ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ || ২০ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ফ্রান্সে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৩৫৫ জনের মৃত্যু ■ বাতিল হতে পারে হজ ■ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ১০৪৯ ■ মালয়েশিয়ায় খাদ্য সংকটে প্রবাসী বাংলাদেশীরা ■ করোনায় মৃত্যু সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে! ■ বৃষ্টিতে করোনা ভাইরাস কমা-বাড়া নিয়ে যা বললেন চিকিৎসক ■ লকডাউন ছাড়াই করোনা মোকাবেলা করছে আইসল্যান্ড ■ যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণ গেছে ৫৩ বাংলাদেশির ■ মক্কা-মদিনায় কারফিউ জারি! ■ মাঠ পর্যায়ের কর্মকর্তাদের যে বার্তা দিলেন আইজিপি ■ করোনা নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন ■ নিত্যপণ্যের মজুত ও সরবরাহ ঠিক রাখার নির্দেশ
গাংনীতে মডেল মসজিদ নির্মাণে
পাইলিংয়ের সময় তীব্র ঝাঁকুনি, ঝুঁকিতে বেশ কিছু ভবন
লিটন মাহমুদ, মেহেরপুর
Published : Friday, 21 February, 2020 at 12:05 AM

পাইলিংয়ের সময় তীব্র ঝাঁকুনি, ঝুঁকিতে বেশ কিছু ভবন

পাইলিংয়ের সময় তীব্র ঝাঁকুনি, ঝুঁকিতে বেশ কিছু ভবন

গাংনীতে মডেল মসজিদ নির্মাণে পাইলিং কাজের সময় তীব্র ঝাঁকুনি ও কম্পনের ফলে সরকারী বেসরকারী বেশ কিছু ভবন ঝুকিপূর্ন হয়ে পড়েছে। পাইলিং কাজ শুরু হওয়ার পর থেকে ঝাঁকুকির কারণে এলাকায় ভীতি ছড়িয়ে পড়েছে।

এলাকাবাসীর অভিযোগ, পাইলিংয়ের জন্য উন্নত প্রযুক্তি ব্যবহার না করায় তাঁদের বাড়িঘরে ফাটল ও ভেঙে যেতে বসেছে। স্থানীয় বাসিন্দারা ও প্রত্যক্ষদর্শীরা জানান, পাইলিংয়ের সময় তীব্র ঝাঁকুনির সৃষ্টি হওয়ায় মাটি কেঁপে উঠছে। সকাল থেকে বিকেল পর্যন্ত আতঙ্কিত অবস্থার মধ্যে তাঁদের থাকতে হচ্ছে। বাড়ির নারী ও শিশুরা এতে বেশি ভয় পাচ্ছে।

নির্মানাধীন মসজিদের পাশে সরকারী ২ টি খাদ্য গুদাম, বিআরডিবি’র দ্বিতল ভবন, বিএডিসি ভবন, উপজেলা অডিটোরিয়াম, সাব রেজিষ্টার অফিস, জনস্বাস্থ্য বিভাগের অফিস, পার্শ্ববর্তী জগলুল ও সোহরাবের বাড়ী সহ অনেকগুলি ভবন মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে।

গাংনী খাদ্য গুদাম কর্মকর্তা মো: মতিয়ার রহমান বলেন,পাইলিংয়ের কারনে দুটি গুদাম ক্ষতি গ্রস্থ হতে পারে। এছাড়া প্রচন্ড কম্পনের ফলে ভয়ে শ্রমিকরা ঠিকমত কাজ করতে চাইছেনা। গণপূর্ত বিভাগ মেহেরপুরের প্রধান প্রকৌশলী শম্ভু রাম পাল জানান, বিষয়টি তিনি জানেন না। তবে এ ধরনের ঘটনা ঘটে থাকলে ব্যবস্থা নেয়া হবে। আতংকিত না হওয়ার জন্য স্থানীয়দের আহবান জানান তিনি।

উল্লেখ্য, গণপূর্ত বিভাগ মেহেরপুরের বাস্তবায়নে এবং ঠিকাদার কবির হোসেনের মাধ্যমে ১৩ কোটি ৭০ লক্ষ টাকা প্রাক্কলিত ব্যয়ে মডেল মসজিদ নির্মিত হবে। সূত্রে জানা গেছে, মসজিদ নির্মানে  ১৫২ টি ৫০ ফুট দৈর্ঘ্য বিশিষ্ট ঢালাই পিলার বসানো হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  গাংনী   মডেল মসজিদ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft