ঢাকা, বাংলাদেশ || রবিবার, ৫ এপ্রিল ২০২০ || ২১ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ অবশষে পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত ■ নিউইয়র্কে ২৪ ঘণ্টায় ৬৩০ জনের মৃত্যু ■ ১১ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান ■ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খেলাধুলা বন্ধ থাকবে ■ কারখানায় না এলে শ্রমিকদের চাকরি যাবে না ■ সব ভবিষ্যদ্বাণীকে বুড়ো আঙুল দেখিয়েছে করোনা ■ রোববার থেকে ১০ টাকায় চাল ■ চীনে করোনায় মৃত্যু ৪৭ হাজার ■ বাংলাদেশে ২০-৫০ লাখ মৃত্যুর আশঙ্কা অতিরঞ্জিত ■ বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক ■ পরিস্থিতির ওপর নির্ভর করছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ■ অকারণে বাইরে গেলে কঠিন ব্যবস্থা নেয়া হবে
ঢাবিতে আয়োজিত পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন যবিপ্রবি
জুবায়ের হাসান, যবিপ্রবি
Published : Saturday, 22 February, 2020 at 11:32 PM, Update: 22.02.2020 11:40:52 PM

ঢাবিতে আয়োজিত পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন যবিপ্রবি

ঢাবিতে আয়োজিত পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন যবিপ্রবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত পঞ্চম ইয়ং বায়োটেকনোলজিস্ট কংগ্রেস ২০২০-এ পোস্টার প্রেজেন্টেশনে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। যবিপ্রবির জন্য এ সম্মান বয়ে আনেন বিশ্ববিদ্যালয়ের কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী সাদেক বাচ্চু ও রমজান আলী। 

নেটওয়ার্ক অব ইয়ং বায়োটেকনোলজিস্ট অব বাংলাদেশ গত ২০ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে পঞ্চম ইয়ং বায়োটেকনোলজিস্ট কংগ্রেস ২০২০ আয়োজন করে। এতে বাংলাদেশের প্রায় ৩৭টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। তাদের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো যবিপ্রবির শিক্ষার্থী সাদেক বাচ্চু ও রমজান আলী। পুরস্কার হিসেবে তাদেরকে সম্মাননা ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। তাঁরা যবিপ্রবির কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. জাভেদ হোসেন খানের তত্ত্বাবধানে ন্যানো-বায়ো অ্যান্ড অ্যাডভান্সড ম্যাটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং (এনএএমই) ল্যাবে গবেষণারত আছেন। এরইমধ্যে দেশ-বিদেশে বিভিন্ন প্রতিযোগতায় ল্যাবটি ১০টি পুরস্কার অর্জন করেছে। 

বিশ্ববিদ্যালয়ের জন্য এমন গৌরব বয়ে আনায় যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন তাঁদের ধন্যবাদ ও অভিনন্দন জানান। তিনি বলেন, তোমাদের অর্জনে বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত। বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করে শিক্ষার্থীরা। তোমরা ভালো কিছু করলেই প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি পায়। কঠোর পরিশ্রমের মাধ্যমে এমন অর্জনের ধারা অব্যাহত রাখতে হবে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত পোস্টার প্রেজেন্টেশনের সময় উপস্থিত ছিলেন বিশ্বখ্যাত জিনতত্ত্ববিদ ও ক্যানসার গবেষক অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষক স্যার ওয়াল্টার বোডমার, স্বাধীনতা পুরস্কার জয়ী গবেষক অধ্যাপক ড. হাসিনা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. জেবা ইসলাম সিরাজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির মহাপরিচালক ড. মো. সলিমুল্লাহ প্রমুখ।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়   যবিপ্রবি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft