থায় ৪ বাংলাদেশির মৃত্যু ■ তীব্র সমালোচনার মুখে ট্রাম্প
রৌমারীতে রেললাইনসহ ২য় বঙ্গবন্ধু সেতুর দাবিতে মানববন্ধন
এজি লাভলু, কুড়িগ্রাম
Published : Thursday, 20 February, 2020 at 11:33 PM, Update: 20.02.2020 11:42:36 PM

রৌমারীতে রেললাইনসহ ২য় বঙ্গবন্ধু সেতুর দাবিতে মানববন্ধন

রৌমারীতে রেললাইনসহ ২য় বঙ্গবন্ধু সেতুর দাবিতে মানববন্ধন

রৌমারী ও রাজিবপুর উপজেলা ২টি কুড়িগ্রাম জেলা থেকে ব্রম্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন, কিন্তু জামালপুর জেলার সহিত একই ভূখন্ডে অবস্থিত। রৌমারী ও রাজিবপুর উপজেলা বাসি সড়ক পথে জামালপুর, টাঙ্গাইল, শেরপুর, ময়মনসিংহ হয়ে ঢাকার সহিত যাতায়াত ও ব্যবসা বাণিজ্য চালিয়ে আসছে। রৌমারী এলসিপোর্ট (স্থল বন্দর) থেকে পাথর কয়লাসহ অনুমোদিত প্রয়োজনীয় দ্রব্য প্রত্যহ দেশের বিভিন্ন এলাকায় চালান হচ্ছে এবং বাংলাদেশ থেকে কাপড়, তুলা, প্লাষ্টিক ও মেলামাইন পণ্য, সিমেন্টসহ ভারতের ২৯টি পণ্য বিভিন্ন প্রদেশে যাচ্ছে। 

সব মিলিয়ে দুই উপজেলার প্রায় ৫ লক্ষ মানুষ শুধু মাত্র সড়ক যোগাযোগের উপর নির্ভর করছে। বর্তমান সরকার সকল জেলায় রেলপথ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে। সে মতে ময়মনসিংহ হতে শেরপুর, জামালপুর হতে শেরপুর হয়ে রৌমারী দাঁতভাঙা পর্যন্ত একটি রেলপথ নির্মাণের দাবিসহ রৌমারী থেকে চিলমারী পর্যন্ত রেলপথসহ দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু নির্মাণের দাবিতে রৌমারী টু ঢাকা মহাসড়কের শাপলাচত্বরে মানবন্ধন করে ব্রহ্মপুত্র নদে দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু রেলপথ সহ বাস্তবায়ন পরিষদ।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু রেলপথ সহ বাস্তবায়ন পরিষদের জেলা কমিটির সভাপতি হারুন অর রশিদ লাল, সাধারণ সম্পাদক স্বপন কুমার ভগৎ, রৌমারী উপজেলা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানসহ প্রমুখ।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  কুড়িগ্রাম    রৌমারী   জামালপুর  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft