ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২৯ মার্চ ২০২০ || ১৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল ■ রোববার থেকে সীমিত আকারে ব্যাংক চালু থাকবে ■ করোনার গুজব নিয়ে যে সতর্কবার্তা দিলো সরকার ■ সময় ফুরাবার আগেই চিন্তা করতে হবে কোন পথে হাঁটবো? ■ করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী ■ ব্রিটেনে ২৪ ঘণ্টায় ২৬০ জনের মৃত্যু ■ করোনা পরীক্ষার কিট তৈরি করলেন ভারতীয় নারী! ■ আকিজের হাসপাতাল বানানোর খবরে এলাকাবাসীর বিক্ষোভ ■ সারা বিশ্বেই সরকারের ওপর আস্থা হারাচ্ছে মানুষ ■ বাংলাদেশ থেকে ২৫ মেডিক্যাল আইটেম নেবে যুক্তরাষ্ট্র ■ সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হচ্ছে চীনে ■ নিউইয়র্কে করোনায় আরও ৪ বাংলাদেশির মৃত্যু
প্লাস্টিক ফুল আমদানি বন্ধের দাবিতে গোলাপ চাষীদের মানববন্ধন
আব্দুল কাইয়ুম, সাভার (ঢাকা)
Published : Saturday, 22 February, 2020 at 2:17 PM

প্লাস্টিক ফুল আমদানি বন্ধের দাবিতে গোলাপ চাষীদের মানববন্ধন

প্লাস্টিক ফুল আমদানি বন্ধের দাবিতে গোলাপ চাষীদের মানববন্ধন

সাভারে দেশীয় উৎপাদিত ফুল বাজারজাতকরণের জন্য স্থায়ী ফুলের মার্কেট ও প্লাস্টিকের ফুল  আমদানি ও উৎপাদন বন্ধসহ ৫দফা দাবিতে মানববন্ধন করেছে সাভারের ফুল চাষীরা।

শনিবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা-আরিচা মহসড়কের সাভার বাজার বাস স্ট্যান্ডে প্রায় দেড় শতাধিক ফুল চাষী এই মানববন্ধন করেন।

মানববন্ধনে ফুলচাষীরা বলেন, তাদের সারা বছরের উৎপাদন ও বিক্রির সময় প্লাস্টিক ফুলের জন্য ভাল বাজার পাচ্ছে না। এবার ফুল বিক্রির মৌসুম ফেব্রুয়ারি মাসে লক্ষ্যমাত্রা ফুল উৎপাদন হলেও ফুল বিক্রি করে আশানুরূপ অর্থ তারা পায় নি। তারা বলেন, ৩৩ বছর ধরে না না প্রতিকুলতা কাটিয়ে ৩০ হাজার মানুষের কর্মসংস্থান ও ১২'শ কোটি টাকার ফুলের বাজার সৃষ্টি করেছে। কিন্তু কিছু সংখ্যক ব্যবসায়ী চীন, ভারত ও থাইল্যান্ড থেকে কাঁচা ও প্লাস্টিকের ফুল আমদানি করে দেশীয় বাজার নষ্ট করছে। তারা আরো বলেন, ফুল আমদানিকারী ব্যবসায়ীরা দেশীয় ফুলে ভাইরাসের উপস্থিতির গুজব ছড়াচ্ছে। এতে করে দেশীয় ফুল ব্যবসায়ীরা ও দেশীয় ফুলের বাজার নষ্ট হচ্ছে।

এ থেকে রক্ষা পেতে ফুলচাষীরা ৫ দফা দাবি উপস্থাপন করেন। দাবি গুলো হলো,  নভেল করোনা ভাইরাসের সংক্রমনের কারনে বাংলাদেশ হুমকির মুখে। তাই চীন থেকে কাঁচা ও প্লাস্টিকের ফিল আমদানি বন্ধ করতে হবে। বিদেশ থেকে কাঁচা ও প্লাস্টিকের ফিল আমদানি বন্ধ করতে করে দেশের ফুল শিল্প রক্ষায় পদক্ষেপ নিতে হবে। ফুল শিল্পের প্রসারের লক্ষ্যে কীটনাশক ও আনুষাঙ্গিক কৃষি উপকরণ সহজলভ্য করতে হবে। বিদেশে অবস্থানরত দূতাবাসের মাধ্যমে বাংলাদেশের উৎপাদিত কাঁচা ফুল সম্পর্কে ব্যাপক প্রচারণার মাধ্যমে বিদেশে ফুল রপ্তানির সুযোগ সৃষ্টি করতে হবে। দেশে উৎপাদিত কাঁচা ফুল সুষ্ঠু বিপণনের জন্য ঢাকায় কেন্দ্রীয় পাইকারি ফুলের বাজার স্থাপন করতে হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/আইশি


আরও সংবাদ   বিষয়:  প্লাস্টিক   ফুল   গোলাপ   মানববন্ধন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft