ঢাকা, বাংলাদেশ || মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ || ২৪ চৈত্র ১৪২৬
শিরোনাম: ■ যারা ঝুঁকি নিয়ে কাজ করছেন, তাদের পুরস্কৃত করা হবে ■ ট্রাম্পের হুমকিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো ভারত ■  মসজিদের ইমাম করোনা আক্রান্ত, এলাকা লকডাউন ■ বঙ্গবন্ধুর খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার ■ করোনায় নিউইয়র্কে আরও ৭ বাংলাদেশির মৃত্যু ■ এপ্রিলে করোনা ব্যাপক ছড়ানোর আশঙ্কা ■ এবার ফ্রান্সে মৃত্যুর রেকর্ড ■ সৌদি আরবের ৯ শহরে কারফিউ জারি ■ ভারতের বিরুদ্ধে প্রতিশোধের হুমকি ট্রাম্পের ■ দেশে করোনা উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু ■ হার্ট ও মস্তিষ্কে আঘাত হানছে করোনা! ■ শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন প্রিন্স চার্লস
বাংলাদেশ থেকে গৃহকর্মী নিতে চায় মালয়েশিয়া
দেশসংবাদ, ঢাকা :
Published : Sunday, 23 February, 2020 at 5:01 PM, Update: 23.02.2020 9:02:33 PM

গৃহকর্মী

গৃহকর্মী

মালয়েশিয়া এই মুহূর্তে কর্মী সংকটে রয়েছে। তাই দ্রুত বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলতে আগ্রহী দেশটি। রোববার  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদের সঙ্গে মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগেরানের বৈঠক হয়। বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মালয়েশিয়ার মন্ত্রী।

তিনি বলেন, আমার দেশের শ্রমবাজার ফের চালুর ব্যাপারে কিছু বিষয়ে এক মত হয়েছি। এর মধ্যে আছে জয়েন্ট ওয়ার্কিং কমিটির মিটিং। বুধবার (২৬ ফেব্রুয়ারি) এটি অনুষ্ঠিত হবে। আমার মন্ত্রণালয়ের কর্মকর্তারা আসবেন, মিটিংয়ে কয়েকটি বিষয় ফাইনালাইজড করতে। এরপর আমি পুরো বিষয়টি আমাদের মন্ত্রিসভায় উপস্থাপন করব।

তিনি বলেন, ‘জরুরি বিষয় হচ্ছে, আমরা বাংলাদেশ থেকে কর্মী নিতে চাই। এজন্য আমি বাংলাদেশে এসেছি। এ মুহূর্তে মালয়েশিয়ায় কয়েক লাখ বাংলাদেশি আছে। আমাদের অর্থনীতির আকার বাড়ছে এবং আমাদের আরও কর্মী দরকার। ‘এর চেয়ে বড় বিষয়, আমরা শ্রমবাজারের পরিধি বৃদ্ধি করেছি। আমরা গৃহকর্মী নিতে আগ্রহী। আমরা আশা করি, দ্রুত আমরা সব নির্ধারণ করতে পারব।’

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেন, মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রীর সঙ্গে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা এক জায়গায় এক মত হয়েছি যে, মার্কেট আমাদের দ্রুত খুলতে হবে। আমরা গৃহকর্মী পাঠাব মালয়েশিয়ায়। তিনি বলেন, আমাদের মধ্যে অনেক আলাপ হয়েছে, এগুলো আগামী বুধবার জয়েন্ট ওয়ার্কিং কমিটির সভায় চূড়ান্ত হবে। শিগগিরই আমরা যেকোনো একটা সিস্টেমে মালয়েশিয়ার বাজার খুলব।

দেশসংবাদ/জানি/এসআই


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশ   গৃহকর্মী   মালয়েশিয়া   প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদের   



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক ভূঁইয়া
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft