ঢাকা, বাংলাদেশ || বুধবার, ৮ এপ্রিল ২০২০ || ২৫ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ মৃত্যুপুরীর পথে যুক্তরাজ্য, একদিনে ৯৩৬ প্রাণহানি ■ প্রতি জেলায় ৩ যানবাহন প্রস্তুতের নির্দেশ ■ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন ■ অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয় লকডাউন ■ ২০ জেলায় করোনা শনাক্ত ■ করোনায় বেকার হওয়ার আশঙ্কায় ৩৩০ কোটি মানুষ ■ ফ্রান্সে ১ দিনে করোনায় মারা গেল ১৪১৭ ■ ত্রাণের ছবি তোলার পর প্যাকেট কেড়ে নিল যুবলীগ নেতা! ■ বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ট্রাম্পের হুমকি ■ র‌্যাবের নতুন ডিজি আবদুল্লাহ আল মামুন ■ ঢাকা জেলা জজ আদালতের ছুটি বাতিল ■ বাংলাদেশের যেসব ওষুধ করোনা চিকিৎসায় কার্যকর
ইতালির মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কাওছার হাওলাদার, ইতালি
Published : Sunday, 23 February, 2020 at 12:33 AM, Update: 23.02.2020 1:02:53 AM

ইতালির মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত  ইতালির মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইতালির মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইতালির মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইতালির মিলানে বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলানের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। একুশের প্রথম প্রহরে সেন্ট্রাল স্টেশনে অস্থায়ী শহীদ মিনার বেদীতে পুস্পস্তবক অর্পন করা হয় এবং বিকালে কন্স্যুলেট হলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বক্তব্য রাখেন কনসাল জেনারেল ইকবাল আহমেদ। 

ইতালির মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইতালির মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলানের হল রুমে আয়োজিত আলোচনাসভায় শহীদ দিবসে প্রেরিত রাষ্ট্রপতি, প্রধান মন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী বানী পাঠ করেন কনসাল এ কে মোহম্মাদ সামছুল  আহসান এবং শ্রম কনসাল মোঃ রফিকুল করিম। অতিথি  হিসেবে ছিলেন  ভারতিয় কনসাল জেনারেল  এবং ইতালি সহ  বিভিন্ন দেশের অতিথিরা। এছাড়া বক্তব্য রাখেন মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগ সহ বাংলাদেশী প্রবাসীরা। 

ইতালির মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইতালির মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বক্তারা ভাষা শহীদদের স্মরণ করেন এবং ভাষা আন্দোলনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা এবং ইউনোস্কোর আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্কীকৃতিতে প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। এছাড়া দিবস টি উপলক্ষে নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। সাংস্কৃতিক অংশে প্রবাসী বাংলাদেশী শিশু কিশোর সহ  মিলানোস্থ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা বাংলা ইতালিয়, আরবী, শ্রিলঙ্কা, স্পেনিস, কেচুয়া সহ বিভিন্ন দেশের ভাষায় বহুভাষিক সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করা হয়। লোম্বারদিয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ, মিলান বাঙলা প্রেস ক্লাব ইতালির সাংবাদিকবৃন্দ, বাংলাদেশী, ইতালি সহ বিভিন্ন দেশের সূধীজনেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  মিলান   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস   ইতালি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft